T20 World Cup 2022: "যুজবেন্দ্র চাহালকে না খেলানোটাই ছিল সবচেয়ে বড় ভুল", রোহিত-দ্রাবিড়ের ইগোর জন্যই সেমিতে হার ভারতের !! 1

আইসিসি টি-২০ বিশ্বকাপ ২০২২-এ (T20 world Cup 2022) ভারতের অভিযান অ্যাডিলেডে ইংল্যান্ডের কাছে বিশাল পরাজয়ের মাধ্যমে শেষ হয়ে গেছে। প্রথমে ব্যাট করে, হার্দিক পান্ডিয়া এবং বিরাট কোহলির হাফ সেঞ্চুরি ভারতকে ১৬৮/৬-এ নিয়ে যায়। কিন্তু ইংল্যান্ড ১৬ ওভারে ১০ উইকেট হারিয়ে লক্ষ্যে পৌঁছে যায় ইংল্যান্ড। ভারতের ১৫ সদস্যের দলে যুজবেন্দ্র চাহাল, দীপক হুডা এবং হর্ষাল প্যাটেল সহ তিনজন খেলোয়াড় একটিও ম্যাচ না খেলেই দেশে ফিরছেন। এমন পরিস্থিতিতে অস্ট্রেলিয়ার প্রাক্তন ক্রিকেটার শেন ওয়াটসন মনে করেন, লেগ-স্পিনার যুজবেন্দ্র চাহালকে না খেলাটা দলের সবচেয়ে বড় ভুল ছিল।

চাহাল না থাকায় অবাক ওয়াটসন

T20 World Cup 2022: "যুজবেন্দ্র চাহালকে না খেলানোটাই ছিল সবচেয়ে বড় ভুল", রোহিত-দ্রাবিড়ের ইগোর জন্যই সেমিতে হার ভারতের !! 2

এই বিষয়ে ওয়াটসন বলেন, “ভারতীয়দলের সবচেয়ে বড় ভুলগুলির মধ্যে একটি ছিল যুজবেন্দ্র চাহাল পুরো টুর্নামেন্টে, বিশেষ করে ইংল্যান্ডের বিরুদ্ধে না খেলাটা। সবাই দেখেছেন ইংল্যান্ডের রিস্ট স্পিনাররা কতটা কার্যকর। ঋষভ পন্থ লিগ পর্বে না খেলেও আমাকে অবাক করেছে।

অলরাউন্ডার শেন ওয়াটসনও চাহালের দলে থাকাটা নিে অবাক হন যেখানে আদিল রশিদ এবং লিয়াম লিভিংস্টোন ভারতীয় ব্যাটসম্যানদের রান আটকে দিতে খুব কার্যকর প্রমাণিত হয়েছিল। স্টার স্পোর্টসে ওয়াটসন বলেছেন, “ভারতের একজন রিস্ট স্পিনার ছিল না এবং ইংল্যান্ডের দুই স্পিনার আছে। রশিদের মতো সে তার গতি নিয়ন্ত্রণ করতে পারে। তার অবিশ্বাস্য দক্ষতা রয়েছে এবং ইংল্যান্ডের বিপক্ষে দুর্দান্ত হতে পারতেন।”

চাপ ছিল বিরাট-সূর্যের ওপর

T20 World Cup 2022: "যুজবেন্দ্র চাহালকে না খেলানোটাই ছিল সবচেয়ে বড় ভুল", রোহিত-দ্রাবিড়ের ইগোর জন্যই সেমিতে হার ভারতের !! 3

তিনি ওপেনার রোহিত শর্মা এবং কেএল রাহুলের রানের অভাবের দিকেও ইঙ্গিত করেছিলেন, যারা নিয়মিত ভারতীয় মিডল অর্ডারকে চাপে রাখছিলেন। তিনি বলেন, “দুর্ভাগ্যবশত ভারতের জন্য, রাহুল এবং রোহিত বড় ম্যাচে ফর্ম খুঁজে পাননি। বিরাট এবং সূর্যকুমারের উপর চাপ ছিল। তবে দুজনেই প্রতি ম্যাচে পারফর্ম করতে পারবেন এটা ভাবা উচিত নয়।

তিনি বলেন যে ২০২৪ সালে অনুষ্ঠিত হতে চলা পরবর্তী টি-২০ বিশ্বকাপের আগে টিম ম্যানেজমেন্টকে কিছু বড় সিদ্ধান্ত নিতে হবে। তিনি বলেন, “আমি মনে করি না যে রোহিত, বিরাট, অশ্বিন, শামি এবং ভুবনেশ্বর সহ দলের অন্তত অর্ধেক সদস্য পরের টি-২০ বিশ্বকাপ খেলবেন। নির্বাচকদের এ বিষয়ে সিদ্ধান্ত নিতে হবে।”

Leave a comment

Your email address will not be published.