Team India: এই দুই মারাত্মক কারণেই বিশ্বকাপে খেলার সুযোগ পাননি চাহাল, দীনেশ কার্তিক করলেন বড় খোলসা !! 1

টি-২০ বিশ্বকাপ ২০২২-এ ভারতীয় ক্রিকেট দল (Team India) সেমিফাইনালে ইংল্যান্ডের কাছে ১০ উইকেটে হেরেছে। এর কারণে আবারও টিম ইন্ডিয়া এবং সমর্থকদের আইসিসি টুর্নামেন্ট জেতার স্বপ্ন স্বপ্নই থেকে গেল। একই সঙ্গে দলের এই হতাশাজনক পারফরমেন্সের পর ভক্তদের মনে নানা প্রশ্ন উঠছে। যার মধ্যে সবচেয়ে বড় প্রশ্ন হল অভিজ্ঞ লেগ-স্পিনার যুজবেন্দ্র চাহাল এবং হর্ষল প্যাটেলকে পুরো টুর্নামেন্টে একটিও ম্যাচ দেওয়া হয়নি। এই প্রশ্নের উত্তর দিতে গিয়ে দলের থাকা অভিজ্ঞ উইকেটরক্ষক-ব্যাটসম্যান দিনেশ কার্তিক একটি বড় বক্তব্য দিয়েছেন।

দীনেশ কার্তিক বড়সড় খোলসা করলেন

Team India: এই দুই মারাত্মক কারণেই বিশ্বকাপে খেলার সুযোগ পাননি চাহাল, দীনেশ কার্তিক করলেন বড় খোলসা !! 2

টিম ইন্ডিয়ার অভিজ্ঞ ক্রিকেটার দীনেশ কার্তিক ২০২২ সালের টি-২০ বিশ্বকাপে ভারতীয় দলে ছিলেন। তবে পুরো টুর্নামেন্ট জুড়েই নীরব ছিল ডিকে-র ব্যাট। বিশ্বকাপে ৪টি ম্যাচ খেলার সুযোগ পান তিনি। কিন্তু একটি ম্যাচেও পারফর্ম করতে পারেননি। একইসঙ্গে বিশ্বকাপের পর যুজবেন্দ্র চাহাল ও হর্ষাল প্যাটেলের বিশ্বকাপে একটি ম্যাচও না খেলার কারণ জানিয়ে বড় বিবৃতি দিয়েছেন তিনি।

ক্রিকবাজের সাথে কথা বলতে গিয়ে দীনেশ কার্তিক বলেছেন, “তারা একবারও বিরক্ত হয়নি কারণ তারা (চাহাল এবং হর্ষাল) খুব আত্মবিশ্বাসী ছিল। টুর্নামেন্টের শুরুতে চাহালকে বলা হয়, স্পিনের পিচে আমরা তোমাকে খেলাব। না হলে তোমার খেলাটা একটু কঠিন হতে পারে। তাই তিনি এই সম্পর্কে খুব সচেতন ছিলেন এবং এমনভাবে প্রস্তুতি নিচ্ছিলেন যে যখনই তিনি সুযোগ পাবেন। চাহাল তার সেরাটি দেওয়ার চেষ্টা করেন। তবে এমন এমনই হল যে শেষ পর্যন্ত তিনি একটি ম্যাচও মাঠে নামতে পারলেন না।”

“খেলোয়াড়ের জন্য জিনিসগুলিকে সহজ করে তোলে”

Team India: এই দুই মারাত্মক কারণেই বিশ্বকাপে খেলার সুযোগ পাননি চাহাল, দীনেশ কার্তিক করলেন বড় খোলসা !! 3

দীনেশ কার্তিক তার বিবৃতিতে আরও উল্লেখ করেছেন যে যখন কোচ এবং অধিনায়ক খেলোয়াড়দের কাছে জিনিসগুলি পরিষ্কার করেন, তখন এটি খেলোয়াড়দের সাহায্য করে এবং তাদের কাজ সহজ করে তোলে। ডিকে বলেন, “যখন কোচ এবং অধিনায়কের কাছ থেকে এই স্পষ্টতা থাকে, তখন এটি খেলোয়াড়ের জন্য জিনিসগুলিকে আরও সহজ করে তোলে। কারণ, আপনি কেবল নিজের মধ্যে তাকাতে শুরু করেন এবং আরও ভাল প্রস্তুতি শুরু করার জন্য আমি কী করব। সেটাই তিনি করছেন এবং সুযোগ পেলে নিজের সেরাটা দিতেন। এটি একটি অত্যন্ত উঁচু মানের টুর্নামেন্ট।”

Leave a comment

Your email address will not be published.