আইপিএলের মাধ্যমে ক্রিকেটে ফিরছেন সৌরভ গাঙ্গুলি..? এই টুইট করে ভক্তদের চমকে দিলেন প্রাক্তন অধিনায়ক !! 1

বছর শুরু হতে না হতেই খুশির খবর নিয়ে আসলেন প্রাক্তন ভারত অধিনায়ক সৌরভ গাঙ্গুলি (Sourav Ganguly), করলেন একটি ভিডিও শেয়ার, ভিডিওটি প্রকাশ্যে আসতেই আনন্দের জোয়ার বইছে ভক্তদের মধ্যে, তাহলে কি আবার ক্রিকেটে ফিরে আসতে চাইছেন প্রিন্স অফ কলকাতা ? বছরের শুরুতেই সারপ্রাইজ দিয়ে ভক্তদের চমকে দিয়েছেন সৌরভ গাঙ্গুলী। আইপিএলের আগে গাঙ্গুলি তার সোশ্যাল মিডিয়ায় একটি ভিডিও পোস্ট করেছেন, যেটিকে দেখে একটি টিজার বলে মনে হলো, যেখানে তাকে তার ব্যাট ধরে কিছু পুরানো শট খেলতে দেখা গেলো। এটি একটি খুব ছোট টিজার।

আইপিএলে ফিরতে পারেন গাঙ্গুলি ?

আইপিএলের মাধ্যমে ক্রিকেটে ফিরছেন সৌরভ গাঙ্গুলি..? এই টুইট করে ভক্তদের চমকে দিলেন প্রাক্তন অধিনায়ক !! 2

ভাইরাল হওয়া ক্লিপটিতে খুব বেশি তথ্য দেওয়া হয়নি। তবে এটা স্বাভাবিক যে, ক্রিকেটের মাঠে বা আইপিএলে ফিরছেন না তিনি। সৌরভ গাঙ্গুলি ২০১৯ সালের অক্টোবর মাস থেকে ২০২২ সাল পর্যন্ত দুই বছর তিনি বিসিসিআইয়ের সভাপতি পদ গ্রহণ করেছিলেন, ২০২২ সালের নভেম্বর মাসে তাকে পদ থেকে সরিয়ে দায়িত্ব দেওয়া হয় ১৯৮৩ সালের বিশ্বকাপ জয়ী দলের সদস্য রজার বিনিকে (Roger Binny) বিসিসিআইয়ের নতুন সভাপতি হিসাবে নির্বাচিত করা হয়েছিল। ভারতীয় দলের হয়ে অধিনায়কত্ব করার পরে আইপিএলে অধিনায়ক হিসেবেও দেখা গিয়েছিল সৌরভ গাঙ্গুলিকে, যদিও অধিনায়ক হিসেবে সফল হতে পারেননি গাঙ্গুলি।

আইপিএলে সৌরভ গাঙ্গুলির ক্যারিয়ার

আইপিএলের মাধ্যমে ক্রিকেটে ফিরছেন সৌরভ গাঙ্গুলি..? এই টুইট করে ভক্তদের চমকে দিলেন প্রাক্তন অধিনায়ক !! 3

সৌরভ গাঙ্গুলির আইপিএল ক্যারিয়ার সম্পর্কে কথা বলতে গেলে, ২০০৮ সালে যখন আইপিএল শুরু হয়েছিল, দাদা ক্রিকেটের এই লিগের সাথে যুক্ত ছিলেন প্রথম বছর থেকেই। ২০০৮ সালে, তাকে আইপিএলে কলকাতার হয়ে খেলতে দেখা যায় এবং বাজে প্রদর্শনের জন্য তাকে দলে রাখতে চাননি শাহরুখ খান ও টিম ম্যানেজমেন্ট, এরপর ২০১০ সালে গাঙ্গুলির নতুন দল পুনে ওয়ারিয়র্স ইন্ডিয়ার হয়ে খেলতে দেখা যায়। সৌরভ গাঙ্গুলি তার ৪ বছরের আইপিএল ক্যারিয়ারে মোট ৫৯ টি ম্যাচ খেলেছেন, ১০৬.৮ স্ট্রাইক রেটে ১৩৪৯ রান করেছেন। সাথে ৭ টি অর্ধশতরান করেছেন। যদিও ভারতীয় দলের হয়ে ১১৩ টেস্টে ৪২ গড়ে ৭২১২ রান করেছেন, ৩১১ টি ওডিআই ম্যাচে করেছেন ৪০.৭৩ গড়ে ১১৩৬৩ রান। ক্যারিয়ারে ৩৮ শতরান সহ ১০৭ টি অর্ধশতরান করেছেন সাথে ১৩২ টি উইকেট ও নিয়েছেন।

সৌরভের উপর ভক্তদের ক্ষোভ

আইপিএলের মাধ্যমে ক্রিকেটে ফিরছেন সৌরভ গাঙ্গুলি..? এই টুইট করে ভক্তদের চমকে দিলেন প্রাক্তন অধিনায়ক !! 4

বিরাট কোহলিকে ওয়ানডে অধিনায়কের পদ থেকে সরিয়ে দেওয়ার পর ভক্তদের ক্ষোভের সম্মুখীন হয়েছিলেন সৌরভ গাঙ্গুলি, তবে তিনি কোভিডি-১৯ মহামারিতে যেভাবে ভারতীয় দলকে টেনে তুলেছিলেন সেটি সত্যিই প্রশংসনীয়, কঠিন পরিস্থিতিতে আইপিএলের মতন টুর্নামেন্টের আয়োজন করেছিলেন গাঙ্গুলি পরপর দুই বছরেই, ভাইরাসের সংক্রমের জন্য আরব আমিরশাহী তে স্থানান্তর করেছিলো, তার সময়েই ভারতীয় বোর্ড সবথেকে বেশি টাকাও কামিয়েছে, এখন সৌরভ গাঙ্গুলির টিজারটি সামনে আশায় বেশ চর্চার বিষয় হয়ে উঠেছে।

Leave a comment

Your email address will not be published.