SL vs BAN: বাংলাদেশের হারের ময়নাতদন্ত শেষ সাকিবের !! অধিনায়কের কথা শুনলে অবশ্যই পিলে চমকে যাবে 1

SL vs BAN: চলতি এশিয়া কাপে নিজেদের দ্বিতীয় ম্যাচে বাংলাদেশকে ২ উইকেটে হারিয়ে দিয়েছে শ্রীলঙ্কা। ফলে এবারের মতো এশিয়া কাপ থেকে ছিটকে গেল সাকিব আল হাসানের দল। বাংলাদেশের ১৮৩ রান তাড়ায় কুশল মেন্ডিস ও পাথুম নিসাঙ্কার ওপেনিং জুটিতে ভালো শুরু করে শ্রীলঙ্কা। তবে ইবাদত হোসেনের পরপর উইকেট তুলে নেওয়া, তাসকিন আহমেদের ফিল্ডিং ও বোলিংয়ের পর মোস্তাফিজুর রহমানের গুরুত্বপূর্ণ সময়ে এনে দেওয়া সাফল্যের কারণে জয়ের কাছাকাছি যায় বাংলাদেশ। তবে শেষ পর্যন্ত তেমন কিছু হয়নি।

SL vs BAN: বাংলাদেশের হারের ময়নাতদন্ত শেষ সাকিবের !! অধিনায়কের কথা শুনলে অবশ্যই পিলে চমকে যাবে 2

রুদ্ধশ্বাস এই ম্যাচ কখনও হেলে পড়ে বাংলাদেশের দিকে, আবার কখনও শ্রীলঙ্কার দিকে। টানটান উত্তেজনার এই ম্যাচে শেষ ওভার পর্যন্ত লড়াই হল। শেষে স্বপ্নভঙ্গ হল বাংলাদেশের। শ্রীলঙ্কার কাছে ২ উইকেটে হেরে এশিয়া কাপ থেকে বিদায় নিতে হয় তাদের। এর আগে, এই দ্বিতীয় ম্যাচে, প্রথমে ব্যাট করে শ্রীলঙ্কার বিপক্ষে ৭ উইকেট হারিয়ে ১৮৩ রান করে বাংলাদেশ।

প্রশ্ন হল, ম্যাচটা বাংলাদেশ কোথায় হারল। এ দিন, শ্রীলঙ্কান বোলাররা একটা নো বল করেননি। একটাও ওয়াইড না। বাংলাদেশের দেওয়া নো এবং ওয়াইডের ১২ রানের সঙ্গে ১২টি বাড়তি বলে আসা রান হিসাব করলেই বোঝা যাবে, এই হারের জন্য খোদ বাংলাদেশের বোলাররাই দায়ী। ম্যাচ শেষে অধিনায়ক সাকিব আল হাসান বলছেন, চাপের মুহূর্তে এখনও কতটা ভেঙে পড়তে পারে বাংলাদেশ দল, সেটিই শ্রীলঙ্কার বিপক্ষে ম্যাচটি আরেকবার দেখিয়ে দিল। স্কিলের সঙ্গে এদিকেও উন্নতি করতে হবে বলেও ধারণা তাঁর।

SL vs BAN: বাংলাদেশের হারের ময়নাতদন্ত শেষ সাকিবের !! অধিনায়কের কথা শুনলে অবশ্যই পিলে চমকে যাবে 3

ম্যাচ শেষ হলে বাংলাদেশ দলের অধিনায়ক সাকিব বলেন, “আসলে বোঝা গেল আমরা চাপে এখনও কতটা ভেঙে পড়তে পারি। এখানে উন্নতি করতে হবে। স্কিলের উন্নতির ব্যাপার আছে অবশ্যই। তবে চাপ এলেই ভেঙে পড়ি, চাপের মুহূর্ত এলেই হেরে যাই আমরা। এমন ৫০ শতাংশ ম্যাচও জিতলেও কিন্তু আমাদের রেকর্ড ভালো থাকত, বিশেষ করে টি-২০ ম্যাচগুলিতে।”

Leave a comment

Your email address will not be published.