সুনীল গাভাস্কার জানালেন তৃতীয় টেস্টে ভারতীয় দলের সম্ভাব্য প্রথম একাদশ

প্রাক্তন ভারতীয় অধিনায়ক সুনীল গাভাস্কার প্রায়ই নিজের বক্তব্যের অন্য আলোচনায় থাকেন, ঠিক তেমনই একবার তিনি আবারও আলোচনায় উঠে এসেছেন। ভারত আর ইংল্যান্ডের মধ্যে ৪ টেস্ট ম্যাচের সিরিজের দ্বিতীয় টেস্ট ম্যাচ এমএ চিদাম্বরম স্টেডিয়ামে খেলা হয়েছে। প্রথম টেস্টে পাওয়া ২২৭ রানের লজ্জাজনক হারের পর ভারতীয় দল দ্বিতীয় টেস্টে দুর্দান্ত প্রত্যাবর্তন করেছেন। বর্তমানে সিরিজ ১-১ ফলাফলে রয়েছে। দুই দলের মধ্যে সিরিজের তৃতীয় আর ডে-নাইট টেস্ট ম্যাচ আহমেদাবাদের সর্দার প্যাটেল স্টেডিয়ামে খেলা হবে। এই ব্যাপারে প্রাক্তন ভারতীয় অধিনায়ক আর মহান ব্যাটসম্যান সুনীল গাভাস্কার তৃতীয় টেস্টের জন্য ভারতীয় দলকে পরামর্শ দিতে নিজের তরফে প্রথম একাদশে খেলতে পারা খেলোয়াড়দের তালিকা দিয়েছেন।

কুলদীপকে বসতে হতে পারে বাইরে – সুনীল গাভাস্কার

সুনীল গাভাস্কার জানালেন তৃতীয় টেস্টে ভারতীয় দলের সম্ভাব্য প্রথম একাদশ 1

প্রাক্তন ভারতীয় তারকা মনে হয়ছে যে ইংল্যান্ডের বিরুদ্ধে তৃতীয় টেস্টে কুলদীপ যাদবকে বাইরে বসতে হতে পারে। প্রসঙ্গত যে ইংলিশ দলের বিরদ্ধে ভারতের তৃতীয় ম্যাচ বুধবার ২৪ ফেব্রুয়ারি থেকে আহমেদাবাদের সর্দার প্যাটেল স্টেডিয়ামে খেলা হবে। এর আগে পুরো অস্ট্রেলিয়া সফরে আর ইংল্যান্ডের বিরুদ্ধে প্রথম ম্যাচেও কুলদীপকে বাইরেই বসতে হয়েছিল। তবে ইংল্যান্ডের বিরুদ্ধে দ্বিতীয় টেস্টে অশ্বিন আর অক্ষর প্যাটেলের দুর্দান্ত প্রদর্শনের মধ্যে কুলদীপ বেশিকিছু করতে পারেননি। গাভাস্কারের মোতাবেক ভারতীয় দল অশ্বিনকে তার দুর্দান্ত প্রদর্শনের আধারে প্রায় আগামী ৫ বছর পর্যন্ত বাদ দেওয়ার রিস্ক একদমই নেবে না।

জসপ্রীত বুমরাহের যে কোনো অবস্থায় খেলা উচিত পিঙ্ক বল টেস্ট

সুনীল গাভাস্কার জানালেন তৃতীয় টেস্টে ভারতীয় দলের সম্ভাব্য প্রথম একাদশ 2

এছাড়া প্রাক্তন ভারতীয় তারকা অধিনায়ক এটাও মেনে নিয়েছেন যে পরবর্তী ম্যাচ পিঙ্ক বল টেস্ট হওয়ার কারণে জসপ্রীত বুমরাহের খেলা প্রায় অনিবার্য। জসপ্রীত বুমরাহের আগামী ম্যাচ খেলার ব্যাপারে বলতে গিয়ে গাভাস্কার বলেন যে, “জসপ্রীত বুমরাহ অবশ্যই খেলবে। এটা পিঙ্ক বল টেস্ট হবে, এই কারণে কোনো একজন স্পিনারকে বাইরে বসতে হতে পারে। যতদূর আমার মনে হয় এই নামটি কুলদীপের হতে পারে, যিনি তৃতীয় টেস্টের প্রথম একাদশে জায়গা করে নিতে ব্যর্থ হতে পারে। যার কারণ পরিষ্কার যে ওর কাছে বেশি সুযোগ ছিল না”।

তৃতীয় টেস্টে তিনজন জোরে বোলারের সঙ্গে মাঠে নামুক ভারতীয় দল—গাভাস্কার

সুনীল গাভাস্কার জানালেন তৃতীয় টেস্টে ভারতীয় দলের সম্ভাব্য প্রথম একাদশ 3

এছাড়াও অক্ষর প্যাটেল আর অশ্বিনের ব্যাপারে কথা বলতে গিয়ে গাভাস্কার বলেন যে, “যতদূর অশ্বিন আর অক্ষর প্যাটেলের ব্যাপার, তো অশ্বিনকে আপনি আগামী পাঁচ বছর পর্যন্ত ড্রপ করতে পারবেন না, যার কারণ ওর দুর্দান্ত প্রদর্শন। তৃতীয় টেস্টে পেস অ্যাটাকের কথা বলা হলে আমার হিসেবে দলের ৩জন জোরে বোলারের সঙ্গে মাঠে নামা উচিত। এই পেস অ্যাটাকে আপনি বুমরাহ, মহম্মদ সিরাজ আর ঈশান্ত শর্মাকে শামিল করতে পারেন”।

এই হল সুনীল গাভাস্কারের প্রথম একাদশ: শুভমান গিল, রোহিত শর্মা, চেতেশ্বর পুজারা, বিরাট কোহলি, অজিঙ্ক রাহানে, ঋষভ পন্থ, রবিচন্দ্রন অশ্বিন, অক্ষর প্যাটেল, ঈশান্ত শর্মা, জসপ্রীত বুমরাহ, মহম্মদ সিরাজ।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *