ইংল্যান্ডের বিরুদ্ধে কেনো জায়গা পেলেন না মহম্মদ শামি আর জসপ্রীত বুমরাহ, জেনে নিন 1

ভারত আর ইংল্যান্ডের মধ্যে বর্তমানে আইইসি বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের অন্তর্গত চার ম্যাচের টেস্ট সিরিজ খেলা হচ্ছে। এই সিরিজের প্র দুই দলের মধ্যে পাঁচ ম্যাচের টি-২০ আন্তর্জাতিক সিরিজ খেলা হবে, যার আয়োজন আহমেদাবাদের মোতেরা ক্রিকেট স্টেডিয়ামে হবে। এই সিরিজের জন্য শনিবার ২০ ফেব্রুয়ারি ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ড ভারতীয় দল ঘোষনা করেছে, যে দলে মহম্মদ শামি আর জসপ্রীত বুমরাহকে জায়গা দেওয়া হয়নি।

ওয়ার্কলোডের কারণে দলে নেই জসপ্রীত বুমরাহ

ইংল্যান্ডের বিরুদ্ধে কেনো জায়গা পেলেন না মহম্মদ শামি আর জসপ্রীত বুমরাহ, জেনে নিন 2

প্রাক্তন ক্রিকেটার চেতন শর্মার নেতৃত্বাধীন নির্বাচক কমিটি শামি আর বুমরাহকে ১৯ সদস্যের দলে জায়গা কেনও দেননি। এই ব্যাপারে আধিকারিক বয়ান তো সামনে আসেনি, কিন্তু এটা বোঝা যেতে পারে যে জসপ্রীত বুমরাহকে ওয়ার্কলোডের কারণে টি-২০ দলের বাইরে রাখা হয়েছে। একরকমভাবে জসপ্রীত বুমরাহকে পাঁচ ম্যাচের টি-২০ সিরিজের জন্য বিশ্রাম দেওয়া হয়েছে, অন্যদিকে মহম্মদ শামি এখনও সম্পূর্ণ ফিট নন। এই অবস্থায় তার এখনও আন্তর্জাতিক ক্রিকেটে প্রত্যাবর্তন করতে সময় লাগবে। এটাই কারণ যে তাকে এই সিরিজে সুযোগ দেওয়া হয়নি।

শেষ দুটি টেস্ট ম্যাচে খেলতে দেখা যাবে জসপ্রীত বুমরাহকে

ইংল্যান্ডের বিরুদ্ধে কেনো জায়গা পেলেন না মহম্মদ শামি আর জসপ্রীত বুমরাহ, জেনে নিন 3

আসলে আইপিএল ২০২০র পর থেকে জসপ্রীত বুমরাহ নিয়মিত ভারতীয় দলের অংশ থেকেহেন, তিনি অস্ট্রেলিয়ার বিরুদ্ধে ওয়ানডে সিরিজেও খেলেছিলেন, যদিও চার ম্যাচের টেস্ট সিরিজে তিনি ৩টি ম্যাচ খেলেছিলেন। শেষ টেস্টে ওটের কারণে তিনি খেলতে পারেননি। অন্যদিকে ইংল্যান্ডের বিরুদ্ধে চলা টেস্ট সিরিজের প্রথম ম্যাচেও বুমরাহ খেলেছেন, কিন্তু দ্বিতীয় টেস্টে তাকে বিশ্রাম দেওয়া হয়েছে। যেহেতু এখন টি-২০ সিরিজে তাকে বিশ্রাম দেওয়া হয়েছে, এই অবস্থায় তিনি শেষ দুটি টেস্ট ম্যাচ খেলতে পারবেন।

এখনও আনফিট মহম্মদ শামি

ইংল্যান্ডের বিরুদ্ধে কেনো জায়গা পেলেন না মহম্মদ শামি আর জসপ্রীত বুমরাহ, জেনে নিন 4

মহম্মদ শামির কথা বলা হলে অস্ট্রেলিয়া সফরে তার হাতে ফ্র্যাকচার হয়েছিল। শামির সেই হাত ফ্র্যাকচার হয়েছিল যে হাতে তিনি বোলিং করেন। তবে মহম্মদ শামি সার্জারির পর ভারতে ফিরে এসেছিলেন আর এখন তার হাত ঠিকও হয়ে গিয়েছে। মহম্মদ শামি সম্প্রতি প্র্যাকটিসও শুরু করে দিয়েছেন, কিন্তু ম্যাচ ফিটনেস হাসিল করতে তার আরও সময় লাগবে। এটাই কারণ যে তাকে টি-২০ সিরিজে নির্বাচিত করা হয়নি, কিন্তু মনে করা হচ্ছে যে ইংল্যান্ডের বিরুদ্ধে ওয়ানডে সিরিজে তাকে সুযোগ দেওয়া হতে পারে।

Leave a comment

Your email address will not be published.