ম্যাচ খেলার আগে করতে হবে যৌনসঙ্গম, ২০১১ বিশ্বকাপ চলাকালীন টিম ইন্ডিয়াকে এমন পরামর্শ দিলেন এই কোচ 1

টিম ইন্ডিয়ার (Team India) প্রাক্তন মানসিক কন্ডিশনিং কোচ প্যাডি আপটন (Paddy Upton) একটি আত্মপ্রকাশ করেছেন, যা বিশ্ব ক্রিকেটকে হতবাক করেছে। ভারতীয় ক্রিকেট দলের এই প্রাক্তন কোচের মতে, ম্যাচের আগে খেলোয়াড়দের সেক্স করার পরামর্শ দিয়েছিলেন তিনি। প্যাডি আপটন তার বই ‘দ্য বেয়ারফুট কোচ’-এ বিষয়টি প্রকাশ করেছেন।

টিম ইন্ডিয়াকে সেক্স করার পরামর্শ দেওয়া হয়েছিল

Paddy Upton reveals how MS Dhoni-led from the front in the 2011 World Cup |  CricketTimes.com

টিম ইন্ডিয়ার প্রাক্তন মানসিক কন্ডিশনিং কোচ প্যাডি আপটন বলেছিলেন যে তাঁর পরামর্শ ভারতীয় দলের তৎকালীন প্রধান কোচ গ্যারি কার্স্টেনকে ক্ষুব্ধ করেছিল। গ্যারি কার্স্টেনের কোচের অধীনে ভারত ২০১১ বিশ্বকাপ (2011 ICC World Cup) জিতেছিল। গ্যারি কারস্টেন (Gary Kirsten) রেগে যাওয়ার পর আপটন তার কাছে এ জন্য ক্ষমাও চেয়েছিলেন। প্যাডি আপটন, একজন মানসিক কন্ডিশনিং প্রশিক্ষক বলেছেন যে গ্যারি কার্স্টেন তার যৌনতার কথাবার্তায় বিরক্ত হয়েছিলেন। প্যাডির মতে, তিনি শুধুমাত্র ম্যাচের আগে খেলোয়াড়দের শারীরিক সম্পর্কের পরামর্শ দিয়েছিলেন, তিনি একটি তথ্য শেয়ার করার সময় এটি করেছিলেন।

রাজস্থান রয়্যালসের কোচও হয়েছেন প্যাডি আপটন

Paddy Upton discloses how Yuvraj Singh helped India in winning the 2011  World Cup | CricketTimes.com

যদিও পরে প্যাডি আপটন তার ভুল স্বীকার করে বলেন যে টিম ইন্ডিয়ার খেলোয়াড়দের সেক্স করার পরামর্শ দেওয়া আমার বড় ভুল ছিল। প্যাডি আপটন ভারতীয় দলের প্রাক্তন মানসিক কন্ডিশনিং কোচের পাশাপাশি আইপিএল দল রাজস্থান রয়্যালসের (Rajsthan Royals) প্রধান কোচ ছিলেন। প্রাক্তন কোচ প্যাডি তার বই ‘দ্য ওয়াল’-এ রাহুল দ্রাবিড় থেকে গৌতম গম্ভীর পর্যন্ত সমস্ত খেলোয়াড়ের কথা উল্লেখ করেছেন। তিনি লিখেছেন যে ২০০৯ সালে খেলা চ্যাম্পিয়ন্স ট্রফির প্রস্তুতির সময় তিনি টিম ইন্ডিয়ার খেলোয়াড়দের জন্য নোট তৈরি করছিলেন। যেখানে তিনি যৌনতার উপকারিতা সম্পর্কে বিস্তারিত তথ্য দিয়েছেন। কোচ প্যাডি ‘ইগো অ্যান্ড মাই গ্রেটেস্ট প্রফেশনাল এরর’ শিরোনামের একটি অধ্যায়ে তার নোটগুলি বর্ণনা করেছেন। খেলোয়াড়দের জন্য তৈরি করা নোটে প্যাডি লিখেছেন, “যৌনসঙ্গম করলে কি আপনার পারফরম্যান্সের উন্নতি হয়? হ্যাঁ, এটি বৃদ্ধি পায়।”

Leave a comment

Your email address will not be published.