আইসিসি প্রকাশ করল টি-২০ র‍্যাঙ্কিং, টপ-১০ ব্যাটসম্যানদের তালিকায় ভারতীয়দের কর্তৃত্ব 1

সম্প্রতিই ভারত আর ইংল্যাণ্ড এবং নিউজিল্যান্ড আর বাংলাদেশের মধ্যে টি-২০ সিরিজ শেষ হয়েছে। ভারত ইংল্যাণ্ডকে টি-২০ সিরিজে ৩-২ ব্যবধানে হারিয়েছে। অন্যদিকে নিউজিল্যান্ড বাংলাদেশকে ৩-০ ব্যাবধানে হারিয়েছে। এই টি-২০ সিরিজ দুটির পর আইসিসি টি-২০ র‍্যাঙ্কিং আপডেট করেছে। আমরা এই বিশেষ প্রতিবেদনে সাম্প্রতিক টি-২০ র‍্যাঙ্কিংয়ের ব্যাপারেই জানাব।

 

টপ-১০ এ ভারতীয় ব্যাটসম্যান

আইসিসি প্রকাশ করল টি-২০ র‍্যাঙ্কিং, টপ-১০ ব্যাটসম্যানদের তালিকায় ভারতীয়দের কর্তৃত্ব 2

 

টি-২০ ব্যাটিং র‍্যাঙ্কিংয়ে এক নম্বরে ইংল্যান্ডের ব্যাটসম্যান ডেভিড মালান রয়েছেন, যার নামে ৮৯২ রেটিং পয়েন্টস রয়েছে। কেএল রাহুল খারাপ ফর্মের কারণে আইসিসি র‍্যাঙ্কিংয়ে ৬ নম্বরে নেমে গিয়েছেন। ভারতীয় অধিনায়ক বিরাট কোহলি ৫ নম্বরে মজুত রয়েছেন। অন্যদিকে নিয়মিত নিউজিল্যাণ্ডের হয়ে ভাল ব্যাটিং করা ডেভন কোনওয়ে অনেকটাই এগিয়ে এসে ৪ নম্বরে উঠে এসেছেন। ২ আর ৩ নম্বরে ক্রমশ অ্যারন ফিঞ্চ আর বাবর আজম রয়েছেন। অন্য ভারতীয় খেলোয়াড়দের কথা বলা হলে রোহিত শর্মা ১৩তম এবং শ্রেয়স আইয়ার ২৫তম স্থানে রয়েছেন।

 

 

এক নম্বরে দক্ষিণ আফ্রিকার স্পিনার তবরেজ সামসি

আইসিসি প্রকাশ করল টি-২০ র‍্যাঙ্কিং, টপ-১০ ব্যাটসম্যানদের তালিকায় ভারতীয়দের কর্তৃত্ব 3

 

বোলিং র‍্যাঙ্কিংয়ে এক নম্বরে দক্ষিণ আফ্রিকার স্পিনার তবরেজ সামসি রয়েছেন যার পয়েন্টস হল ৭৩৩। অন্যদিকে দ্বিতীয় স্তানে ৭১৯ রেটিং পয়েন্টস নিয়ে রয়েছে রশিদ খান। ভারতের বোলারদের মধ্যে সবচেয়ে ভালো র‍্যাঙ্কিং ওয়াশিংটন সুন্দরের যিনি ১১তম স্থানে রয়েছেন। অন্যদিকে ভুবনেশ্বর কুমার ১৪তম স্থানে রয়েছেন। তৃতীয় স্থানে রয়েছেন আফগানিস্তানের মুজিব উর রহমান আর পঞ্চম স্থানে রয়েছেন ইংল্যান্ডের লেগ স্পিনার আদিল রশিদ।

অলরাউন্ডার র‍্যাঙ্কিংয়ে আফগানিস্তানের মহম্মদ নবী এক নম্বরে রয়েছেন তার পয়েন্টস ২৮৫ অন্যিকে এরপর বাংলাদেশের সাকিব আল হাসান ২৪৮ পয়েন্টস নিয়ে দ্বিতীয় স্থানে রয়েছেন। ভারতের কোনো অলরাউন্ডার টপ-১০ এ নেই। ভারতীয় অলরাউন্ডারদের মধ্যে সবচেয়ে ভালো র‍্যাঙ্কিং হার্দিক পাণ্ডিয়ার যিনি ১৭তম স্থানে রয়েছেন।

 

এখানে দেখুন আইসিসির আপডেট টি-২০ র‍্যাঙ্কিং

আইসিসি প্রকাশ করল টি-২০ র‍্যাঙ্কিং, টপ-১০ ব্যাটসম্যানদের তালিকায় ভারতীয়দের কর্তৃত্ব 4

 

 

 

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *