বিসিসিআই এই প্রাক্তন ভারতীয় টেস্ট ক্রিকেটারকে করল মহিলা দলের সহায়ক কোচ

সম্প্রতিই বিসিসিআই মহিলা ক্রিকেট দলের প্রধান কোচ হিসেবে প্রাক্তন ক্রিকেটার রমেশ পাওয়ারকে নিযুক্ত করেছিল। এখন তাঁর সহায়ক হিসেবে প্রাক্তন টেস্ট ক্রিকেটার শিবসুন্দর দাসকে নির্বাচিত করা হয়েছে। শিব সুন্দর দা ব্যাটিং কোচ হিসেবে দলের সঙ্গে যুক্ত হয়েছেন। যার পর তাকে এক নতুন দায়িত্বে দেখা যাবে।

শিবসুন্দর দাস প্রকাশ করলেন খুশি

বিসিসিআই এই প্রাক্তন ভারতীয় টেস্ট ক্রিকেটারকে করল মহিলা দলের সহায়ক কোচ 1

ভারতীয় মহিলা দলের ব্যাটিং কোচ নিযুক্ত হওয়ার পর শিবসুন্দর দাস খুশি প্রকাশ করেছেন। শিবসুন্দর আশা প্রকাশ করেছেন যে তিনি এনসিএতে রাহুল দ্রাবিড়ের সঙ্গে ব্যাটিং কোচ হিসেব যে অভিজ্ঞতা অর্জন করেছেন তাতে মহিলা দল অবশ্যই ফায়দা পাবে। শিবসুন্দর দা জাতীয় ক্রিকেট অ্যাকাডেমিতে রাহুল দ্রাবিড়ের তত্ত্বাবধানে ব্যাটিং কোচ হিসেবে কাজ করেছেন। তার মতে এই অভিজ্ঞতায় তিনি ব্যাটসম্যানদের টেকনিক্যাল সমস্যাকে দূর করতে সাহায্য করতে পারবেন। তিনি বলেছেন যে আমি রাহুল দ্রাবিড় আর সৌরভ গাঙ্গুলীর কাছে কৃতজ্ঞ যে তারা আমাকে এই সুযোগ দিয়েছেন।

শিবসুন্দর দাসের ক্রিকেট কেরিয়ার

বিসিসিআই এই প্রাক্তন ভারতীয় টেস্ট ক্রিকেটারকে করল মহিলা দলের সহায়ক কোচ 2

শিবসুন্দর দাসের ক্রিকেট কেরিয়ারের দিকে তাকালে তিনি ভারতের হয়ে ২০০০ থেকে ২০০২ এর মধ্যে মোট ২৩টি ম্যাচ খেলেছেন। যার মধ্যে তিনি ১৩২৬ রান করেছেন। দাস ৮টি হাফসেঞ্চুরিও করেছেন। তিনি এই রান ৩৪.৮৯ গড়ে এবং ৩৮.৯২ স্ট্রাইকরেটে করেছেন। ভারতীয় মহিল দল দ্রুতই ইংল্যান্ড সফরের জন্য রওনা হবে যেখানে শিবসুন্দর দাসও দলে যোগ দেবেন আর খেলোয়াড়দের মধ্যে নিজের অভিজ্ঞতা শেয়ার করবেন। খবর অনুয়ায়ী ভারতীয় মহিলা দল পুরুষ দলের সঙ্গেই ইংল্যান্ডে রওনা দেবে।

রমেশ পাওয়ারকে করা হয়েছে প্রধান কোচ

বিসিসিআই এই প্রাক্তন ভারতীয় টেস্ট ক্রিকেটারকে করল মহিলা দলের সহায়ক কোচ 3

এর আগে বিসিসিআইয়ের তিন সদস্যের পরামর্শদাতা কমিটি প্রধান কোচের পদের জন্য বেশকিছু প্রাক্তন খেলোয়াড়দের ইন্টারভিউ নিয়েছিলেন। এই ইন্টারভিউতে রমেশ পাওয়ারকে কোচ হিসেবে নিযুক্ত করার পরামর্শ দেওয়া হয়। পাওয়ার নিজের আন্তর্জাতিক কেরিয়ারে ২টি টেস্ট আর ৩১টি ওয়ানডে ম্যাচ খেলেছেন। এর আগে প্রাক্তন ক্রিকেটার ডব্লিউভি রমনও ভারতীয় দলের কোচ ছিলেন। তিনি কোচের পদের জন্য দ্বিতীয়বারও ইন্টারভিউ দিয়েছিলেন, কিন্তু ভারতীয় দলের তার কার্যকলে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে ভালো প্রদর্শন ছিল না।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *