"এটাই আসল কর্মা", শোয়েব আখতারকে নিয়ে মহম্মদ শামির করা টুইটের কারণে তোপ দাগলো পাকিস্তানী ক্রিকেটজনতা !! 1

এই মুহূর্তে বাংলাদেশে রয়েছে ভারতীয় দল। উপমহাদেশীয় প্রতিপক্ষের বিপক্ষে তিন ম্যাচের একদিনের সিরিজ এবং দুটি টেস্ট খেলতে গিয়েছে ‘টিম ইন্ডিয়া’। রবিবার সিরিজের প্রথম একদিনের ম্যাচ ঢাকা’র শের-ই-বাংলা ন্যাশনাল স্টেডিয়ামে। খেলা শুরুর আগে মাঠের বাইরের নানা সমস্যায় জর্জরিত ভারতীয় দল। টি-২০ বিশ্বকাপের পর বিশ্রাম সেরে এই সিরিজে দলের সঙ্গে যোগ দেওয়ার কথা ছিলো রোহিত শর্মা,বিরাট কোহলি, মহম্মদ শামিদের। বিরাট,রোহিত’রা ফিরলেও ফেরা হচ্ছে না শামি’র (Mohammed Shami)। একদিনের সিরিজ শুরুর একদিন আগে ভারতীয় বোর্ডের তরফে জানানো হয়েছে যে একদিনের সিরিজ থেকে ছিটকে গিয়েছেন ভারতের নির্ভরযোগ্য পেসার। এর আগে পাকিস্তানী সমর্থকদের সাথে সমাজমাধ্যমে বাকবিতন্ডায় জড়িয়েছিলেন ভারতের পেসার। শামি ছিটকে যাওয়ায় ভারতীয় তারকা’র দিকে আক্রমণ শানিয়েছেন পাকিস্তানী নেটিজেন’রা।

সব’ই ‘কর্মা’র খেলা, বলেছিলেন শামি-

Mohammed Shami | image: twitter
Shami tagged Shoaib Akhtar and gave him a lesson about ‘Karma” after Pakistan’s defeat against England in T20 World Cup final.

টি-২০ বিশ্বকাপ সেমিফাইনালে ভারত সেমিফাইনালে ইংল্যান্ডের কাছে হেরে ছিটকে যাওয়ায় সমাজমাধ্যেম ব্যাপক বিদ্রুপের মুখে পড়তে হয়েছিলো ‘টিম ইন্ডিয়া’কে। তার বেশীরভাগটাই এসেছিলো ওয়াঘা সীমান্তের পশ্চিমে থাকা পাকিস্তান থেকে। খারাপ শুরু করেও ফাইনালে গিয়েছিলো পাকিস্তান। আর দুর্দান্তভাবে বিশ্বকাপের সূচনা করলেও ভারতের ভাগ্যে কিনা জুটেছে হার? এই নিয়ে সোশ্যাল মিডিয়ায় ভারত’কে ট্রলের বন্যায় ভাসিয়েছিলেন পাক সমর্থকেরা। ফাইনালে পাকিস্তান’ও ইংল্যান্ডের কাছে হারায় আর চুপ থাকেন নি পেসার মহম্মদ শামি।(Mohammed Shami) পাকিস্তানী পেস কিংবদন্তী শোয়েব আখতার’কে ট্যাগ করে লেখেন, একেই বলে কর্মা ভাই।” অর্থাৎ অন্যের ক্ষতি চাইলে নিজের সাথে খারাপ’ই হয়,সেটাই বোঝাতে চেয়েছিলেন শামি। এতেই চটেছিলেন সেই দেশের ক্রিকেটজনতা। শামি’র(Mohammed Shami) চোটের খবর বাইরে আসতেই তাঁর ‘কর্মা’ ট্যুইটের কথা মনে করিয়ে দিতে ভোলেন নি তাঁরা।

‘কর্মা’ কাঁটায় নিজেই বিদ্ধ মহম্মদ শামি-

Mohammed Shami | image: twitter
Pakistan fans have been trolling Mohammed Shami with his ‘Karma’ tweet, after the Indian pacer got ruled out of the Bangladesh series with an injury.

যে কোনো ক্রিকেটারের কাছে চোট পেয়ে খেলতে না পারা যন্ত্রণার। ব্যতিক্রম নন মহম্মদ শামি’ও(Mohammed Shami)। কাঁধের সমস্যায় বাংলাদেশ একদিনের সিরিজ থেকে বাইরে চলে যেতে হয়েছে তাঁকে। তাঁর জায়গায় ভারতীয় দলে এসেছেন জম্মু-কাশ্মীরের পেসার উমরান মালিক। হতাশা’র কথা এক ট্যুইটবার্তায় জানিয়েছিলেন শামি। লেখেন, চোট আপনাকে জীবনের প্রতিটা মুহূর্তের মর্ম উপলব্ধি করতে শেখায়। খেলোয়াড় জীবনে বহু চোট আঘাতের সম্মুখীন হয়েছি। এই অভিজ্ঞতাগুলো আপনাকে মাটির কাছাকাছি নিয়ে আসে। যতবারই চোটের কারণে বাইরে গিয়েছি, নতুন শিক্ষা নিয়ে আরও সমৃদ্ধ হয়ে মাঠে ফিরে এসেছি। দেখে নিন শামি’র ট্যুইট’টি-

তবে শামি’র চোট নিয়ে বিশেষ সহানুভূতি দেখান নি পাকিস্তানের ক্রিকেটজনতা। কিছুদিন আগেই পাকিস্তানের টি-২০ বিশ্বকাপ ফাইনাল হার নিয়ে যে “কর্মা” কথাটি ট্যুইট করেছিলেন,সেই ‘কর্মা’র কথাই তাঁকে মনে করিয়ে দিয়েছেন তাঁরা। যথারীতি শামির পাশে দাঁড়িয়েছেন ভারতীয় ট্যুইটার ব্যবহারকারী’রা। রীতিমত জমে উঠেছে ট্যুইট যুদ্ধ-

Leave a comment

Your email address will not be published.