Team India

টিম ইন্ডিয়া (Team India) বিগত কয়েক বছরে পরিবর্তনের বেশ কয়েকটি ধাপ অতিক্রম করছে। কিছুদিন হল বিরাট কোহলির হাত থেকে অধিনায়কত্বের ব্যাটনটা তুলে দেওয়া হয়েছে রোহিত শর্মার হাতে। সেই সঙ্গে অনেক খেলোয়াড়ই টিম ইন্ডিয়ার বাইরে চলে গিয়েছেন। সেই জায়গায় এসেছেন তরুণ প্রতিভারা। আর এমন পরিস্থিতিতে টিম ইন্ডিয়ার এক তারকা ক্রিকেটার বেশ খারাপ সময়ের মধ্যে দিয়ে যাচ্ছে। বোর্ড কর্তাটা যেভাবে উঠতি প্রতিভাদের জায়গা করে দিতে মরিয়া তাতে এই খেলোয়াড়ের টিম ইন্ডিয়ায় ফেরাটা একপ্রকার অসম্ভব হয়ে পড়ছে।

চাপের মুখে এই খেলোয়াড়ের কেরিয়ার

Team India: শিগগিরই অবসর ঘোষণা করবেন টিম ইন্ডিয়ার এই খেলোয়াড়! শেষ হচ্ছে কর্মজীবন 1

একসময় টিম ইন্ডিয়ার ব্যাটিং অর্ডারের শক্তিশালী মেরুদণ্ড হিসাবে বিবেচিত কেদার যাদব গত দুই বছর ধরে টিম ইন্ডিয়ার বাইরে বসে রয়েছেন। ২০২০ সালে ভারতীয় দলের হয়ে শেষ ম্যাচ খেলেছিলেন তিনি। তারপর থেকে নির্বাচকরা এই খেলোয়াড়ের প্রতি আস্থা রাখেননি। কেদার যাদব ২০১৯ বিশ্বকাপে জায়গা পেয়েছিলেন, কিন্তু তিনি কোনও আহামটি পারফরমেনন্স করে দেখাতে পারেননি। তার এই খারাপ ফর্মের খেসারত দিতে হয়েছে টিম ইন্ডিয়াকে। এরপর টিম ইন্ডিয়া থেকে বাদ পড়েন তিনি।

আইপিএলে অবিক্রিত থেকে যান কেদার

Team India: শিগগিরই অবসর ঘোষণা করবেন টিম ইন্ডিয়ার এই খেলোয়াড়! শেষ হচ্ছে কর্মজীবন 2

কেদার যাদবের খারাপ ফর্মের ফলাফল হল, আইপিএল ২০২২ মেগা নিলামে তিনি কোনও ক্রেতা খুঁজে পাননি। কেদার যাদব বেশ কয়েক বছর আইপিএলে খেলেছেন। কিন্তু এই টুর্নামেন্টে যাদবের পারফরমেন্স ছিল খুবই মাঝারি। যাদব ২০১৮ থেকে ২০২০ সাল পর্যন্ত চেন্নাই সুপার কিংয়ের হয়ে খেলেছিলেন। তারপরে ২০২১ সালে সানরাইজার্স হায়দ্রাবাদ তাকে কিনেছিলেন। কিন্তু তিনি প্রত্যাশা অনুযায়ী পারফর্ম করতে পারেননি। আইপিএল ২০২১-এ যাদব ৬ ম্যাচে মাত্র ৫৫ রান করেন। যাদবের বয়স ৩৫ বছর এবং তার বয়স তার ফর্মকে প্রভাবিত করছে।

কেরিয়ারের শেষ দিনে কেদার যাদব

Team India: শিগগিরই অবসর ঘোষণা করবেন টিম ইন্ডিয়ার এই খেলোয়াড়! শেষ হচ্ছে কর্মজীবন 3

কেদার যাদব টিম ইন্ডিয়াতে জায়গা পাচ্ছেন না এবং আইপিএলেও তাকে কেউ কিনেনি। এমন পরিস্থিতিতে তার ক্রিকেট কেরিয়ার শেষের পথে। কেদার যাদব টিম ইন্ডিয়ার হয়ে অনেক ম্যাচ জিতেছেন। তিনি ভারতের হয়ে ৯ টি-টোয়েন্টি ম্যাচে ১২২ রান এবং ৭৩টি একদিনের আন্তর্জাতিক ম্যাচে ১৩৮৯ রান করেছেন, যার মধ্যে দুটি সেঞ্চুরি রয়েছে। অবসর নেওয়া ছাড়া উপায় নেই কেদার যাদবের।

তরুণরা জায়গা করে নিয়েছে

Team India

কেদার যাদবের জায়গায় টিম ইন্ডিয়াতে এসেছেন অনেক তরুণ খেলোয়াড়। এর মধ্যে রয়েছেন সূর্যকুমার যাদব এবং শ্রেয়াস আইয়ার। এই খেলোয়াড়রা বিস্ফোরক ব্যাটিংয়ে পারদর্শী এবং টিম ইন্ডিয়ার ব্যাটিং অর্ডারে একটি গুরুত্বপূর্ণ লিঙ্ক হয়ে উঠেছে। নির্বাচকরাও এই খেলোয়াড়দের প্রতি আস্থা প্রকাশ করছেন। তাই এমন মানের খেলোয়াড়দের সরিয়ে কেদার যে দলে ফিরবেন, এই কথাটা হয়তো তার অতি বড় ভক্তও বিশ্বাস করবেন না।

Leave a comment

Your email address will not be published.