শিভম দুবের ক্রিকেট নিয়ে ড্যানিয়েল ভেত্তরি তুললেন প্রশ্ন, জানালেন কেনো হচ্ছে ব্যর্থ

আইপিএলের দল রাজস্থান রয়্যালস শিভম দুবেকে এই মরশুমে ৪.৪ কোটি টাকায় কিনেছে, তবে এই খেলোয়াড়কে এখন সমালোচনার শিকার হতে দেখা যাচ্ছে। নিউজিল্যান্ডের প্রাক্তন অধিনায়ক ড্যানিয়েল ভেত্তরিও শিভম দুবের খারাপ প্রদর্শন দেখে যথেষ্ট নিরাশ। তার মনে যেভাবে রাজস্থান রয়্যালস এই খেলোয়াড়ের কাছে আশা ছিল তিনি সেই মাপদণ্ডে নিজেকে প্রমাণ করতে পারছেন না।

শিভম দুবে বাস্তবে একজন অলরাউন্ডার ছিল, এমন একজন খেলোয়াড় খুব কমই হয়

শিভম দুবের ক্রিকেট নিয়ে ড্যানিয়েল ভেত্তরি তুললেন প্রশ্ন, জানালেন কেনো হচ্ছে ব্যর্থ 1

প্রাক্তন কিউয়ি স্পিনারের মতে শিভম দুবের শুরুটা দেখলে তিনি একজন জোরে বোলার হওয়ার পাশাপাশি দুর্দান্ত ব্যাটসম্যানও ছিলেন, যা দুনিয়ায় সহজে পাওয়া যায় না। ভেত্তরি মনে করেন যে এই কারণে তাকে আইপিএলে ফ্রেঞ্চাইজিগুলি দাবি খেলোয়ড় হিসেবে কেনে, কিন্তু দুবে নিজের প্রদর্শনকে সেই মাপদণ্ড পর্যন্ত নিয়ে যেতে পারছেন না। ড্যানিয়েল ভেত্তরি ইএসপিএন ক্রিকইনফোর সঙ্গে কথাবার্তার সময় বলেন, “আমার এমন মনে হয় যে যেমনই আপনি একজন ভারতীয় অলরাউন্ডার হওয়ার তালিকায় শামিল হয়ে যান তো আপনার কাছে মানুষের আশাও বেশি থাকে, আর এটাই কারণ যে আপনাকে ফ্রেঞ্চাইজিগুলো নিলামেও উঁচু দামে কিনে দলে শামিল করতে চায়। দুবে যতই রাজস্থানের থেকে আরসিবির মতো মোট দাম না পাক কিন্তু আমার এই বিষয়েও চিন্তা রয়েছে যে যে টাকায় ওকে কেনা হয়েছে, সেই দিক দিয়েও শিভম দুবে মাপদণ্ডে নিজেকে প্রমাণ করতে পারছেন না”।

ফ্রেঞ্চাইজিগুলিও দুবেকে ব্যবহার করতে অফসল, ডেথ ওভারের জন্য পারফেক্ট

শিভম দুবের ক্রিকেট নিয়ে ড্যানিয়েল ভেত্তরি তুললেন প্রশ্ন, জানালেন কেনো হচ্ছে ব্যর্থ 2

ড্যানিয়েভ ভেত্তরি কথাবার্তায় আগে এটাও মেনে নিয়েছেন যে টিম ম্যানেজমেন্ট কোথাও না কোথাও শিভম দুবের প্রতিভাকে ঠিক মতো বুঝতে ব্যর্থ হয়েছে। ভেত্তরি মনে করেন যে শিভমের স্কিল অনুযায়ী দলে তার অর্ডার সেটআপ করা উচিত। তিনি বলেন, “কিছু পরিস্থিতিতে ওকে রাখতে আর খেলার জন্য সুযোগ দেওয়া উচিত কারণ এটা জরুরী। কিন্তু ওর বাস্তবিক ক্ষমতাকে টিম ম্যানেজমেন্টের বোঝা উচিত যে ওকে কোথায় খেলানো প্রয়োজন। আমার মতে ওকে ডেথ ওভারে ব্যাটিং করানো উচিত আর বোলিংয়ে সপ্তম বোলার হিসেবে ব্যবহার করা দরকার, যেমনটা হায়দ্রাবাদের দল বিজয় শঙ্করের ব্যবহার করে, যেখানে ২ বা ৩ ওভ্রের বোলিংয়ের ভূমিকা থাকে”।

শিভম দুবের ফ্লপ শো রাজস্থানের জন্যও চিন্তার

শিভম দুবের ক্রিকেট নিয়ে ড্যানিয়েল ভেত্তরি তুললেন প্রশ্ন, জানালেন কেনো হচ্ছে ব্যর্থ 3

শিভম দুবেকে বোলিংয়ের সঙ্গে সঙ্গে ম্যাচের এক্স ফ্যাক্টরও মনে করা হয় যেখানে দল বিশ্বাস করে যে এই খেলোয়াড় ম্যাচের দিক ঘুরিয়ে দেওয়ার ক্ষমতা রাখেন। রয়্যলসের হয়ে খেলা শিভম এই মরশুমের ৩টি ম্যাচ খেলেছেন। কিন্তু পাওয়া সুযোগে এই খেলোয়াড় যথেষ্ট নিরাশাজনক প্রদর্শন করেছেন। দলে যখন তাকে প্রয়োজন ছিল তখন তখন এই খেলোয়াড় ফ্লপ প্রমানিত হয়েছেন আর দলের মাপদণ্ডে ফিট হননি।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *