ভারতীয় সিরিজের আগে চুক্তি স্বাক্ষর করলেন শ্রীলঙ্কান ক্রিকেটাররা, বাদ পড়লেন এই ক্রিকেটার 1

ভারতীয় ক্রিকেটের সামনে এখন দুটি বড়ো সিরিজ একটি হলো ইংল্যান্ডের বিরুদ্ধে টেস্ট সিরিজ যেখানে ভরতীয় দল তার সিনিয়র খেলোয়াড়দের নিয়ে পৌঁছে গেছে এবং অপরটি হলো শ্রীলংকান সিরিজ যেখানে তরুণ ভারতীয় দল তাদের প্রতিভার পারফর্মেন্স দেখানোর জন্য পৌঁছেছে। ভারতীয় সিরিজ এর আগে শ্রীলংকান ক্রিকেট বোর্ড তাদের ক্রিকেটারদের সাথে একটি চুক্তি স্বাক্ষর করার ব্যাপারে দাবি রাখে, কিন্তু সেই দাবি অনুযায়ী কোনো শ্রীলংকান ক্রিকেটার এই চুক্তি তে রাজি ছিলেন না এবং তারা ভারতীয় সিরিজ বয়কট করার বেপারেও সহমত হয়েছিল।

 

শ্রীলংকান ক্রিকেট বোর্ড যতক্ষণ না পর্যন্ত তাদের এই বাৎসরিক চুক্তি তুলে নিচ্ছিলো ততদিন অব্দি বহু সিনিয়র শ্রীলংকান ক্রিকেটার সাদা বলের ক্রিকেট খেলার ব্যাপারে আশাবাদী ছিলেন না। সীমিত ওভারের হয়ে খেলা শ্রীলংকান ক্রিকেটাররা ভারতীয় সিরিজ এর আগে শ্রীলংকান ক্রিকেট বোর্ডের এই বাৎসরিক চুক্তিতে স্বাক্ষর করতে রাজি হয় কিন্তু পরবর্তীতে শ্রীলংকান ক্রিকেট বোর্ডের তরফ থেকে সিদ্ধান্ত নেওয়া হয় যে এই বাৎসরিক ছুটি এই সময় এর জন্য স্তগিত করা হয়েছে বলে।ভারতীয় সিরিজের আগে চুক্তি স্বাক্ষর করলেন শ্রীলঙ্কান ক্রিকেটাররা, বাদ পড়লেন এই ক্রিকেটার 2

ভারতীয় সফরের জন্য ৩০জনের ঘোষিত শ্রীলঙ্কান দল থেকে এঞ্জেলো ম্যাথিউস নিজের নাম সরিয়ে নিয়েছিল। প্রাক্তন এই শ্রীলংকান অলরাউন্ডার অধিনায়ক শ্রীলংকা ক্রিকেট বোর্ডের এই বাৎসরিক চুক্তিতে সহমত ছিলেননা, কিন্তু শ্রীলংকা ক্রিকেট বোর্ডের তরফ থেকে জানানো হয় ম্যাথিউস তার বেক্তিগত সমস্যার কারণে এই সিরিজ থেকে সরে দাঁড়াচ্ছেন। একটি সংবাদমাধ্যম সূত্রে শ্রীলংকান ক্রিকেট বোর্ডের প্রধান জানান এই চুক্তি স্বাক্ষর করার জন্য ক্রিকেটারদের এখনো অনেক সময় হাতে আছে কিন্তু যদি কোনো ক্রিকেটার এই চুক্তিতে স্বাক্ষর না করে তাহলে তাদের বিরুদ্ধে কঠোর বেবস্তা নিতে বোর্ড পিছপা হবে না হবে তিনি পরিষ্কার করে জানান এবং তিনি এও বলেন সেই সব ক্রিকেটারদের বিরুদ্ধে বোর্ড কঠোর শাস্তির বেবস্থা করবে।

ভারতীয় সিরিজের আগে চুক্তি স্বাক্ষর করলেন শ্রীলঙ্কান ক্রিকেটাররা, বাদ পড়লেন এই ক্রিকেটার 3

শ্রীলংকান ক্রিকেট বোর্ডের এই সিদ্ধান্তকে অনেক ক্রিকেটাররাই মেনে নিতে পারেনি তার কারণ প্রথমত যে সমস্ত ক্রিকেটার যারা সাদা বলের ক্রিকেটে শ্রীলংকান দলে অংশগ্রহন করে না, কারণ তারা শুদু মাত্র টেস্ট ক্রিকেট দলের নির্ভরযোগ্য খেলোয়াড় হিসাবে পারফর্মেন্স করে থাকেন। দ্বিতীয়ত যে সমস্ত ক্রিকেটার যারা এই চুক্তিভিত্তিক সিরিজ খেলতে রাজি হয়েছে এবং বাকি ক্রিকেটাররা নিজেদের এই সিরিজ থেকে সরিয়ে নিয়েছে।

স্রীলংকান ক্রিকেট বোর্ডের প্রধান তার পার্স বিবৃতিতে এটাও বলেন তিনি খুব চিন্তিত এই বেপারটা নিয়ে যে কিছু ক্রিকেটার এই চুক্তির বিপক্ষে কিন্তু আবার কিছু ক্রিকেটার এই চুক্তির পক্ষে সওয়াল জানিয়ে বিপক্ষে যাওয়া ক্রিকেটারদের একত্রিত করতে চাইছে। শ্রীলংকান দলের ইংল্যান্ড সফর শেষ হবার পরেই এই চুক্তি স্বাক্ষর করার কথা ছিল, কিন্তু শ্রীলংকান ক্রিকেট বোর্ড তাদের এই চুক্তি সংক্রান্ত বিষয়টি আপাতত স্তগিত করে রাখে।

ভারতীয় সিরিজের আগে চুক্তি স্বাক্ষর করলেন শ্রীলঙ্কান ক্রিকেটাররা, বাদ পড়লেন এই ক্রিকেটার 4

যদিও বেশ কিছু শ্রীলংকান ক্রিকেটার এই চুক্তিতে স্বাক্ষর করে ফেলেছেন, শ্রীলংকান বোর্ডের প্রধান জানিয়েছেন তারা এই চুক্তি সংক্রান্ত বেপারটি নিয়ে আবার 2022 সালে একটি মিটিং করবেন এবং সেই মিটিংয়ে তারা তাদের অন্তিম সিদ্ধান্তে উপনীত হবেন।

Leave a comment

Your email address will not be published.