সন্ত্রাসবাদীর সমর্থনে উস্কানিমূলক পোস্ট শাহীদ আফ্রিদির, যোগ্য জবাব দিলেন অমিত মিশ্র ! 1

সন্ত্রাসে অর্থ জোগানের মামলায় দোষী সাব্যস্ত কাশ্মীরি বিচ্ছিন্নতাবাদী নেতা ইয়াসিন মালিককে (Yasin Malik) বুধবার যাবজ্জীবন কারাদণ্ড দেওয়া হয়েছে। মালিক সম্প্রতি তার অপরাধ স্বীকার করেছেন। অন্যদিকে পাকিস্তানে মালিকের প্রতি সমর্থন জানানো হচ্ছে। এবার এই পর্বে পাকিস্তান ক্রিকেট দলের (Pakistan) সাবেক অধিনায়ক শাহীদ আফ্রিদির (Shahid Afridi) নাম যুক্ত হয়েছে। মালিকের সাজা ঘোষণার আগে একটি উস্কানিমূলক টুইট করেছিলেন আফ্রিদি, যার পরে সমালোচনার মুখে পড়তে হয়েছে তাকে। আফ্রিদিকে যোগ্য জবাব দিলেন ভারতীয় স্পিনার অমিত মিশ্র (Amit Mishra)।

উস্কানিমূলক টুইট করেছিলেন আফ্রিদি

আফ্রিদি তার অফিসিয়াল টুইটার অ্যাকাউন্টে লিখেছেন, “মানবাধিকার লঙ্ঘনের বিরুদ্ধে কণ্ঠস্বর স্তব্ধ করার জন্য ভারতের ক্রমাগত প্রচেষ্টা বৃথা। ইয়াসিন মালিকের বিরুদ্ধে বানানো অভিযোগ কাশ্মীরের স্বাধীনতা সংগ্রামকে থামাতে পারবে না। কাশ্মীরের নেতাদের উপর অন্যায্য ও বেআইনি বিচারের বিষয়টি বিবেচনা করার জন্য রাষ্ট্রপুঞ্জের (UN) প্রতি আহ্বান জানান।”

অমিতের এই টুইট সোশ্যাল মিডিয়ায় বেশ ভাইরাল হচ্ছে

একইসঙ্গে আফ্রিদির টুইটে মিশ্র লিখেছেন, “প্রিয় শাহীদ আফ্রিদি, তিনি (ইয়াসিন মালিক) আদালতে দোষ স্বীকার করেছেন। আপনার জন্ম তারিখের মতো সবকিছু বিভ্রান্তিকর নয়।” অমিতের এই টুইট সোশ্যাল মিডিয়ায় বেশ ভাইরাল হচ্ছে। মানুষ তার উপযুক্ত জবাব দেওয়ার স্টাইলের প্রশংসা করছে। মিশ্রের টুইটটি ৩০ হাজারেরও বেশি লাইক এবং আট হাজারটিরও বেশি রিটুইট অর্জন করেছে।উল্লেখযোগ্যভাবে, ১৯ মে, বিশেষ বিচারক প্রবীণ সিং মালিককে দোষী সাব্যস্ত করেছিলেন এবং জাতীয় তদন্ত সংস্থাকে (এনআইএ) তার আর্থিক অবস্থার মূল্যায়ন করতে বলেছিলেন যাতে তার উপর জরিমানা আরোপ করা যেতে পারে। এনআইএ মালিকের মৃত্যুদণ্ডের আবেদন করেছিল কিন্তু আদালত যাবজ্জীবন কারাদণ্ড দেয়।

Leave a comment

Your email address will not be published.