শ্রীলঙ্কার অর্থনৈতিক সংকটে দেবদূতের মত হাজির অস্ট্রেলিয়ার ক্রিকেটাররা, করলেন এই মহৎ কাজ 1

বৃহস্পতিবার সফররত অস্ট্রেলিয়ান ক্রিকেট দল (Australia) শ্রীলঙ্কার (Sri Lanka) জন্য জরুরিভাবে প্রয়োজনীয় খাদ্য ও জীবনরক্ষাকারী ওষুধ কেনার জন্য রাষ্ট্রপুঞ্জের (United Nations) আবেদনের প্রতি সমর্থন বাড়িয়েছে। ক্রিকেটাররা শ্রীলঙ্কায় রাষ্ট্রপুঞ্জের দল এবং এনজিওগুলির সাথে হাত মিলিয়েছে, যারা একটি যৌথ মানবিক প্রয়োজন এবং অগ্রাধিকার (HNP) প্রকল্প চালু করেছে। জুন থেকে সেপ্টেম্বর পর্যন্ত চার মাস মেয়াদে শ্রীলঙ্কায় জীবন রক্ষাকারী সহায়তা প্রদানের জন্য এই কর্মসূচির জন্য ৪৭.২ মিলিয়ন মার্কিন ডলার অর্থের মানবিক সহায়তা প্রয়োজন। একটি ভিডিওর মাধ্যমে অস্ট্রেলিয়ান ক্রিকেটার স্টিভ স্মিথ (Steve Smith) এবং মিচেল স্টার্ক (Mitchell Starc) শ্রীলঙ্কার অর্থনৈতিক সংকট সম্পর্কে সচেতনতা বাড়াতে একটি বার্তা দিয়েছেন।

ক্রিকেটাররা শ্রীলঙ্কায় রাষ্ট্রপুঞ্জের দল এবং এনজিওগুলির সাথে হাত মিলিয়েছে

ক্রিকেট অস্ট্রেলিয়ার এই পদক্ষেপের প্রশংসা করেছেন শ্রীলঙ্কার কিংবদন্তি সনথ জয়সূর্য। তিনি টুইট করেছেন, “শ্রীলঙ্কার পক্ষ থেকে আন্তরিক আবেদনের জন্য স্টিভ স্মিথ এবং মিচেল স্টার্ককে বিশেষ ধন্যবাদ। একজন প্রাক্তন ক্রিকেটার এবং একজন শ্রীলঙ্কান হিসেবে আমি আপনাকে ধন্যবাদ জানাই। এই  ছেলেদের নিয়ে গর্ব করতেন আমাদের পুরোনো ওয়ার্ন!”

স্টিভ স্মিথ এবং মিচেল স্টার্ক শ্রীলঙ্কার অর্থনৈতিক সংকট সম্পর্কে সচেতনতা বাড়াতে বার্তা দিয়েছেন

বৃহস্পতিবার কলম্বোতে অস্ট্রেলিয়ান হাই কমিশনের দ্বারা প্রকাশিত একটি ভিডিওতে, ক্রিকেটার মিচেল স্টার্ক এবং স্টিভ স্মিথ বলেছেন যে তারা বন্ধুদের উৎসাহিত করছেন যে কোনও উপায়ে সাহায্য করার জন্য তারা রাষ্ট্রপুঞ্জের ৪৭.২ মিলিয়ন ডলারের জরুরি তহবিলের আবেদনে। স্টার্ক বলেন, “রাষ্ট্রপুঞ্জ শ্রীলঙ্কায় একটি ফ্ল্যাশ আপিল চালু করেছে যাতে তারা সঙ্কটে ক্ষতিগ্রস্ত দরিদ্র সম্প্রদায়কে সহায়তা করে। আমরা গর্বিত যে অস্ট্রেলিয়া তাদের কাজ করছে এবং এই সংকটকে একটি ছয়ের মাধ্যমে উড়িয়েছে।” অস্ট্রেলিয়া প্রথম দুটি টি-টোয়েন্টি ম্যাচ জিতে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ জিতেছে। পাঁচটি ওয়ানডে ও দুটি টেস্টও হবে এই দুই দলের মধ্যে।

Leave a comment

Your email address will not be published.