দুর্দান্ত প্রদর্শন সত্ত্বেও এই কারণে বাৎসরিক চুক্তিতে শামিল হলেন না টি নটরাজন 1

ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ড বৃহস্পতিবার ভারতীয় ক্রিকেটারদের বার্ষিক সেন্ট্রাল চুক্তি নিয়ে তালিকা প্রকাশ করে দিয়েছে। বিসিসিআই ২০২০-২১ এর জন্য চুক্তির তালিকা ঘোষণা করে দিয়েছে যা অক্টোবর ২০২০ থেকে সেপ্টেম্বর ২০২১ পর্যন্ত মান্যতা পাবে। বিসিসিআই দ্বারা যে গ্রেডগুলি ঘোষণা করা হয়েছে তাতে শীর্ষ গ্রেট A+ যাতে ভারতীয় দলের অধিনায়ক বিরাট কোহলি সহ আরও দুজন খেলোয়াড়কে মান্যতা দেওয়া হয়েছে।

টি নটরাজনকে কোনো গ্রেডেই শামিল করা হয়নি

দুর্দান্ত প্রদর্শন সত্ত্বেও এই কারণে বাৎসরিক চুক্তিতে শামিল হলেন না টি নটরাজন 2

টি নটরাজন অস্ট্রেলিয়া সফরে দারুণভাবে ক্রিকেট সমর্থকদের প্রভাবিত করেছিলেন। বাস্তবে তিনি ওই সফর চলাকালীন ক্রিকেটের সমস্ত ফর্ম্যাটে নিজের অভিষেক করেছিলেন। কিন্তু ত্তিনি এই মরশুমে কেবল একটি টেস্ট, ২টি ওয়ানডে আর ৪টি টি-২০ আন্তর্জাতিক ম্যাচই খেলেছেন। এই অবস্থায় এই ম্যাচেগুলি কোনো ফর্ম্যাটেই বিসিসিআই দ্বারা নির্ধারিত মাপদন্ড পূর্ণ করতে ব্যর্থ হয়েছে।

তিনটি টেস্ট বা আটটি ওয়ানডে বা ১০টি টি-২০ খেলা জরুরী

দুর্দান্ত প্রদর্শন সত্ত্বেও এই কারণে বাৎসরিক চুক্তিতে শামিল হলেন না টি নটরাজন 3

একজন খেলোয়াড়ের একটি মরশুমে নূন্যতম তিনটি টেস্ট বা আটটি ওয়ানডে বা ১০টি টি-২০ আন্তর্জাতিক খেলা জরুরী হয়। অন্যদিকে টি নটরাজন তিন ফর্ম্যাট খেলেছেন, কিন্তু একটি ফর্ম্যাটেও এই মাপদণ্ডকে পূর্ণ করতে পারেননি। এই অবস্থায় তাকে বিসিসিআই বাৎসরিক চুক্তি থেকে বাইরে রেখেছে।
মণীষ পাণ্ডেকে বিসিসিআই বাৎসরিক চুক্তি থেকে বাইরে রেখেছে। অন্যদিকে মহম্মদ সিরাজ আর শুভমান গিলের মতো খেলোয়াড় কন্ট্রাক্ট পেতে সফল হয়েছেন।

খেলোয়াড়দের গ্রেড হিসেবে তালিকা, কে পেলেন কোন চুক্তি

দুর্দান্ত প্রদর্শন সত্ত্বেও এই কারণে বাৎসরিক চুক্তিতে শামিল হলেন না টি নটরাজন 4

গ্রেড A+: বিরাট কোহলি, রোহিত শর্মা আর জসপ্রীত বুমরাহ

গ্রেড A: রবিচন্দ্রন অশ্বিন, রবীন্দ্র জাদেজা, চেতেশ্বর পুজারা, অজিঙ্ক রাহানে, শিখর ধবন, কেএল রাহুল, মহম্মদ শামি, ঈশান্ত শর্মা, ঋষভ পন্থ, হার্দিক পাণ্ডিয়া।

গ্রেড B: ঋদ্ধিমান সাহা, উমেশ যাদব, ভুবনেশ্বর কুমার, শার্দূল ঠাকুর, ময়ঙ্ক আগরওয়াল।

গ্রেড C: কুলদীপ যাদব, নভদীপ সাইনি, দীপক চাহার, শুভমান গিল, হনুমা বিহারী, অক্ষর প্যাটেল, শ্রেয়স আইয়ার, ওয়াশিংটন সুন্দর, যজুবেন্দ্র চহেল, মহম্মদ সিরাজ।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *