T20 World Cup 2022: দক্ষিণ আফ্রিকা যেন বিশ্বকাপের জোকার, নেদারল্যান্ডসের বিরুদ্ধে হারায় প্রোটিয়াদের ধন্যবাদ দিলেন শোয়েব আখতার !! 1

T20 World Cup 2022: নেদারল্যান্ডসের বিরুদ্ধে ম্যাচে দক্ষিণ আফ্রিকাকে যেভাবে হারের মুখে পড়তে হয়েছে তাতে পাকিস্তানের ক্রিকেট ফ্যানদের মধ্যে অভূতপূর্ব আনন্দ বিরাজ করে। ভারত ও জিম্বাবুয়ের বিপক্ষে হারের পর পাকিস্তান বিশ্বকাপ থেকে প্রায় ছিটকে গিয়েছিল এবং তাদের বাকি আশা অন্য দলের পারফরম্যান্সের উপর নির্ভর করে। দক্ষিণ আফ্রিকা নেদারল্যান্ডসের কাছে হেরে যাবে এটা খুব কমই কেউ বিশ্বাস করেছিল। যে কারণে পাকিস্তান বিশ্বকাপ থেকে ছিটকে যেতে পারে বলে ধারণা করা হচ্ছিল। কিন্তু আজকের ম্যাচে দক্ষিণ আফ্রিকাকে হারিয়ে পাকিস্তান ফের বিশ্বকাপে রয়ে গেছে এবং বাংলাদেশকে হারিয়ে সেমিফাইনালে উঠেছে।

প্রোটিয়াদের হারে খুশি শোয়েব

T20 World Cup 2022: দক্ষিণ আফ্রিকা যেন বিশ্বকাপের জোকার, নেদারল্যান্ডসের বিরুদ্ধে হারায় প্রোটিয়াদের ধন্যবাদ দিলেন শোয়েব আখতার !! 2

দক্ষিণ আফ্রিকার এই পরাজয়ে বেশ খুশি হন পাকিস্তানের প্রাক্তন ফাস্ট বোলার শোয়েব আখতার। প্রোটিয়াদের এই হারের পর, তিনি টুইটারে একটি ভিডিও শেয়ার করেছেন যেখানে তিনি বলেন যে, “আমি এইমাত্র জেগেছি, ধন্যবাদ দক্ষিণ আফ্রিকা। তোমরা বর চোকার। চোকার কারণ আপনারা পাকিস্তানকে আরও একটি সুযোগ দিয়েছেন। আপনার মহান দয়ায় সেমিফাইনালে উঠেছে ভারত। আমি মনে করি না জিম্বাবোয়ের বিপক্ষে হারের পর পাকিস্তানও সেমিফাইনালে যাওয়ার যোগ্য ছিল। কিন্তু পাকিস্তান একটি লাইফলাইন পেয়ে যায়। আমরা আবার ভারত-পাকিস্তান ম্যাচ দেখতে চাই।”

শোয়েব আখতার টুইট করে লিখেছেন, “দক্ষিণ আফ্রিকা, আপনারা চোকার ট্যাগটি আবার রেখে দিলেন যা আমাদের পক্ষে গেছে। এটা অবশ্যই উল্লেখ্য যে, সেমিফাইনালের রেস থেকে দক্ষিণ আফ্রিকার বিদায়ের পর পাকিস্তানের সামনে বড় চ্যালেঞ্জ ছিল বাংলাদেশের। কিন্তু এই ম্যাচ পাকিস্তান সহজেই জিতে নেয় ৫ উইকেটে। প্রথমে ব্যাট করে বাংলাদেশ ১২৭ রান করে যা পাকিস্তান দল ১৮.১ ওভারে ৫ উইকেট হারিয়ে তুলে নেয়।

দেখুন ভিডিও:

সুপার ১২ গ্রুপ-২ থেকে দক্ষিণ আফ্রিকাকে সেমিফাইনালে ওঠার সবচেয়ে বড় প্রতিযোগী হিসেবে বিবেচনা করা হয়েছিল। জিম্বাবোয়ের বিপক্ষে প্রথম ম্যাচটি জয়ের কাছাকাছি গিয়েও বৃষ্টিতে ভেসে যাওয়ার পরও ভালো খেলার নমুনা রাখে তেম্বা বাভুমার দল। পরপর ম্যাচে বাংলাদেশ ও ভারতকে হারিয়ে দক্ষিণ আফ্রিকা তাদের উদ্দেশ্য পরিষ্কার করে দেয়। তবে এরপর দারুণ শুরুর পর শেষ ম্যাচে পাকিস্তানের কাছে হেরে যায় আফ্রিকান দল। তবে নেদারল্যান্ডসও যে দক্ষিণ আফ্রিকাকে হারাতে পারে তা কেউই আশা করেনি। এই বিপর্যয়ের পর বাংলাদেশকে হারিয়ে সেমিফাইনালে নিজেদের জায়গা নিশ্চিত করে পাকিস্তান।

দেখুন শোয়েবের শেয়ার করা আরেকটি ভিডিও:

Leave a comment

Your email address will not be published.