Team India: দীপক চাহার ফিরে আসায় ক্রিকেট কেরিয়ারে খড়গ ঝুলছে এই খেলোয়াড়ের, খারাপ ফর্মের জন্য পড়বেন বাদ !! 1

জিম্বাবোয়ের বিপক্ষে সিরিজের প্রথম ম্যাচে টিম ইন্ডিয়ার (Team India) প্রথম একাদশ বেশ চমকপ্রদ ছিল। এই ম্যাচে টিম ইন্ডিয়া হয়তো একতরফা জয় নথিভুক্ত করেছে, কিন্তু এশিয়া কাপ ২০২২-এর প্রস্তুতির পরিপ্রেক্ষিতে এই ম্যাচটি দলের জন্য খুব একটা বিশেষ ছিল না। দলের অধিনায়ক কেএল রাহুল কয়েক মাস পর মাঠে ফিরেছেন এবং ব্যাট করার সুযোগও পাননি। একই সময়ে, এশিয়া কাপ ২০২২-এর জন্য টিম ইন্ডিয়াতে নির্বাচিত কোনও খেলোয়াড়কে দলে জায়গা দেওয়া হয়নি। সাম্প্রতিক সময়ে প্রতিনিয়ত দলে জায়গা করে নিচ্ছিলেন এই খেলোয়াড়। তবে এই ম্যাচে চোট সারিয়ে ফিরেছেন দলের নামজাদা পেসার দীপক চাহার।

চাহারের জন্য এই খেলোয়াড়কে সুযোগ পাননি

Team India: দীপক চাহার ফিরে আসায় ক্রিকেট কেরিয়ারে খড়গ ঝুলছে এই খেলোয়াড়ের, খারাপ ফর্মের জন্য পড়বেন বাদ !! 2

এই সফরে টিম ইন্ডিয়ার নেতৃত্ব সামলাচ্ছেন কেএল রাহুল। তিনি প্রথম ম্যাচে ফাস্ট বোলার হিসেবে প্লেয়িং ১১-এ দীপক চাহার, প্রসিদ্ধ কৃষ্ণা এবং মোহাম্মদ সিরাজকে অন্তর্ভুক্ত করেছিলেন। কিন্তু তরুণ ফাস্ট বোলার আভেশ খানকে এই দলে অন্তর্ভুক্ত করা হয়নি। আভেশ খান এই সিরিজে টিম ইন্ডিয়ার স্কোয়াডের অংশ, তবে প্রথম ম্যাচে তাকে বেঞ্চে বসতে দেখা গেছে। রোহিত শর্মার নেতৃত্বে ওয়েস্ট ইন্ডিজ সফরে বারবার সুযোগ পান তিনি। তবে এই ম্যাচে দীপক চাহার ৩টি উইকেট তুলে নিয়ে আভেশের ফিরে আসাটা বেশ শক্ত করে দিয়েছে।

এশিয়া কাপ ২০২২-এর স্কোয়াডে অন্তর্ভুক্ত

Avesh Khan

টিম ইন্ডিয়াকে এই মাসের শেষে এশিয়া কাপ ২০২২ খেলতে হবে। তরুণ ফাস্ট বোলার আভেশ খান এই বড় টুর্নামেন্টে টিম ইন্ডিয়ার একটি অংশ। এই সিরিজে এশিয়া কাপের জন্য তার প্রস্তুতির প্রতিটি সুযোগ ছিল, কিন্তু তিনি প্লেয়িং-১১ এ জায়গা করে নিতে ব্যর্থ হন। তার জায়গায় এই ম্যাচে সুযোগ পেয়ে যান দীপ চাহার। চাহার ফিরে এসেই নিজের ঝুলিতে ভরে নিয়েছেন ৩টি উইকেট। চাহারের এই পারফরমেন্সের পর আভেশের দলে ফিরে আসাটা কষ্টকর হয়ে উঠবে।

ওয়েস্ট ইন্ডিজ সফরে খারাপ পারফরমেন্স

Team India: দীপক চাহার ফিরে আসায় ক্রিকেট কেরিয়ারে খড়গ ঝুলছে এই খেলোয়াড়ের, খারাপ ফর্মের জন্য পড়বেন বাদ !! 3

ওয়েস্ট ইন্ডিজ সফরে আভেশ খান ওডিআই সিরিজে মাত্র একটি ম্যাচ খেলতে পারলেও টি-টোয়েন্টি সিরিজে তাকে অনেক সুযোগ দেওয়া হয়। ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজে ৪টি ম্যাচ খেলেছেন আবেশ খান। এই ম্যাচে, আভেশ খান ১০.১৪ ইকোনমিতে রান খরচ করে মাত্র ৩টি উইকেট নেন। এই সফরে তিনি সবচেয়ে দামি ভারতীয় বোলারও ছিলেন। অন্যদিকে, আমরা যদি তার কেরিয়ারের কথা বলি, তিনি এখনও পর্যন্ত ভারতের হয়ে ১৩ টি টি-টোয়েন্টি ম্যাচ খেলেছেন, যার মধ্যে আভেশ মাত্র ১৩টি উইকেট নিয়েছেন।

Leave a comment

Your email address will not be published.