আইপিএল ২০২৩ এর আগে মুম্বাই দলের জন্য বড় ধাক্কা, কোটি টাকার বিনিময়ে সানরাইজার্স দলে সামিল এই ক্রিকেটার !! 1

আগামী বছর থেকে শুরু হতে চলা দক্ষিণ আফ্রিকা টি-টোয়েন্টি লিগের (South Africa T20 League) নিলাম শেষ হয়েছে ১৯ সেপ্টেম্বর। কেপটাউনের আন্তর্জাতিক কনভেনশন সেন্টারে অনুষ্ঠিত এই নিলামে ৩১৮ জন খেলোয়াড়ের জন্য বিড করা হয়েছে। এই সময়ে, প্রতিটি খেলোয়াড়ের উপর প্রচুর অর্থ বৃষ্টি করা হয়। একইসঙ্গে এই নিলামে সবচেয়ে বেশি দামে বিক্রি হয়েছে মুম্বাই ইন্ডিয়ান্সের বিস্ফোরক ব্যাটসম্যানরা। এই খেলোয়াড় আইপিএলে মুম্বাই দলের অংশ। এমন পরিস্থিতিতে আসুন জেনে নেওয়া যাক সেই খেলোয়াড় কে যার উপর এত সদয় হয়েছে দক্ষিণ আফ্রিকা টি-টোয়েন্টি লিগ।

প্রচুর দামে বিক্রি হয়েছেন মুম্বাইয়ের এই খেলোয়াড়

দক্ষিণ আফ্রিকার বিস্ফোরক ব্যাটসম্যান ট্রিস্টান স্টাবসকে কিনতে আফ্রিকা টি-২০ লিগের নিলামে আগ্রহ দেখিয়েছে ফ্র্যাঞ্চাইজিরা। দক্ষিণ আফ্রিকার ৬টি ফ্র্যাঞ্চাইজিকে তাকে দলে অন্তর্ভুক্ত করতে তারা প্রচুর টাকার বিড করেছে। কিন্তু, শেষ পর্যন্ত, সানরাইজার্স ইস্টার্ন কেপ তাকে ৪.১৩ কোটিতে যুক্ত করেছে। দক্ষিণ আফ্রিকার তারকা প্লেয়ার ট্রিস্টান স্টাবস আইপিএলে মুম্বাই ইন্ডিয়ান্সের হয়ে খেলেন।

ট্রিস্টান স্টাবসের টি-২০ কেরিয়ারে এক নজর?

আইপিএল ২০২৩ এর আগে মুম্বাই দলের জন্য বড় ধাক্কা, কোটি টাকার বিনিময়ে সানরাইজার্স দলে সামিল এই ক্রিকেটার !! 2

বিস্ফোরক ব্যাটসম্যান ট্রিস্টান স্টাবস দক্ষিণ আফ্রিকার হয়ে বেশি ম্যাচ খেলেননি। তবে নিজের ছোট কেরিয়ারে ব্যাটিং দিয়ে অনেক মুগ্ধ করেছেন তিনি। এটা অবশ্যই বলতে হবে যে স্টাবস দক্ষিণ আফ্রিকার হয়ে মাত্র ৬ টি টি-টোয়েন্টি আন্তর্জাতিক ম্যাচ খেলেছেন। যার মধ্যে তার স্ট্রাইক রেট দুর্দান্ত ২১৬.৩৬। তার ব্যাটিং গড় টি-টোয়েন্টির দিক থেকেও ভাল এবং তিনি ৩৯.৬৭ গড়ে ১১৯ রান করেছেন। তিনি একটি ফিফটি করেছেন এবং তার সর্বোচ্চ স্কোর ৭২।

সব দলের কাছে প্রায় ১৫ কোটি টাকা

আইপিএল ২০২৩ এর আগে মুম্বাই দলের জন্য বড় ধাক্কা, কোটি টাকার বিনিময়ে সানরাইজার্স দলে সামিল এই ক্রিকেটার !! 3

আগামী বছর দক্ষিণ আফ্রিকা টি-টোয়েন্টি লিগ নিয়ে তুমুল উত্তেজনা চলছে। মজার ব্যাপার হল, এই টি-টোয়েন্টি লিগের সমস্ত দল আইপিএলের ফ্র্যাঞ্চাইজিগুলি কিনেছে। প্রতিটি দল নিলাম প্রক্রিয়ায় মাত্র ৩.৪০ কোটি র‍্যান্ড (প্রায় ১৫.৩২ কোটি টাকা) খরচ করতে পারে।অন্যদিকে, নিয়ম অনুসারে, সমস্ত দল তাদের নিজ নিজ স্কোয়াডে ১৭ জন খেলোয়াড়ের একটি পুল তৈরি করতে পারে। একই সঙ্গে দক্ষিণ আফ্রিকার অধিনায়ক টেম্বা বাভুমা ও ডিন এলগারকে কেউ কিনলেন না। এই নিলামের জন্য ৫৩৩ জন খেলোয়াড়ের নামের তালিকাটি সংক্ষিপ্ত করা হয়েছিল। যেখানে ৩১৮ জন খেলোয়াড় নিলামে তোলা হয়। এই তালিকায় দক্ষিণ আফ্রিকার ২১৮ জন খেলোয়াড় রয়েছেন।

Leave a comment

Your email address will not be published.