BCCI: ভারতীয় ক্রিকেট বোর্ডে চলবে 'দাদাগিরি', সৌরভ গঙ্গোপাধ্যায় ও জয় শাহকে নিয়ে বড় সিদ্ধান্ত সুপ্রিম কোর্টের !! 1

BCCI: সুপ্রিম কোর্ট বুধবার ‘কুলিং অফ পিরিয়ড’-এর প্রয়োজনীয়তার পরিপ্রেক্ষিতে ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ডের (বিসিসিআই) দায়ের করা একটি পিটিশনে সংবিধানের প্রস্তাবিত সংশোধনীর অনুমতি দিয়েছে। বিসিসিআই বা রাজ্য অ্যাসোসিয়েশন স্তরে টানা দুই মেয়াদের পরে অফিস-আধিকারিকদের জন্য শীতল-অফ সময় শুরু হবে। পদাধিকারীরা এখন সর্বোচ্চ ১২ বছর পর্যন্ত পদে থাকার অধিকার পাবেন। রাজ্য অ্যাসোসিয়েশন স্তরে দুই-তিন বছরের মেয়াদ এবং বিসিসিআই-তে দুই তিন বছরের মেয়াদ এবং তারপরে, শীতল-অফ সময়কাল প্রযোজ্য হবে।

সুপ্রিম কোর্টের বড় সিদ্ধান্ত

BCCI: ভারতীয় ক্রিকেট বোর্ডে চলবে 'দাদাগিরি', সৌরভ গঙ্গোপাধ্যায় ও জয় শাহকে নিয়ে বড় সিদ্ধান্ত সুপ্রিম কোর্টের !! 2

বিসিসিআইয়ের প্রতিনিধিত্বকারী সলিসিটর জেনারেল তুষার মেহতা বিচারপতি ডিওয়াইকে নির্দেশ দেন। চন্দ্রচূদ এবং হিমা কোহলি যে ধারা ৬, সুপ্রিম কোর্ট দ্বারা অনুমোদিত, দেখায় যে একজন ব্যক্তি যিনি রাজ্য ক্রিকেট অ্যাসোসিয়েশন স্তরে এক মেয়াদের পরে বিসিসিআইতে এক মেয়াদ পূর্ণ করেছেন। তাদের তিন বছরের কুলিং অফ পিরিয়ডের মধ্য দিয়ে যেতে হবে।

সুতরাং, বিসিসিআইতে শুধুমাত্র একটি মেয়াদের পরে কুলিং অফ পিরিয়ড প্রযোজ্য হবে। শুনানির সময়, মেহতা বেঞ্চের সামনে যুক্তি দিয়েছিলেন যে খেলাটিকে এগিয়ে নিয়ে যাওয়ার জন্য নেতৃত্বের গুণাবলী প্রমাণ করার জন্য তিন বছর সময়কাল খুব কম ছিল এবং বিদ্যমান সংবিধানে এই বিধানটি সংশোধন করার আহ্বান জানিয়েছিলেন, যাতে এটি প্রতিফলিত হয় যে এটি একের পর কার্যকর। মেয়াদ এ কর্মকর্তা টানা দুই মেয়াদ পূর্ণ করেছেন।

সৌরভ এবং জয় শাহ বিসিসিআইতে থাকছেন

BCCI: ভারতীয় ক্রিকেট বোর্ডে চলবে 'দাদাগিরি', সৌরভ গঙ্গোপাধ্যায় ও জয় শাহকে নিয়ে বড় সিদ্ধান্ত সুপ্রিম কোর্টের !! 3

বিসিসিআই কর্তৃক সংবিধানে প্রস্তাবিত সংশোধনীগুলি গ্রহণ করে, আদালত পর্যবেক্ষণ করেছে যে এটি মনে করে যে এটি শীতল-অফ পিরিয়ডের চেতনা এবং উদ্দেশ্যকে ক্ষুন্ন করবে না, যদি একজন ব্যক্তি বিসিসিআইতে দুটি মেয়াদ শেষ করে থাকেন বা স্টেট অ্যাসোসিয়েশন লেভেল। তাই তাদের আরও এটা করতে হবে। বিসিসিআই তার সভাপতি সৌরভ গাঙ্গুলী এবং সেক্রেটারি জয় শাহ সহ তার পদাধিকারীদের মেয়াদের বিষয়ে তার সংবিধান সংশোধন করতে চেয়েছিল এবং রাজ্য ক্রিকেট অ্যাসোসিয়েশন, বিসিসিআই-এর পদাধিকারীদের মেয়াদের মধ্যে বাধ্যতামূলক শীতল-অফ পিরিয়ড দূর করতে চেয়েছিল।

Leave a comment

Your email address will not be published.