INDvsENG: টিম ইন্ডিয়ার হয়ে দ্বিতীয় দিন পন্থের দুর্দান্ত সেঞ্চুরি, ভারত শক্ত জায়গায়

ভারত আর ইংল্যান্ডের মধ্যে ৪ টেস্ট ম্যাচের সিরিজের শেষ ম্যাচের প্রথম ইনিংসে টিম ইন্ডিয়া ব্যাটিং করতে নেমে পড়েছে। আসলে এই ম্যাচে প্রথম দিন টসে জিতে অধিনায়ক জো রুট প্রথমে ব্যাট করার সিদ্ধান্ত নিয়ে ভারতকে বোলিং করতে আমন্ত্রণ জানায়। প্রথম দিনের খেলা শেহশ হওয়ার আগে ৭৫.৫ ওভারে ইংল্যান্ডের দল ২০৫ রানে অলআউট হয়ে যায়। ভারত দ্বিতীয় দিনের খেলা শেষ হওয়া পর্যন্ত ৭ উইকেট হারিয়ে ৯৪ ওভারে ২৯৪ রান করেছে।

খেলার দ্বিতীয় দিন ভালো হয়নি টিম ইন্ডিয়ার শুরু

INDvsENG: টিম ইন্ডিয়ার হয়ে দ্বিতীয় দিন পন্থের দুর্দান্ত সেঞ্চুরি, ভারত শক্ত জায়গায় 1

টেস্ট ম্যাচের প্রথম দিন ইংরেজ দলের ইনিংস সমাপ্ত হওয়ার পর ব্যাটিং করতে নামা ভারতীয় দল প্রথম ধাক্কা তখন খায় যখন কোনো রান না করেই শুভমান গিল জেমস অ্যান্ডারসনের বলে এলবিডব্লিউ আউট হয়ে ফিরে যান। প্রথম দিনের খেলা শেষ হওয়া আগে ১২ ওভারে ভারত ১ উইকেটে ২৪ রান করে।
খেলার দ্বিতীয় দিন মাঠে নামা রোহিত শর্মা আর চেতেশ্বর পুজারা দুর্দান্ত শুরু করেন। কিন্তু এই জুটি দ্রুতই ভেঙ যায় যখন ১৭ রান করে জ্যাক লিচের বলে এলবিডব্লিউ হয়ে পুজারা ফিরে যান। এরপর দলের অধিনায়ক বিরাট কোহলি কোনো রান না করেই বেন স্টোকসের বলে আউট হন।

হাফসেঞ্চুরি হাতছাড়া রোহিতের, শূন্য রানে আউট কোহলি

INDvsENG: টিম ইন্ডিয়ার হয়ে দ্বিতীয় দিন পন্থের দুর্দান্ত সেঞ্চুরি, ভারত শক্ত জায়গায় 2

কোহলির শূন্য রানে আউট হওয়ার পর সহঅধিনায়ক অজিঙ্ক রাহানে হিটম্যানের সঙ্গে মিলে দলের স্কর এগিয়ে নিয়ে যেতে শুরু করেন। এই দুজনের জুটি লাঞ্চের আগে আগে জেমস অ্যাণ্ডারসন ভাঙতে সক্ষম হন আর রাহানে ২৯ রান করে আউট হন। এরপর রোহিতকে সঙ্গে দিতে মাঠে নামে ঋষভ পন্থ, কিন্তু ব্যক্তিগত ৪৯ রানে রোহিত শর্মাও বেন স্টোকসের বলে আউট হন। রোহিত পর অশ্বিন ব্যাট করতে নেমে কিছু ভালো শট খেলেন, কিন্তু তিনিও ১৩ রানে আউট হয়ে যান। এরপর ব্যাট করতে নামেন সুন্দর।

ঋষভ পন্থের দুর্দান্ত সেঞ্চুরি

INDvsENG: টিম ইন্ডিয়ার হয়ে দ্বিতীয় দিন পন্থের দুর্দান্ত সেঞ্চুরি, ভারত শক্ত জায়গায় 3

সুন্দর পন্থের সঙ্গে মিলে ভারতকে দুর্দান্তভাবে সামলান। এর মধ্যে পন্থের ব্যাট থেকে একটি দুর্দান্ত সেঞ্চুরি (১০১) বেরয় । ঋষভ আর সুন্দর ২০৫ রানের লক্ষ্য তাড়া করে বিস্ফোরক ব্যাটিং করেন। তবে এর মধ্যে অ্যাণ্ডারসনের বলে আউট হন পন্থ। কিন্তু তার এই সেঞ্চুরি ইনিংস ভারতকে নতুন প্রাণ সঞ্চার করে। এই দুজনে মিলে সপ্তম উইকেটের হয়ে ১১৩ রান যোগ করেন।

ওয়াশিংটন সুন্দর করলেন দুর্দান্ত হাফসেঞ্চুরি

INDvsENG: টিম ইন্ডিয়ার হয়ে দ্বিতীয় দিন পন্থের দুর্দান্ত সেঞ্চুরি, ভারত শক্ত জায়গায় 4

টিম ইন্ডিয়ার হয়ে বিস্ফোরক ব্যাটিং করে ওয়াশিংটন সুন্দর দ্বিতীয় দিনের খেলা শেষ হওয়ার আগে মাত্র ৯৬ বলে হাফসেঞ্চুরি করেন। সুন্দর ১১৭ বলে ৬০ রান করে ক্রিজে রয়েছেন। ৯৪ ওভারের দ্বিতীয় খেলা শেষ হওয়া পর্যন্ত ভারত ৭ উইকেট হারিয়ে ২৯৪ রান করে ফেলেছে।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *