এই বড় ভুলের মাশুল গুনছে টিম ইন্ডিয়া, হচ্ছে বড় বড় সিরিজ হাতছাড়া !! 1

ইংল্যান্ডের বিরুদ্ধে টেস্ট ম্যাচে শোচনীয় পরাজয়ের পর টিম ইন্ডিয়ার খেলা নিয়ে উঠছে নানা প্রশ্ন। ইংল্যান্ডে সিরিজ জেতার ভালো সুযোগ ছিল টিম ইন্ডিয়ারL কিন্তু একদিনের খারাপ পারফরমেন্সের জেরে পুরো ম্যাচটাই বদলে গিয়েছে। ম্যাচের প্রথম তিন দিন জয়ের দিকে এগোচ্ছিল টিম ইন্ডিয়া। এর পরে, টিম ইন্ডিয়া তাদের পুরানো দুর্বলতার পুনরাবৃত্তি করে যার কারণে দলকে হারের মুখে পড়তে হয়।

ফের এই ভুলের শিকার হল টিম ইন্ডিয়া

এই বড় ভুলের মাশুল গুনছে টিম ইন্ডিয়া, হচ্ছে বড় বড় সিরিজ হাতছাড়া !! 2

এজবাস্টন টেস্টে ভারতকে সাত উইকেটে হারিয়েছে ইংল্যান্ড। টিম ইন্ডিয়া প্রথম ইনিংসে দুর্দান্ত ব্যাটিং করে ৪১৬ রান করে। দলটি প্রথম ইনিংসে ১৩২ রানের লিডও পেয়েছিল, কিন্তু টিম ইন্ডিয়ার ব্যাটসম্যানরা ম্যাচের তৃতীয় ইনিংসে ব্যর্থ হন। এই প্রথমবার নয়, টিম ইন্ডিয়া বেশ কিছুদিন ধরে টানা তৃতীয় ইনিংসে খারাপ পারফরম্যান্স করছে যার কারণে দলও বারবার পরাজয়ের মুখে পড়েছে। এই ম্যাচের তৃতীয় ইনিংসে মাত্র ২৪৫ রানে গুটিয়ে যায় টিম ইন্ডিয়া। টিম ইন্ডিয়ার প্রধান কোচ রাহুল দ্রাবিড়ও মনে করেন, তৃতীয় ইনিংসে দলের ব্যাটিং দুর্বল প্রমাণিত হচ্ছে। তারাও এই দুর্বলতা শোধরানোর চেষ্টা করছে। দক্ষিণ আফ্রিকা সিরিজেও একই অবস্থা হয়েছিল টিম ইন্ডিয়ার। সেখানেও দুই ম্যাচে তৃতীয় ইনিংসে ব্যাট করতে গিয়ে ব্যর্থ হয়ে ম্যাচ হেরেছে দলটি।

এই দুর্বলতা নিয়ে কাজ করবেন রাহুল দ্রাবিড়

এই বড় ভুলের মাশুল গুনছে টিম ইন্ডিয়া, হচ্ছে বড় বড় সিরিজ হাতছাড়া !! 3

দক্ষিণ আফ্রিকায় টিম ইন্ডিয়া একইরকম ঘটনা ঘটায়। এই বছরের শুরুতে, টিম ইন্ডিয়া জোহানেসবার্গ টেস্টের তৃতীয় ইনিংসে ২৬৬ রান করেছিল এবং এই ম্যাচে দলকে ৭ উইকেটে পরাজয়ের মুখোমুখি হতে হয়। এই সিরিজের পরের ম্যাচে, টিম ইন্ডিয়া কেপটাউন টেস্টের তৃতীয় ইনিংসে ১৯৮ রান করে এবং সেই ম্যাচটিও হেরে যায় তারা। একইভাবে ইংল্যান্ডের বিপক্ষে দলটি ২৪৫ রানে গুটিয়ে যায় এবং এই ম্যাচেও ৭ উইকেটে হেরে যায়। ম্যাচের পর টিম ইন্ডিয়ার প্রধান কোচ রাহুল দ্রাবিড় বলেন, “আমরা অবশ্যই ভারতীয় দলের এই পারফরমেন্সের দিকে নজর দেব। আমাদের জন্য প্রতিটি ম্যাচই শিক্ষার মতো। আপনি এটা থেকে কিছু শিখতে বাধ্য। তবে কেন আমরা তৃতীয় ইনিংসে ভালো ব্যাট করতে ব্যর্থ হয়েছি তা পর্যালোচনা করব। এর সাথে, আমরা কেন চতুর্থ ইনিংসে ১০ উইকেট নিতে পারিনি তাও পর্যালোচনা করব।”

Leave a comment

Your email address will not be published.