T20 World Cup 2022: ভারতের হয়ে ফের ম্যাচ উইনারের ভূমিকায় শামি, পিছনে ফেলেছেন জীবনের মারাত্মক সব বাধাগুলিকে !! 1

T20 World Cup 2022: বিশ্বকাপের মূলপর্বের ম্যাচ শুরু হওয়ার আগে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে অনুশীলন ম্যাচ খেলেছে টিম ইন্ডিয়া। আর মহম্মদ শামির কারণেই সেই ম্যাচে জয় পেয়েছে ভারতীয় ক্রিকেট দল। শামির জন্যও এই ম্যাচটি ছিল বড় পরীক্ষার মতো। আসলে জসপ্রিত বুমরাহ চোট পাওয়ার পর সেই জায়গায় দলে ফিরেছেন শামি। এরই সঙ্গে নিজের ব্যক্তিগত জীবনসহ এমন অনেক লড়াই তার সামনে ছিল। তবে এই সব কিছুকে কাটিয়ে তিনি হয়ে উঠেছেন এই স্মরণীয় জয়ের সবচেয়ে বড় নায়ক। এই ম্যাচে তার কারিকুরিতেই ম্যাচ জেতে ভারত।

ডিভোর্স না হয়েও আলাদা থাকেন স্ত্রী হাসিন জাহান

T20 World Cup 2022: ভারতের হয়ে ফের ম্যাচ উইনারের ভূমিকায় শামি, পিছনে ফেলেছেন জীবনের মারাত্মক সব বাধাগুলিকে !! 2

মহম্মদ শামির ক্রিকেট কেরিয়ার গ্রাফ কখনই খুব একটা কমেনি। কিন্তু তার ব্যক্তিগত জীবনের নেতিবাচক দিকগুলির জন্য শিরোনামে থাকতে হয় তাকে। মহম্মদ শামির স্ত্রী হাসিন জাহান পেশায় অভিনেত্রী। এহেন হাসিন ভারতীয় ক্রিকেট দলের ফাস্ট বোলার মহম্মদ শামির বিরুদ্ধে লাঞ্ছনা, ধর্ষণ, গার্হস্থ্য সহিংসতা এবং হত্যার চেষ্টার অভিযোগ আনেন।

শামির বিরুদ্ধে আইপিসির ধারা 498A (যৌতুক হয়রানি) এবং ধারা 354 (যৌন হয়রানি) এর অধীনে মামলা নথিভুক্ত করা হয়। সেই সঙ্গে তার ভাই হাসিদ আহমেদের বিরুদ্ধে 354 ধারার অধীনে ধর্ষণের মামলা নথিভুক্ত করা হয়। বর্তমানে মোহাম্মদ শামি এবং হাসিন জাহান বিবাহবিচ্ছেদ ছাড়াই একে অপরের থেকে আলাদা তাকেন। শামি এবং জাহানের একটি কন্যাও রয়েছে, যার জন্ম ১৭ জুলাই ২০১৫ সালে।

বিশ্বকাপে বুমরাহের জায়গায় সুযোগ পান শামি

T20 World Cup 2022: ভারতের হয়ে ফের ম্যাচ উইনারের ভূমিকায় শামি, পিছনে ফেলেছেন জীবনের মারাত্মক সব বাধাগুলিকে !! 3

টিম ইন্ডিয়ার এশিয়া কাপ ২০২২ অভিযান ফ্লপ হয় এবং এর সবচেয়ে বড় কারণ ছিল টিম ইন্ডিয়ার দুর্বল বোলিং। জসপ্রিত বুমরাহ’র চোটের পর সবাই আওয়াজ তুলেছিল যে তার জায়গা পূরণ করতে এখন মহম্মদ শামিকে দলে আনা জরুরি। কিন্তু বিসিসিআই নির্বাচকরা সেই কথায় কান না দিয়ে আভেশ খানকে সুযোগ দেয়।

এশিয়ান দেশগুলির মধ্যে এই লড়াইয়ে ভারতীয় দল যখন হেরে যায় তখন বিসিসিআই মহম্মদ শামির কথা মনে পড়ে। এরপর তাকে দলে ডাকা হলেও, অস্ট্রেলিয়া ও দক্ষিণ আফ্রিকা সিরিজের আগে তিনি করোনায় আক্রান্ত হন। এরপর জল্পনা করা হচ্ছিল বিশ্বকাপে খেলা তার পক্ষে সম্ভব হবে না। কিন্তু জসপ্রিত বুমরাহ এশিয়া কাপের মতো বিশ্বকাপ থেকে ছিটকে যান এবং ম্যানেজমেন্ট শামির উপর বাজি ধরতে বাধ্য হয়।

শেষ ওভারে ম্যাচ জেতান শামি

T20 World Cup 2022: ভারতের হয়ে ফের ম্যাচ উইনারের ভূমিকায় শামি, পিছনে ফেলেছেন জীবনের মারাত্মক সব বাধাগুলিকে !! 4

এবারের টি-২০ বিশ্বকাপের আগে টিম ইন্ডিয়ার বোলিং অর্ডার নিয়ে একটি বড় প্রশ্ন চিহ্ন হয়। সম্প্রতি খেলা সিরিজে, ভারতের বোলারদের পেটানি সহ্য করতে হয় এবং ২০ ওভারে ২০০ রানের লক্ষ্যও প্রতিপক্ষ দলগুলি সহজেই তাড়া করে। এমন পরিস্থিতিতে শেষ ওভারে রান ঠেকানোর পাশাপাশি একজন উইকেট শিকারীর প্রয়োজন ছিল ভারতের।

অস্ট্রেলিয়ার বিরুদ্ধে সবাই ভেবেছিলেন আরশদীপ সিং বল করতে আসবেন। কিন্তু অধিনায়ক রোহিত মহম্মদ শামির ওপর ভরসা রাখেন। প্রথম ২ বলে ৪ রান এলেও শামির পরের ৪ বলে ৪ উইকেট তুলে নেয় ভারত। যার মধ্যে রয়েছে একটি রান আউট এবং ৩টি উইকেট চলে যায় শামির ঝুলিতে।

Read More: T20 World Cup 2022: বিশ্বকাপের এই ৫ সুপারস্টার, যারা একাই পাল্টে দিতে পারে ম্যাচের রং !!

Leave a comment

Your email address will not be published.