T20 World Cup 2022: টিম ইন্ডিয়ার ক্রিকেটারদের একহাত নিলেন কপিল দেব, জানালেন এই কারণেই বিশ্বকাপে হয়েছে ভরাডুবি !! 1

T20 World Cup 2022: প্রাক্তন অধিনায়ক কপিল দেব ১৯৮৩ সালে ভারতকে প্রথমবার বিশ্বকাপের ট্রফি এনে দিয়েছিলেন। এবার ভারত সেমিফাইনাল থেকে ছিটকে যাওয়ায় বিস্তর বিরক্তি প্রকাশ করেছেন তিনি। ভারতীয় দলের খেলোয়াড়দের পারফরমেন্সে ক্ষুব্ধ কপিল। তাকে প্রায়ই সোশ্যাল মিডিয়ায় খোলামেলাভাবে বিবৃতি দিতে দেখা যায়। ইংল্যান্ডের কাছে পর্যুদস্ত হওয়ার ওর টিম ইন্ডিয়াকে নিশানা করে এক অদ্ভুত বক্তব্য দিয়েছেন তিনি।

কপিল দেব ভারতকে ‘চোকার’ বলেছেন

indian team

প্রাক্তন অধিনায়ক কপিল দেব টি-২০ বিশ্বকাপ জুড়ে খুব একটা বক্তব্য রাখেননি। কিন্তু ১০ উইকেটের অপমানজনক পরাজয়ের পরে টুর্নামেন্ট থেকে ভারতের প্রস্থান কপিলকে এতটাই হতাশ করেছিল যে তিনি টিম ইন্ডিয়াকে চোকার বলেও ডাকেন। গত ৯ বছরে আইসিসি টুর্নামেন্টে ভারতের রেকর্ডের দিকে তাকিয়ে কপিল বলেছেন যে এই দলটি কিছু বড় সিরিজ জিতে দেশের জন্য খ্যাতি এনেছে তবে এটও সত্যই যে এই দলটি সবসময় আইসিসি টুর্নামেন্টে হেরে যায় যা খুব উদ্বেগজনক।

কপিল দেব বলেন, “দেখুন, এখন যখন ম্যাচ শেষ হয়ে গেছে তখন এটা অন্যায় যে ভারতীয় দলের বিরুদ্ধে এত কঠোর হয়ে উঠবো। হ্যাঁ, তারা ভালো খেলতে পারেনি এবং সমালোচনাও যুক্তিযুক্ত। কিন্তু সেমির ম্যাচের ব্যাপারে আমরা শুধু এটাই বলতে পারি যে ইংল্যান্ড টস জিতে ভালো পিচ পেয়েছে এবং ভালো ক্রিকেট খেলেছে।”

T20 World Cup 2022: টিম ইন্ডিয়ার ক্রিকেটারদের একহাত নিলেন কপিল দেব, জানালেন এই কারণেই বিশ্বকাপে হয়েছে ভরাডুবি !! 2

“আমি বিশদে যাব না এবং তাদের সমালোচনা করতে যাবও না কারণ এই একই খেলোয়াড় অতীতে আমাদের অনেক সম্মান এনে দিয়েছে। কিন্তু হ্যাঁ, তারা চোকার, এটা অস্বীকার করার কিছু নেই। একটা পর্যায়ের পর তাদের দম বন্ধ হয়ে যায়। আমি বুঝতে পেরেছি কিন্তু আমি এখনও বলব যে দলকে সামনের দিকে তাকাতে হবে। সময় এসেছে তরুণ খেলোয়াড়দের এগিয়ে আসার এবং দায়িত্ব নেওয়ার।”

“টিম ইন্ডিয়া ভালো বোলিং করেনি”

T20 World Cup 2022: টিম ইন্ডিয়ার ক্রিকেটারদের একহাত নিলেন কপিল দেব, জানালেন এই কারণেই বিশ্বকাপে হয়েছে ভরাডুবি !! 3

সেমিফাইনালে টস জিতে ভারতকে প্রথমে ব্যাট করার সুযোগ দেয় ইংল্যান্ড। প্রথমে ব্যাট করে ইংল্যান্ডের সামনে ১৬৯ রানের টার্গেট দেয় ভারত। এরপর ইংল্যান্ড দল কোন উইকেট না হারিয়ে মাত্র ১৬ ওভারে সহজেই লক্ষ্য অর্জন করে। অন্যদিকে ইংল্যান্ডের কাছে হারের পর কপিল দেব আরও বলেন, “আমরা যে পরিসংখ্যান এবং ভবিষ্যদ্বাণী করেছিলাম তা ভুল প্রমাণিত হয়েছে। সেমিফাইনালে এত বড় জয় বিরল। তবে পুরো কৃতিত্ব ইংল্যান্ডের। যদি প্রথম ২ ওভারে ২০ রান হয়, তাহলে বোলারদের ছন্দ ভেঙ্গে যায়। ভারতীয় বোলাররা ইংলিশ ব্যাটসম্যানদের জায়গা তৈরি করে দেয় এবং তাদের ব্যাটসম্যানরা তার পুরো সুবিধা নেয়।”

Leave a comment

Your email address will not be published.