কুইন্টন ডি ককের চালাকি নিয়ে এমন অদ্ভুত সাফাই গাইলেন তাবরেজ শামসি, যা শুনলে শিশুরাও হাসবে 1

দক্ষিণ আফ্রিকার উইকেটকিপার ব্যাটসম্যান কুইন্টন ডি ককের খেলার স্পিরিট নিয়ে অনেক প্রশ্ন উঠছে। পাকিস্তানের বিপক্ষে তিন ম্যাচের সিরিজের দ্বিতীয় ওয়ানডেতে ফখর জামানের বিতর্কিত রান আউট হওয়ার পর থেকেই ডি কককে নিয়ে বেশ কয়েকটি নেতিবাচক মন্তব্য করা হয়েছে। এত কিছুর মাঝে তাঁর সহ খেলোয়াড় তাবরেজ শামসি টুইটারের মাধ্যমে ডিককের সমালোচকদের প্রতিক্রিয়া জানিয়েছেন। শামসি বলেছিলেন যে ডি কক তখন ব্যাটসম্যানের সাথে কথা বলছিলেন না বা তাঁর দিকে ইশারাও করছিলেন না।

শামসি টুইটারে লিখেছেন, “আমি কেবল এটা পরিষ্কার করে দিতে চাই যে কুইন্টন ডি কক তখন ব্যাটসম্যানের সাথে কথা বলছিলেন না বা ব্যাটসম্যানের কথা উল্লেখ করছিলেন না, তিনি ফিল্ডারকে নন স্ট্রাইকার এন্ডে ব্যাক আপ করতে বলেছিলেন। এই ডি ককের দোষ নয় যে ব্যাটসম্যানটি ঘুরে দাঁড়ায় নন স্ট্রাইক শেষের দিকে এবং তার পরিবর্তে তাদের রান শেষ করার দিকে মনোনিবেশ করেছিল, যা তাদের করা উচিত ছিল। কুইন্টন ডি কককে ঘৃণা করা বন্ধ করুন এবং তাকে একা রেখে দিন।”

শামসি আরও লিখেছেন, “ব্যাটসম্যান তার রান শেষ করার পরিবর্তে থেমে যায় কি মজার বিষয় নয়? এইভাবে, ফখর জামানের উজ্জ্বল ইনিংসটি, যে তিনি খেলেছেন সেদিকে দৃষ্টি আকর্ষণ করবেন না। ব্যাটসম্যানের কাজ ছিল রান পূর্ণ করা। এটা ঠিক এমন জিনিস।” ফখর জামান শেষ ওভারের প্রথম বলে রান আউট হন। তিনি স্ট্রাইকার এন্ডের দিকে দৌড়াচ্ছিলেন যখন কুইন্টন ডি কক নন স্ট্রাইকার প্রান্তের দিকে ইশারা করলেন এবং পেছন ফিরে তাকালেন, নিজের রান পুরো করতে না পেরে রানআউট হন। ফখর বিশ্ব রেকর্ড ইনিংসটি ১৯৩ রানের রেকর্ড করেছিলেন। এটি লক্ষ্য তাড়া করতে গিয়ে যে কোনও ব্যাটসম্যানের করা সবচেয়ে বড় রেকর্ড।

Leave a comment

Your email address will not be published.