Mithali Raj And Sachin

Team India: ভারতের প্রাক্তন অধিনায়ক ও তারকা খেলোয়াড় মিতালি রাজ গত মাসে অবসরের ঘোষণা করেন। মিতালি রাজ টিম ইন্ডিয়ার হয়ে অনেক ম্যাচ জিতেছেন নিজের পারফরমেন্সের ওপর ভর করে। এবার অবসর প্রত্যাহারের ইঙ্গিত দিয়েছেন ভারতের কিংবদন্তি ব্যাটসম্যান মিতালি রাজ। আইপিএলের প্রথম আসরে যোগ দিতে পারেন মিতালি মহিলারা। এই জন্য তিনি সব বিকল্প খোলা রেখেছেন।

মিতালি এই বিবৃতি দিয়েছেন

Mithali Raj announces retirement from international cricket

মিতালি রাজ বলেন, “আমি সেই বিকল্প খোলা রাখছি। আমি এখনও সিদ্ধান্ত নেইনি। মহিলাদের আইপিএল হতে আর কয়েক মাস বাকি। মহিলা আইপিএলের প্রথম মরশুমের অংশ হতে পারাটা দারুণ হবে।” আরও কথা বলতে গিয়ে, মিতালি রাজ বলেছিলেন যে অবসর নেওয়ার পরে, আমি কোভিডের সাথে লড়াই করছিলাম। অবসরের পরের জীবন মিতালির জন্য ব্যস্ততার কম ছিল না। অভিনেত্রী তাপসী পান্নু তার জীবনের ওপর নির্মিত ‘শাবাশ মিঠু’ ছবিতে অভিনয় করেছেন। মিতালি এই ছবিটি প্রচণ্ডভাবে প্রচার করেছেন।

এই খেলোয়াড়ের প্রশংসা করেন

Team India: অবসর ভেঙে ফের মাঠে নামবেন দেশের এই তারকা খেলোয়াড়, আবারও হবে ছয়-চারের বৃষ্টি !! 1

মিতালি রাজ শফালি ভার্মার প্রশংসা করে বলেন, “আমি ওর খেলার অনেক বড় ভক্ত। আমি দেখেছি যে তিনি এমন একজন খেলোয়াড় যার যে কোনও আক্রমণ এবং যে কোনও দলের বিরুদ্ধে এককভাবে ম্যাচ জেতার ক্ষমতা রয়েছে।” তিনি আরও বলেন, “যখন আমি শেফালিকে ঘরের ম্যাচে দেখেছিলাম, সে যখন ভারতীয় রেলের বিপক্ষে খেলেছিল, সে হাফ সেঞ্চুরি করেছিল। কিন্তু আমি এমন একজন খেলোয়াড়ের আভাস দেখতে পাচ্ছি যে তার ইনিংস দিয়ে পুরো ম্যাচ জিততে পারে।”

ম্যাচের গতিপথ পরিবর্তন করার ক্ষমতা আছে

Team India: অবসর ভেঙে ফের মাঠে নামবেন দেশের এই তারকা খেলোয়াড়, আবারও হবে ছয়-চারের বৃষ্টি !! 2

মিতালি বলেন, “শাফালি ভার্মা যখন চ্যালেঞ্জার ট্রফির (মহিলা টি-টোয়েন্টি চ্যালেঞ্জ ২০১৯) প্রথম সিজনে ভেলোসিটির হয়ে খেলেছিলেন, তখন তিনি আমার দলে ছিলেন এবং আমি দেখেছি যে তার এমন সম্ভাবনা রয়েছে যা খুব কমই দেখা যায়।” মিতালি রাজ ভারতের সবচেয়ে সফল মহিলা ব্যাটসম্যান। তিনি ভারতের হয়ে ১২ টেস্ট ম্যাচে ৪৩.৬৮ গড়ে ৬৯৯ রান করেছেন। মিতালি রাজ টিম ইন্ডিয়ার হয়ে ২৩২টি ওডিআই ম্যাচ খেলেছেন, যাতে তার ব্যাট থেকে ৭৮০৫ রান এসেছে। ওয়ানডেতে মিতালি রাজের রয়েছে ৬৪টি অর্ধশতক ও ৭টি সেঞ্চুরি। মিতালি রাজ ৮৯ টি-টোয়েন্টি ম্যাচও খেলেছেন, যাতে তিনি ২৩৬৪ রান করেন। ২৩ বছরের কেরিয়ারে তিনি ভারতের হয়ে অনেক ম্যাচ জিতেছেন।

Leave a comment

Your email address will not be published.