সেমিফাইনালের আগে নিউজিল্যান্ডকে হুঁশিয়ারি দিলেন শোয়েব আখতার, ভারতকেও করলেন চ্যালেঞ্জ !! 1

T20 World Cup: প্রথম ম্যাচে ভারতের বিরুদ্ধে জুটেছিল হার। বিরাট কোহলি নামের এক অতিমানবের সামনে এসে থেকে গিয়েছিলো যাবতীয় জয়ের আশা। দ্বিতীয় ম্যাচে জিম্বাবুয়ের কাছে জুটেছিলো হার। পরপর দুই ম্যাচ হেরে বিশ্বকাপ থেকে প্রায় ছিটকে যাওয়ার উপক্রম হয়েছিলো টিম পাকিস্তানের। বিশ্বকাপ শুরু’র আগে যাঁরা পাকিস্তান’কে টুর্নামেন্টের অন্যতম ফেভারিট ধরছিলেন তাঁরাও আস্তে আস্তে সম্ভাব্য জয়ী তালিকে থেকে মুছে ফেলেছিলেন বাবর আজম, মহম্মদ রিজওয়ান’দের নাম। কিন্তু দৈবের অদ্ভুত খেলায় সেই পাকিস্তান আজ টি-২০ বিশ্বকাপের শেষ চারে। অঘটনের বিশ্বকাপে চমকের পর চমক চলেই যাচ্ছে। রবিবার অ্যাডিলেডে দক্ষিণ আফ্রিকা’কে নেদারল্যান্ডস ১৩ রানে হারিয়ে দিতেই বাংলাদেশ বনাম পাকিস্তান ম্যাচ’টি সেমিফাইনালের অঘোষিত কোয়ালিফায়ার হয়ে দাঁড়ায়। মহা গুরুত্বপূর্ণ সেই ম্যাচে টাইগার্স’দের ৫ উইকেটে হারিয়ে শেষ চারে ঢুকে পড়লো পাকিস্তান। ধুঁকতে থাকা পাকিস্তান টিম হেরে বাড়ি চলে আসবে বলেছিলেন প্রাক্তন পেস বোলার শোয়েব আখতার। এখন শেষ চারে জায়গা করে নিতেই পুরোপুরি ১৮০ ডিগ্রী পালটে ফেললেন অবস্থান। রীতিমত হুঁশিয়ারী দিয়ে বসলেন প্রতিপক্ষ নিউজিল্যান্ড’কে।

পাকিস্তান সম্পর্কে কি জানালেন আখতার?

Team Pakistan | image: Gettyimage
Shoaib Akhtar has high hopes for team Pakistan.

বিশ্বকাপ চলাকালীন ক্রিকেটীয় নানা বিষয় নিয়ে নিজের ইউটিউব চ্যানেলে বিচার বিশ্লেষণ করছেন শোয়েব আখতার। পাকিস্তান বিশ্বকাপ ইতিহাসে এক চমকপ্রদ কামব্যাক করে শেষ চারে জায়গা করে নিতে সেই ইউটিউব চ্যানেলি প্রতিক্রিয়া জানিয়েছেন শোয়েব। বলেন, “আমাদের ওপেনিং জুটি একদম চলছে না। দুই ওপেনার মহম্মদ রিজওয়ান আর বাবর আজম’ই অস্ট্রেলিয়ার বাউন্সের সামনে সমস্যায় পড়ছে। ওরা শারজা আর দুবাইয়ের মাঠে খেলে অভ্যস্ত। সেখানে একটা বল’ও বাউন্স করে না। এখন বাউন্সি পিচে ওরা আগেই সামনের পায়ে চলে এসে শট কমিট করে ফেলছে।” নানান প্রতিবন্ধকতা সত্ত্বেও দল যে শেষ চারে জায়গা করে নিয়েছে তার জন্য দলের ম্যানেজমেন্ট’কে ধন্যবাদ জানিয়েছেন পাক পেস কিংবদন্তী। “ ম্যাথু (হেডেন), সাকলাইন (মুস্তাক)’কে ধন্যবাদ। প্রত্যাশার চাপ মাথায় নিয়ে ওরা দারুণ পারফর্ম করেছে।” যোগ করেছেন আখতার(Shoaib Akhtar)।

পাকিস্তানের সামনে কেঁপে যায় কিউই দল, তোপ আখতারের

Shoaib Akhter | image: twitter
New Zealand are scared of Pakistan, remarked Shoaib Akhtar on his Youtube channel

বিশ্বকাপ শুরুর আগে ভারত বনাম পাকিস্তান ফাইনাল হবে জানিয়েছিলেন আখতার। পাক দল পরপর দুই ম্যাচে হেরে যাওয়ায় সুর পালটে বলেছিলেন গ্রুপ পর্বেই ঘরে ফিরতে চলেছে দল। ভারতের দিকে তীর্যক মন্তব্য ছুঁড়ে দিয়ে বলেছিলেন, “আমরা এখন ফিরছি। পরের সপ্তাহে হেরে তোমরাও বাড়ি ফিরে আসবে।” এখন সব হিসেবনিকেশ উলটে দিয়ে পাকিস্তান শেষ চারের টিকিট কনফার্ম করে নিতেই আরও একবার বয়ান বদলালেন আখতার। দলের দয় নিয়ে এখন তিনি দারুণ আশাবাদী। ২০২১ টি-২০ বিশ্বকাপের রানার্স-আপ নিউজিল্যান্ড নাকি পাকিস্তানের ভয়ে থরথরিকম্প। এমনটাই দাবী আখতারের। ইউটিউব ভিডিও’তে আখতার বলেছেন, “নিউজিল্যান্ডের বিরুদ্ধে পাকিস্তানের ফলাফল বরাবর’ই ভালো। দুই দলের খেলার ইতিহাস যদি ঘেঁটে দেখেন, দেখবেন ওরা আমাদের দেখলেই ভয় পেয়ে গুটিয়ে যায়। পাকিস্তানের বিরুদ্ধে কিউইদের পরিসংখ্যান মোটেই উল্লেখযোগ্য কিছু নয়। সেমিফাইনালে অনেক সময় আটকে যায় নিউজিল্যান্ড। আগেও হেরেছে আমাদের কাছে।” নিউজিল্যান্ড নয়, শোয়েবের মাথায় ঘুরছে ভারত। তিনি বলেছেন, “আরও একবার ভারতের মুখোমুখি কি হবো আমরা? আপনারা তো বলছিলেন আমরা ছিটকে যাব! একটু দাঁড়িয়ে যান, আরও একবার দেখা হওয়ার আছে যে! ভারত বনাম পাকিস্তান ফাইনাল হলে দারুণ ব্যাপার হবে।” ‘টিম ইন্ডিয়া’র দিকেও চ্যালেঞ্জ ছুঁড়ে দিয়েছেন প্রাক্তন পাকিস্তানী ফাস্ট বোলার।

Leave a comment

Your email address will not be published.