হার্দিক বা ঋষভ পন্থ নয় বরং শ্রেয়াস আইয়ারকে টিম ইন্ডিয়ার ভবিষৎ অধিনায়ক রূপে দেখতে চান এই প্রাক্তন কিংবদন্তী !! 1

ভারতীয় দলের উঠতি তারকা শ্রেয়াস আইয়ারকে (Shreyas Iyer) নিয়ে বড় প্রতিক্রিয়া দিয়েছেন নিউজিল্যান্ডের প্রাক্তন অলরাউন্ডার স্কট স্টাইরিস (Scott Styris)। আইয়ার কয়েক বছর ধরে তার ব্যাটিংয়ে অনেক উন্নতি করেছেন। যার কারণে টিম ইন্ডিয়াতে জায়গাও করে নিচ্ছেন তিনি। বর্তমানে তিনি ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ওয়ানডে ও টি-টোয়েন্টি সিরিজের অংশ। এখানে আবারও তাকে মারকারাটি ব্যাটিং করতে দেখা যাবে মনে করছেন তিনি।

আইয়ার হবেন ভবিষ্যতের অধিনায়ক

হার্দিক বা ঋষভ পন্থ নয় বরং শ্রেয়াস আইয়ারকে টিম ইন্ডিয়ার ভবিষৎ অধিনায়ক রূপে দেখতে চান এই প্রাক্তন কিংবদন্তী !! 2

টিম ইন্ডিয়ার হয়ে দুর্দান্ত ইনিংস খেলেছেন ভারতের তারকা ব্যাটসম্যান শ্রেয়াস আইয়ার। একই সময়ে, আইপিএল ২০২২-এ কেকেআর-এর হয়ে অধিনায়ক হিসাবে ৪০১ রান করেছিলেন আইয়ার। এই সময় তিনি ৮৫ রানের সেরা ইনিংসও খেলেন। নিউজিল্যান্ডের প্রাক্তন অলরাউন্ডার স্কট স্টাইরিস তার অধিনায়কত্বে দারুণ মুগ্ধ। আইয়ারকে ভবিষ্যতের অধিনায়ক হিসাবে বর্ণনা করে ‘স্পোর্টস ওভার দ্য টপ’ শোয়ে ​​কথোপকথনের সময় তিনি বলেন, “আমি শ্রেয়াস আইয়ারের সবচেয়ে ভালো জিনিসটি খুঁজে পেয়েছি তার মধ্যে নেতৃত্বের গুণ। আমি মনে করি আগামী সময়ে তিনি টিম ইন্ডিয়ার নেতৃত্ব নিতে পারেন এবং একটি জিনিস যা আমি জানি না এবং যা আর গোপন নয়।”

এই ভুলে বারবার উইকেট হারাচ্ছেন আইয়ার

shreyas iyer

শ্রেয়াস আইয়ার একজন দুর্দান্ত ব্যাটসম্যান। এর মধ্যে কোন সন্দেহ নেই। কিন্তু গত কয়েক ম্যাচে দেখা গেছে শর্ট বলেই উইকেট হারচ্ছেন তিনি। এমনই কিছু দেখা যায় ইংল্যান্ডের বিরুদ্ধে খেলা টেস্ট ম্যাচে। ব্রেন্ডন ম্যাককালাম যখন ইশারায় বোলারকে বললেন শর্ট বল করতে বলেন, বোলারও ঠিক তেমনটা করায় আইয়ার সহজেই তার উইকেট হারান। এই বিষয়ে স্কট স্টাইরিসও বলেছেন যে, শর্ট বল খেলতে তার সমস্যা হয়।

তিনি বলে, “ওর (শ্রেয়স আইয়ার) শর্ট বল খেলতে সমস্যা হয়। আপনি নিশ্চয়ই দেখেছেন যে শ্রেয়াস ক্রিজে আসার সাথে সাথে প্রতিপক্ষ দল ফাস্ট বোলারদের আক্রমণে নিয়ে আসে এবং ও শর্ট বলে উইকেট হারায়। ও অনেকটা সুরেশ রায়নার মতো। প্রতিপক্ষ দল জানে কীভাবে তাকে আক্রমণ করতে হয়। শ্রেয়াসকে নিজেই এই সমস্যার সমাধান খুঁজতে হবে। যদি সে এই সমস্যা কাটিয়ে উঠতে পারে, তবে আমি তাকে টিম ইন্ডিয়ার অধিনায়ক হিসেবে দেখতে চাই।”

Leave a comment

Your email address will not be published.