বিরাট কোহলির ফর্ম নিয়ে বড় বয়ান দিলেন অধিনায়ক রোহিত শর্মা, বিশ্বকাপের দলে থাকা নিয়ে দিলেন বড় ইঙ্গিত !! 1

গত তিন বছর ধরে বিরাট কোহলির (Virat Kohli) ফর্ম প্রত্যাশা অনুযায়ী হচ্ছে না। তার ব্যাট সেঞ্চুরি আসছে না এবং ইংল্যান্ডের বিপক্ষে টেস্টের পর টি-২০ সিরিজের দুটি ম্যাচে তার ব্যাট চুপচাপ ছিল। কিছুদিন আগেই ১৯৮৩ বিশ্বকাপ জয়ী দলের অধিনায়ক কপিল দেব (Kapil Dev) তাকে দল থেকে বাদ দেওয়ার কথা বলেন। তিনি বলেছিলেন, কোহলির ব্যাট থেকে রান না বের হলে কেন তাকে দলে রাখা হবে? রবিবার ম্যাচের পর এরই জবাব দিয়েছেন রোহিত শর্মা (Rohit Sharma)।

দেখে নিন কী বললেন রোহিত:

এ দিন ম্যাচ শেষ হওয়ার পর রোহিত শর্মা (Rohit Sharma) সাংবাদিকদের মুখোমুখি হন। সেখানে এই বিষয়ে প্রশ্ন করা হলে তিনি বিরাট কোহলির (Virat Kohli) সমর্থনে কথা বলেন। তিনি বলেন, “আমি জানি না কোন বিশেষজ্ঞরা বিরাটের বিষয়ে এই কথা বলেছেন। প্রত্যেক খেলোয়াড়ের জীবনে একটা সময় আসে। বাইরের লোকেরা এই বিষয়ে কী বলছে আমরা সেদিকে মনোযোগ দিই না। টিমের ভিতরে কি ঘটছে সেটাই হল প্রাধান বিষয়।”

এরপর কপিল দেবের (Kapil Dev) নাম উল্লেখ করা হলে রোহিত বলেন, “দেখুন, কোহলি গত কয়েক বছরে খুব ভালো করেছে। যাই হোক, প্রতিটি খেলোয়াড়ের কেরিয়ারে একটি সময় আসে। ফর্ম কখনও উপরে বা নীচে নামে। এটি কপিলের কেরিয়ারেও হয়তো এসেছে। তবে এর অর্থ এই নয় যে কোনও খেলোয়াড়কে দল থেকে বাদ দেওয়া উচিত। ছেলেদের সুযোগ দিতে হবে। আমরাও তাই করছি।” রবিবার, বিরাট কোহলি তৃতীয় ম্যাচে ১১ রান করেন। তার আগে সিরিজের দ্বিতীয় ম্যাচে তিনি মাত্র ১ রান করতে পারেন।

কী বলেছিলেন কপিল?

বিরাট কোহলির ফর্ম নিয়ে বড় বয়ান দিলেন অধিনায়ক রোহিত শর্মা, বিশ্বকাপের দলে থাকা নিয়ে দিলেন বড় ইঙ্গিত !! 2

কপিল দেব (Kapil Dev) বলেছিলেন যে, ‘যদি টেস্টে দ্বিতীয় সেরা বোলার রবিচন্দ্রন অশ্বিনকে বাদ দেওয়া যেতে পারে, তাহলে বিশ্বের এক নম্বর ব্যাটসম্যানও বসতে পারেন। আমি চাই কোহলি রান করুক, কিন্তু এই মুহূর্তে সে যেভাবে খেলছে আমরা তাকে সেভাবে চিনি না। তিনি তার পারফরমেন্সের ওপর ভর করে নিজের জন্য একটি নাম কামিয়েছেন। যদি তিনি পারফর্ম না করেন তবে আপনি নতুন খেলোয়াড়দের বাইরে রাখতে পারবেন না।”

ম্যাচের কথা বলতে গেলে, রবিবার ট্রেন্ট ব্রিজে ইংল্যান্ডের বিরুদ্ধে তৃতীয় টি-টোয়েন্টিতে সূর্যকুমার যাদব দুর্দান্ত খেলা দেখান এবং ৫৫ বলে ১১৭ রান করেন, তা সত্ত্বেও দলকে ১৭ রানে পরাজয়ের মুখোমুখি হতে হয়। ডেভিড মালানের ৭৭ এবং লিয়াম লিভিংস্টোনের অপরাজিত ৪২ রানের সুবাদে ইংল্যান্ড ২১৫/৭ করে। অন্যদিকে, সূর্যকুমার যাদব ভারতের হয়ে দুরন্ত ব্যাটিং করেন। কিন্তু অন্যান্য ব্যাটসম্যানদের সমর্থনের অভাবের কারণে ভারত ২০ ওভারে ১৯৮/৯-এ থেমে যায়।

Leave a comment

Your email address will not be published.