সেমিফাইনালে কি হতে চলেছে স্ট্র্যাটেজি? অধিনায়ক রোহিত শর্মা হুঁশিয়ারি দিয়ে রাখলেন প্রতিপক্ষ ইংল্যান্ড’কে !! 1
MELBOURNE, AUSTRALIA - OCTOBER 23: Rohit Sharma of India speaks after the ICC Men's T20 World Cup match between India and Pakistan at Melbourne Cricket Ground on October 23, 2022 in Melbourne, Australia. (Photo by Daniel Pockett-ICC/ICC via Getty Images)

T20 World Cup 2022:চলতি বিশ্বকাপের গ্রুপ পর্বের খেলা শেষ। মূলপর্বে খেলা ১২ টি দলের মধ্যে শেষ চারে গিয়েছে নিউজিল্যান্ড, ইংল্যান্ড, ভারত এবং পাকিস্তান। গ্রুপ-১ এর বিজেতা নিউজিল্যান্ড আগামী ৯ নভেম্বর সিডনি’তে মুখোমুখি হবে পাকিস্তানের। আর গ্রুপ-১ এর দ্বিতীয় স্থানাধিকারী ইংল্যান্ড মুখোমুখি হবে গ্রুপ-২ এর চ্যাম্পিয়ন ভারতের। ২০০৭ এর পর দ্বিতীয়বার টি-২০ বিশ্বকাপ ট্রফি ঘরে তুলতে ভারত’কে জিততে হবে আর মাত্র দুটো ম্যাচে। তার প্রথমটিতে রোহিত শর্মা অ্যান্ড কোং-এর সামনে বাধা হিসেবে দাঁড়িয়ে জস বাটলার, লিয়াম লিভিংস্টোন’রা। ১০ নভেম্বর অ্যাডিলেড ওভালে এই ‘হাইভোল্টেজ’ ম্যাচে নামার আগে ভারতীয় দলের পরিকল্পনা কি তার খানিক আভাস দিলেন ভারত অধিনায়ক রোহিত শর্মা। জিম্বাবুয়ে ম্যাচ জিতে উঠে সাক্ষাৎকারে জানালেন কোন মানসিকতা নিয়ে সেমিফাইনালে নামবে ‘মেন ইন ব্লু।’

প্রতিপক্ষ ইংল্যান্ড নিয়ে সাবধানী ভারত-

England Team | image: Gettyimages
Team India will face England in the semifinal of T20 World Cup 2022.

চলতি বিশ্বকাপে ভারতীয় দল এখনও অব্দি খেলেছে ৫ টি ম্যাচ। জয় এসেছে ৪টি’তে। একমাত্র দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে জুটেছিলো হার। ৫ ম্যাচে ৮ পয়েন্ট নিয়ে সেমিফাইনালে প্রবেশ করেছে রোহিত শর্মা, বিরাট কোহলি’রা। ব্যাট হাতে রানের মধ্যে রয়েছেন কোহলি, সূর্যকুমার। ওপেনার কে এল রাহুল প্রথমে ফর্মের সমস্যায় ভুগলেও তা কাটিয়ে উঠেছেন। বোলিং-এ সাফল্য এনে দিয়েছেন অর্শদীপ, ভুবনেশ্বর, শামির মত তারকারা। সব মিলিয়ে দারুণ ছন্দে রয়েছে ‘টিম ইন্ডিয়া।’ সেমিফাইনালে প্রতিপক্ষ ইংল্যান্ড’কে নিয়ে অযথা দুশ্চিন্তায় না থাকলেও তাদের হাল্কা ভাবে নিচ্ছে না দল। সাক্ষাৎকারে সমীহের সুর শোনা গেলো রোহইতে গলায়। তিনি জানান, “ইংল্যান্ডের বিরুদ্ধে এই সেমিফাইনাল ম্যাচ একদম’ই সহজ হবে না। ওদের হাল্কা ভাবে নেওয়ার কোনো প্রশ্ন’ই নেই। আমাদের পরিস্থিতি’র সাথে মানিয়ে নিয়ে ক্রিকেট খেলতে হবে। অ্যাডিলেডে এর আগেও আমরা একটা ম্যাচ খেলেছি, তবে ইংল্যান্ড দল যে কোন মুহুর্তে আমাদের বেগ দতে পারে।” ভারত যে ছন্দে রয়েছে তা মাঞ্ছেন অধিনায়ক। তবে ইংল্যান্ড’ও যে ভালো ক্রিকেট খেলছে তা জানাতে ভোলেন নি। “ইংল্যান্ড’ও দারুণ ক্রিকেট খেলেছে। ভারত বনাম ইংল্যান্ড ম্যাচটিতে সেয়ানে সেয়ানে লড়াই হবে।” গ্রুপ পর্বের ম্যাচগুলিতে নিজেদের লড়াই থেকে সেমিফাইনাল জয়ের প্রেরণা খুঁজবে দল, জানিয়েছেন ‘হিট-ম্যান।’

মরিয়া হয়ে লড়বে ভারত, সাফ কথা ক্যাপ্টেনের-

Team India | image: Gettyimages
Team India will leave no stones unturned against England in T20 World Cup semifinal, remarked India captain Rohit Sharma.

২০০৭ সালে যে ভারতীয় দল টি-২০ বিশ্বকাপের খেতাব ঘরে তুলেছিলো সেই দলের সদস্য ছিলেন রোহিত শর্মা। ব্যক্তিগত অভিজ্ঞতা থেকে জানেন কাপজয়ের কি রেসিপি হতে পারে। সেই সবটুকু প্রয়োগ করে বিশ্বকাপের খেতাব দ্বিতীয়বারের জন্য ভারতের মাটিতে নিয়ে আসতে চান তিনি। সাক্ষাৎকারে জানিয়েছেন, “ যে অঙ্কে আমরা এখনও অব্দি ম্যাচগুলি জিতেছি সেই এক স্ট্র্যাটেজি নিয়েই সেমিফাইনালে নামবো আমরা। দলের প্রত্যক সদস্য নিজের ভূমিকা সম্পর্কে অবগত। জানি সেমিফাইনাল ম্যাচটি বেশ চাপের হতে চলেছে, তাও আমরা মাঠে একটা ভালো পারফর্ম্যান্স দিতে মরিয়া।”

Leave a comment

Your email address will not be published.