বরুণ চক্রবর্তীর ফিটনেস টেস্টে ব্যর্থ হওয়া নিয়ে কড়া মন্তব্য করলেন অধিনায়ক বিরাট কোহলি 1

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) গত মরশুমে কলকাতা নাইট রাইডার্সের (কেকেআর) স্পিনার বরুণ চক্রবর্তী তাঁর বোলিংয়ে মুগ্ধ করেছিলেন সকলকে। সে কারণেই অস্ট্রেলিয়ার বিপক্ষে টি টোয়েন্টি সিরিজের জন্য দলে তাকে নির্বাচিত করা হয়েছিল। কাঁধের চোটের কারণে অস্ট্রেলিয়ার বিপক্ষে টি টোয়েন্টি সিরিজ খেলতে পারেননি বরুণ। এরপরে তিনি ব্যাঙ্গালোরের জাতীয় ক্রিকেট একাডেমিতে (এনসিএ) রিহ্যাবে যোগ দিয়েছিলেন এবং সম্প্রতি ইংল্যান্ডের বিপক্ষে টি টোয়েন্টি সিরিজের দলে জায়গা পেয়েছিলেন তিনি।

বরুণ চক্রবর্তীর ফিটনেস টেস্টে ব্যর্থ হওয়া নিয়ে কড়া মন্তব্য করলেন অধিনায়ক বিরাট কোহলি 2

কিন্তু টি টোয়েন্টি সিরিজের আগে বরুণ দুবার ফিটনেস পরীক্ষায় ব্যর্থ হয়েছিলেন এবং এখন টি টোয়েন্টি দলের বাইরে থাকতে দেখাচ্ছেন তিনি। টি টোয়েন্টি সিরিজের প্রথম ম্যাচের একদিন আগে অধিনায়ক বিরাট কোহলি স্পষ্ট জানিয়ে দিয়েছিলেন যে ফিটনেসে কোনও আপস হবে না।

India vs England - T20I series - Varun Chakravarthy set to miss England T20Is after failing fitness tests

বিরাটকে বরুণের ফিটনেস পরীক্ষার বিষয়ে জিজ্ঞাসা করা হলে তিনি বলেছিলেন, “আমরা আশা করি সব খেলোয়াড়ই টিম ইন্ডিয়ায় যোগ দেওয়ার মানদন্ড অনুসরণ করবেন। এ বিষয়ে কোনও আপস করা যাবে না।” বরুণ দুবার ইয়ো ইয়ো পরীক্ষায় ব্যর্থ হয়েছেন। ক্যাপ্টেন বিরাট এবং প্রধান কোচ রবি শাস্ত্রী খেলোয়াড়দের ফিটনেস নিয়ে বেশ কড়া। বিরাট বিশ্বাস করেন যে টিম ইন্ডিয়া কেবলমাত্র ফিটনেস এবং দক্ষতার কারণে এখানে এসেছে এবং এক্ষেত্রে এই বিষয়ে কোনও আপস হতে পারে না।

Lesson learnt': Virat Kohli on MS Dhoni tweet that fueled retirement rumours | Sports News,The Indian Express

বরুণ চক্রবর্তীর টিম ইন্ডিয়াতেও বাছাইয়ে প্রশ্নে রয়েছে এই বাছাই কমিটির উপর। ভারতীয় ক্রিকেট বোর্ড এর (বিসিসিআই) একটি সূত্র জানিয়েছে যে কীভাবে বরুণকে তার ফিটনেস মূল্যায়ন না করে টি টোয়েন্টি দলে নির্বাচিত করা হয়েছিল? আইপিএল এর পর বরুণ কোনও প্রতিযোগিতামূলক ক্রিকেট ম্যাচ খেলেনি। মুস্তাক আলি টি টোয়েন্টি টুর্নামেন্ট এবং বিজয় হাজারে টুর্নামেন্টেও তিনি তার রাজ্য দলের হয়ে খেলতে পারেননি।

Leave a comment

Your email address will not be published.