রোহিত শর্মার রানের ফাঁড়া কাটাতে সামনে এলেন সুনীল গাভাস্কার, দিলেন দুর্দান্ত টিপস !! 1

পাকিস্তানকে হারিয়ে বিশ্বকাপের অভিযান বেশ আত্মবিশ্বাসের সহ শুরু করেছিল ভারতীয় দল। প্রথম ম্যাচে বিরাট কোহলির দুর্দান্ত ইনিংস প্রত্যেক ভারতবাসীকে বিশ্বকাপ জয়ের নতুন স্বপ্ন দেখিয়েছে। একে একে নেদারল্যান্ড , বাংলাদেশ ও জিম্বাবুয়েকে হারিয়ে গ্রুপের শীর্ষে ছিল ভারতীয় দল এবং আগামী ১১ই নভেম্বর সেমিফাইনালের জন্য পৌঁছে গেল দল। দলের হয়ে ফর্মে ফিরেছেন লোকেশ রাহুল, শেষ মুহূর্তে ফর্মে আসায় অনেকটাই চিন্তা মুক্ত ভারতীয় শিবির ভারতীয় দলের অধিনায়ক ও এ যুগের অন্যতম সেরা ব্যাটসম্যান রোহিত শর্মা বিশ্বকাপের মঞ্চে এখনো তার ছন্দ খুঁজে পাননি।

বিশ্বকাপে রোহিতের পারফরম্যান্স

রোহিত শর্মার রানের ফাঁড়া কাটাতে সামনে এলেন সুনীল গাভাস্কার, দিলেন দুর্দান্ত টিপস !! 2

ভারত অধিনায়ক রোহিত শর্মা ভারতকে বিশ্বকাপের মঞ্চে বেশ ভালোভাবেই এগিয়ে নিয়ে যাচ্ছেন, কিন্তু ব্যক্তিগতভাবে তিনি ভারতের হয়ে পারফরম্যান্স দেখাতে ব্যর্থ । ৫ টি ম্যাচ খেলে মাত্র ১টি অর্ধশত রান করতে পেরেছেন তিনি,  তাছাড়া একবারও ২০র বেশি রান করতে পারেননি। যেটি অধিনায়ক রোহিত শর্মা থেকে আশা করা যায় না কারণ এই ফরম্যাটে রোহিত শর্মা চারটি শত রান জুড়েছেন , তাছাড়া সর্বোচ্চ ছক্কার অধিকারী তিনি। তবে তার ফর্মে কোথাও বাঁধা পড়েছে। এই বিশ্বকাপে রোহিত শর্মা কেবলমাত্র ১৭ গড়ে ৮৫ রান করতে সক্ষম হয়েছেন সঙ্গে একটি অর্ধশত রান করেছেন নেদারল্যান্ড এর বিরুদ্ধে । ভারতীয় দলের আগামী দুটি (সেমিফাইনাল জিতলে) ম্যাচ খুবই গুরুত্বপূর্ণ। রোহিত শর্মার ফর্ম ভারতীয় দলের কাছে খুব প্রয়োজনীয়, তিনি ফর্মে ফিরলে এই বিশ্বকাপ ভারতীয় দলের থেকে অন্য কোন দল ছিনিয়ে নিতে পারবে না ।

নিজের তৈরি প্ল্যানিংয়ে নিজেই ব্যর্থ

রোহিত শর্মার রানের ফাঁড়া কাটাতে সামনে এলেন সুনীল গাভাস্কার, দিলেন দুর্দান্ত টিপস !! 3

রোহিত শর্মা ভারতীয় দলের অধিনায়কত্বের দায়িত্ব নেওয়ার পর থেকে, একজন ওপেনার হিসাবে তার কাজ হল পাওয়ারপ্লেতে প্রথম দিকে বোলারদের আক্রমণ করা এবং বাকি ব্যাটসম্যানদের জন্য ভিত্তি তৈরি করা। কিন্তু চলতি বিশ্বকাপে পাওয়ার-প্লেতে ভারতের হয়ে বড় কোন স্কোর করতে পারেননি রোহিত। যদিও একটি ম্যাচে ছন্দ খুঁজে পেলেও রোহিত কে রান করতে অনেকটাই সমস্যা সম্মুখীন হতে হচ্ছে। গত দুই ম্যাচে নিজের পছন্দের পুল শট করতে গিয়ে আউট হয়েছেন অধিনায়ক তবে তার এই খারাপ ফর্ম দেখে অবশেষে পরামর্শ দিলেন লিটিল মাস্টার সুনীল গাভাস্কার ।

পুল শটের উপর নিয়ন্ত্রণ আনতে হবে রোহিতকে

রোহিত শর্মার রানের ফাঁড়া কাটাতে সামনে এলেন সুনীল গাভাস্কার, দিলেন দুর্দান্ত টিপস !! 4

প্রাক্তন ভারতীয় কিংবদন্তি সুনীল গাভাস্কার বলেছেন, “রোহিত নিজেই এই ফর্মুলা তৈরি করেছেন, দলের অধিনায়ক হিসেবে প্রথম ৬ ওভারে তিনি আক্রমণাত্মক ব্যাটিং করছেন। তাকে বল ছাড়তে দেখা যায় না। তিনি সবসময় বল মারেন,এমনকি তার পছন্দের পুল শট কিন্তু অস্ট্রেলিয়ার মাঠে তাকে সমস্যায় ফেলে দিয়েছে। সুনীল গাভাস্কার এবিষয়ে আরও মন্তব্য করে আরও বলেছেন যে, “আমরা দেখেছি যে দুই বছর আগেও ইংল্যান্ডে ৪০-৫০ রান করার পরে পুল শট খেলে দুবার আউট হয়েছিলেন। তার এই পুলশট আবারও তাকে সমস্যায় ফেলেছে। টি-টোয়েন্টি ফরম্যাটে প্রথম ছয় ওভারে রোহিতকে ফিল্ডারের পজিশন বুঝে পুল শট খেলতে হবে।”

Leave a comment

Your email address will not be published.