"হার্দিক দলে ফিরলে জায়গা পাবেন না..." বিশ্বকাপের আগে এই প্লেয়ারকে সাবধান করে দিলেন সুনীল গাভাস্কার !! 1

২০২২ বিশ্বকাপে সেমিফাইনালে পরাজয়ের পর ভারতীয় দল ভারতীয় দল পরবর্তী বিশ্বকাপ অর্থাৎ ২০২৩ ওডিআই বিশ্বকাপের আগে তাদের প্রস্তুতি শুরু করে দিয়েছে, ভারতীয় দল নিউজিল্যান্ড ও বাংলাদেশের বিরুদ্ধে ওডিআই সিরিজ খেলে ফেলেছে, এই দুই সিরিজে ভারত এখনো পর্যন্ত খাতা খুলতে পারেনি, নিউজিল্যান্ডের বিরুদ্ধে ১-০ ব্যাবধানে সিরিজে পরাজিত হয়ে বাংলাদেশ পৌঁছেছিল, বাংলাদেশ এসেও ভারতীয় দল সিরিজের দুটি ম্যাচে এখনও পরাজিত হয়েছে। তরুণ ও অভিজ্ঞ প্লেয়ারদের নিয়ে চলছে দল গঠন, দলের অধিনায়ক এবং নির্বাচকদের চেষ্টা করছে একটি প্রয়োজনীয় দল গঠন করতে, এ অবস্থায় অধিনায়ক ও নির্বাচকদের একটি গুরুত্বপূর্ণ পরামর্শ দিয়েছেন সাবেক ক্রিকেটার ও ধারাভাষ্যকার সুনীল গাভাস্কার। সম্প্রতি একটি সাক্ষাৎকারে তিনি শ্রেয়াস আইয়ার এবং কেএল রাহুল সম্পর্কে অনেক মন্তব্য করলেন ।

শ্রেয়াস আইয়ার- রাহুলকে বড় হুঁশিয়ারি দিলেন সুনীল গাভাস্কার

"হার্দিক দলে ফিরলে জায়গা পাবেন না..." বিশ্বকাপের আগে এই প্লেয়ারকে সাবধান করে দিলেন সুনীল গাভাস্কার !! 2

সুনীল গাভাস্কার মনে করেন যে রাহুল এবং শ্রেয়স আইয়ার একে অপরের সাথে প্রতিদ্বন্দ্বিতা করছে সেটি ভারতীয় ক্রিকেটের জন্য ভালো। এবিষয়ে মন্তব্য করে তিনি বলেছেন, “লোকেশ রাহুল এবং শ্রেয়স আইয়ার দুর্দান্ত খেলছেন। দুজনের মধ্যেই চলছে ঘনিষ্ঠ লড়াই। শ্রেয়স আইয়ার ও রাহুল কোনো ম্যাচকেই হালকাভাবে নিতে চান না। প্রতি ম্যাচেই রান করার চেষ্টা চালাচ্ছেন দুজনেই। এছাড়া দুজন ভিন্ন  প্রতিভাবান, রাহুল উইকেটরক্ষক হিসাবে দলের চাহিদা মেটাতে পারবেন এবং শ্রেয়স বোলিং করে, তবে এই দুই খেলোয়াড়ের মাথায় রাখতে হবে যে দলের স্টার অলরাউন্ডার হার্দিক পান্ডিয়া যে কোনও সময় দলে ফিরতে পারেন। তখন দলে সুযোগ পাওয়া অনেক কঠিন হবে।”

লোকেশ রাহুলের ফর্ম চিন্তার বিষয়

"হার্দিক দলে ফিরলে জায়গা পাবেন না..." বিশ্বকাপের আগে এই প্লেয়ারকে সাবধান করে দিলেন সুনীল গাভাস্কার !! 3

ভারতীয় দলের সহ অধিনায়ক ও চলতি সিরিজের উইকেটরক্ষক ব্যাটসম্যান লোকেশ রাহুলের ফর্ম নিয়ে বেশ চিন্তায় ভারতীয় ম্যানেজমেন্ট। বাংলাদেশের বিরুদ্ধে প্রথম ম্যাচে দারুন পারফরমেন্স দেখালেও দ্বিতীয় ম্যাচে হয়েছেন ব্যার্থ, অন্যদিকে এই বছরের আইয়ার খুবই গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করছেন ভারতীয় দলের হয়ে, দক্ষিণ আফ্রিকা ও নিউজিল্যান্ড সিরিজে ভারতের হয়ে সর্বাধিক রান করেন শ্রেয়স, এমনকি বাংলাদেশ সিরিজেও ভারতের হয়ে সর্বাধিক রান করেছেন শ্রেয়স, আইয়ার ২০২২ সালে ১৬ ম্যাচ খেলে ৬০ গড়ে ৭২১ রান করেছেন, যার মধ্যে একটি সেঞ্চুরি এবং ছ’টি হাফ সেঞ্চুরি রয়েছে। অন্যদিক লোকেশ রাহুল ৯ ম্যাচে ৩০ গড়ে করেছেন মাত্র ২৪৩ রান।

Leave a comment

Your email address will not be published.