জনি বেয়ারস্টোর উইকেটের রিভিউয়ের জন্য কিভাবে বিরাটকে মানিয়েছেন, কাহিনী শোনালেন শামি-শার্দুল 1

ভারত ও ইংল্যান্ডের মধ্যে পাঁচ ম্যাচের টেস্ট সিরিজের প্রথম ম্যাচটি নটিংহামের ট্রেন্ট ব্রিজ মাঠে অনুষ্ঠিত হচ্ছে। ম্যাচের প্রথম দিনে স্বাগতিকদের উপর পুরোপুরি আধিপত্য বিস্তার করে টিম ইন্ডিয়া। ইংল্যান্ড টস জিতেছে এবং অধিনায়ক জো রুট প্রথমে ব্যাট করার সিদ্ধান্ত নিয়েছে, অধিনায়ক বিরাট কোহলি এই ম্যাচে চারজন ফাস্ট বোলারের সাথে গিয়েছিলেন। টিম ইন্ডিয়ার প্লেয়িং ইলেভেনে রবিচন্দ্রন অশ্বিনের জায়গায় শার্দুল ঠাকুরকে অন্তর্ভুক্ত করা হয়েছিল এবং তিনি তার পারফরম্যান্স দিয়ে টিম ম্যানেজমেন্টকে হতাশ করেননি। ইংল্যান্ডের পুরো দল ১৮৩ রানে নেমে যায়। এক সময় ইংল্যান্ডের স্কোর ছিল ১৩৮ রানে তিন উইকেট, কিন্তু এখান থেকে ম্যাচের পুরো মানচিত্র বদলে গেল। বেয়ারস্টো মহম্মদ শামির বলে এলবিডব্লিউ হয়ে আউট হলেও উইকেট এত সহজে আসেনি। ম্যাচের পর, শার্দুল ঠাকুর এবং শামি এই উইকেটের পিছনে একটি মজার উপাখ্যান শেয়ার করেছেন।

Lord Shardul Thakur at work' - Twitter impressed with the pacer's bowling  against England

আসলে রুট এবং বেয়ারস্টো একসঙ্গে খুব ভালো ব্যাটিং করে ইংল্যান্ডের ইনিংস সামলাচ্ছিলেন। শামির ইনকামিং বল বেয়ারস্টোর প্যাডে আঘাত হানে এবং এলবিডব্লিউর জন্য জোরালো আবেদন ছিল। মাঠের আম্পায়ার যখন আঙুল তুললেন না, তখন শামি অধিনায়ক বিরাটকে রিভিউ নিতে রাজি করানো শুরু করলেন। অন্য সব খেলোয়াড় মনে করেছিলেন যে প্যাডে আঘাত করার আগে বল ব্যাটে ছিল এবং রিভিউ নেওয়া উচিত নয়। তারপর শার্দুল ঠাকুর আসেন এবং তিনি বিরাটকে একটি পর্যালোচনা করার পরামর্শ দেন, শামির সাথে হ্যাঁ হ্যাঁ করে। শেষ এক বা দুই সেকেন্ডে বিরাট রিভিউ নেন এবং এভাবে ইংল্যান্ডের চতুর্থ উইকেট পড়ে যায় এবং এখান থেকে তার ইনিংসের পতনও শুরু হয়। বেয়ারস্টো ২৯ রান করার পর আউট হন। শার্দুল বলেছিলেন যে বিরাট অন্তত একজনকে শামিকে সমর্থন করতে চেয়েছিলেন এবং এমন পরিস্থিতিতে তিনি তার সমর্থনে এসেছিলেন।

ভারতীয় ক্রিকেট বোর্ডের (বিসিসিআই) অফিসিয়াল টুইটার হ্যান্ডেলে শার্দুল ও শামির ভিডিও শেয়ার করা হয়েছে। যেখানে দুজনকেই তাদের বোলিং নিয়ে কথা বলতে দেখা যায়। শার্দুলের জন্যও ম্যাচের প্রথম দিনটি ছিল খুবই বিশেষ। তিনি ইংল্যান্ডের সেরা স্কোরার জো রুটকে আউট করেন। রুট খেললেন ৬৪ রানের ইনিংস। প্রথম দিনের খেলা শেষে ইংল্যান্ডের ১৮৩ রানের জবাবে ভারত প্রথম ইনিংসে বিনা উইকেটে ২১ রান করে। রোহিত শর্মা এবং কে এল রাহুল নয় রান করার পর ক্রিজে হিমশীতল।

Leave a comment

Your email address will not be published.