শুভমান গিলকে নিয়ে প্রশংসায় ভরিয়ে দিলেন প্রাক্তন কিউই পেসার সাইমন ডুল, করলেন এই প্লেয়ারের সাথে তুলনা !! 1

ভারতীয় দলের নতুন ওপেনার হিসাবে একদিনের ম্যাচে দেখা যাচ্ছে শুভমান গিল ও শিখর ধাওয়ানকে, যদিও রোহিত শর্মা ফিরে আসার পর গিল কোথায় ব্যাটিং করবেন বা তিনি দলের সদস্য হবেন কিনা সেই নিয়ে থাকবে প্রশ্ন। একের পর এক দুরন্ত ইনিংস খেলে আসছেন শুভমান গিল, ভারতীয় অনুর্ধ দলের সুপারস্টার ছিলেন গিল, তার দলের ই অধিনায়ক ছিলেন পৃথ্বী শাহ, যিনি ভারতীয় দলের হয়ে সুযোগ পাচ্ছেন না, তার সুযোগ না মেলার অন্যতম কারণ গিলের পারফরমেন্স। এবিষয়ে খোলসা করে প্রাক্তন কিউ’ই প্লেয়ার সাইমন ডুল ( Simon Doull) বলেছেন, ‘শুভমান গিল (Shubman Gill) অনেক গুনে ভালো পৃথ্বী শহের (Prithvi Shaw) থেকে।’

শহের থেকে গিল অনেক ভালো

শুভমান গিলকে নিয়ে প্রশংসায় ভরিয়ে দিলেন প্রাক্তন কিউই পেসার সাইমন ডুল, করলেন এই প্লেয়ারের সাথে তুলনা !! 2

এবিষয়ে মন্তব্য করে সাইমন ডুল আজ ভারত বনাম নিউজিল্যান্ডের প্রথম ওডিআই ম্যাচে ধারাভাষ্য দেওয়ার সময় বলেছেন, “আমি অনুর্ধ বিশ্বকাপ ২০১৮ থেকেই এই দুজন প্লেয়ারকে নজর রাখছে, তখন থেকেই আমার মনে হতো শুভমান গিল পৃথ্বী শহের তুলনায় ভালো প্লেয়ার।” এমনকি তার সাথে ধারাভাষ্য দিচ্ছিলেন হার্শা ভোগলেও একটি পুরানো তথ্যের বিষয়ে বর্ণনা দিয়ে বলেন, “আমি একবার আপনাকে (সাইমন ডুল) গিল আর শাহের মধ্যে বাছাই করতে বলেছিলাম আপনি গিলকেই বেছে নিয়েছিলেন।

দুজনের যাত্রা শুরু হয়েছিল একসাথেই

শুভমান গিলকে নিয়ে প্রশংসায় ভরিয়ে দিলেন প্রাক্তন কিউই পেসার সাইমন ডুল, করলেন এই প্লেয়ারের সাথে তুলনা !! 3

ভারতীয় দলের ভবিষ্যত হলেন এই দুই প্লেয়ার, একসাথে অনুর্ধ-১৯ বিশ্বকাপ জিতেছেন গিল এবং শাহ, যদিও ধারাবাহিকতা এবং ইনসুইং ডেলিভারিতে বারবার পরাস্ত হওয়ার জন্য দলে সুযোগ পাচ্ছেন না পৃথ্বী শাহ, তবে অন্যদিকে দেশের হয়ে বেশ ভালো পারফরমেন্স দেখিয়ে আসছেন গিল, এমনকি দলের নিয়মিত সদস্য হয়ে উঠেছেন তিনি, পৃথ্বী শাহ কে অস্ট্রেলার বিরুদ্ধে প্রথম টেস্টে দেখা গিয়েছিল যেখানে মিচেল স্টার্ক এবং প্যাট কামিনসের ইনসুইং বলে পরাস্ত হয়েছিলেন পৃথ্বী, অন্যদিকে গিল গাব্বা টেস্ট জয়ে উল্লেখযোগ্য ৯১ রানের দুর্দান্ত ইনিংস খেলেছিলেন। তারপর থেকেই টেস্ট দলের নিয়মিত সদস্য হয়ে ওঠেন গিল, এখন তিনি শিখর ধাওয়ানের সাথে একদিনের খেলাতেও ওপেনিং করছেন।

আন্তর্জাতিক ক্রিকেটে এগিয়ে গিল

শুভমান গিলকে নিয়ে প্রশংসায় ভরিয়ে দিলেন প্রাক্তন কিউই পেসার সাইমন ডুল, করলেন এই প্লেয়ারের সাথে তুলনা !! 4

ভারতীয় দলের মধ্যে ইতিমধ্যেই নিজের ছাপ রাখছেন গিল, তিনি আজই প্রথম ম্যাচে অর্ধশতরান করলেন, বর্তমানে তিনি ১১ টেস্টে ৩০ গড়ে ৫৭৯ রান করেছেন এবং ১৩ ম্যাচে ৫৭ গড়ে করেছেন ৬২৯ রান। অন্যদিকে অভিষেক ম্যাচ ছাড়াও একটি ম্যাচেও ভালো পারফরমেন্স দেখাতে পারেননি পৃথ্বী শহ, তিনি ৫ টেস্টে ৪২ গড়ে ৩৩৯ রান করেছেন, একদিনের খেলায় ৩১ গড়ে করেছেন ১৮৯ রান।

Leave a comment

Your email address will not be published.