‘আইপিএলে পরপর ৬ বছর পর্যন্ত আনসোল্ড থাকা ছিল মুশকিলের…’ সিএসকের সিনিয়র খেলোয়াড়ের যন্ত্রণা

বর্তমান সময়ে প্রায় প্রত্যেক ভারতীয় ক্রিকেটের স্বপ্ন থাকে যে তিনি নিজের কেরিয়ারে আইপিএল অবশ্যই খেলবেন। এর জন্য ঘরোয়া ক্রিকেটার পুরো বছর ধরে কড়া মেহনত করেন। অন্যদিকে জাতীয় দলে খেলা ক্রিকেটাররাও নিজেদের ফর্মকে বজায় রাখতে চান। ফলে বেশকিছু খেলোয়াড় আনসোল্ড থাকলে হয় তিনি ক্রিকেট ছেড়ে দেন না তো আবারও ভালো প্রদর্শন করে জায়গা করে নেন। কিন্তু আপনারা কি জানেন যে একুন ভারতীয় ক্রিকেটার এমনও রয়েছেন যিনি নিয়মিত আন্তর্জাতিক ক্রিকেট খেলেন কিন্তু আইপিএলে রেকর্ড ৬ বছর পর্যন্ত আনসোল্ড থেকেছেন। এবার সেই সিনিয়র খেলোয়াড় এই ব্যাপারে বড়ো বয়ান দিয়েছেন।

পুজারা আনসোল্ড থাকা নিয়ে বললেন এই কথা

‘আইপিএলে পরপর ৬ বছর পর্যন্ত আনসোল্ড থাকা ছিল মুশকিলের…’ সিএসকের সিনিয়র খেলোয়াড়ের যন্ত্রণা 1

মাইন্ট মেটার্স ইউটিউব চ্যালেনে কথা বলতে গিয়ে পুজারা জানিয়েছেন যে আইপিএলে এত দিন পর্যন্ত বাদ থাকা সত্যিই মুশকিলের ছিল। তাকে ফ্রেঞ্চাইজি দ্বারা বারবার উপেক্ষা করায়র কারণে কষ্ট পেতে হয়েছিল। পুজারা বলেন যে, “আইপিএলে আনসোল্ড থাকা যথেষ্ট দু;খের কথা ছিল আর এই বিষয়টা আমাকে খোঁচা দিত। কিন্তু এটা এমন একটা বিষয় ছিল যা আমি নিয়ন্ত্রন করতে পারতাম না। একটা পয়েন্টের পর আমি এটা অনুভব করি যে আমি এমন ব্যাপারে ফোকাস করব যা আমি নিয়ন্ত্রন করতে পারি। এর মধ্যে আমি সীমিত ওভারের ক্রিকেট ম্যাচের ফর্ম্যাটে নিজেকে উন্নত করার দিকে মনযোগ দিতে শুরু করি”।

এইভাবে পুজারা করেন আইপিএলে প্রত্যাবর্তন

‘আইপিএলে পরপর ৬ বছর পর্যন্ত আনসোল্ড থাকা ছিল মুশকিলের…’ সিএসকের সিনিয়র খেলোয়াড়ের যন্ত্রণা 2

এরপর চেতেশ্বর পুজারার আইপিএলে প্রত্যাবর্তন হয় আর তিনি এবার চেন্নাই সুপার কিংসের সদস্য ছিলেন। তিনি দীর্ঘদিন পর আইপিএলে ফিরে আসার অপেক্ষা করছিলেন। এর আগে তিনি ২০১৪য় কিংস ইলেভেন পাঞ্জাবের হয়ে আইপিএল খেলেছিলেন। কিন্তু তারপর তিনি এই লীগে নিয়মিত ৬ বছর নিলামে আনসোল্ড থেকেছেন। তবে এর মধ্যে রাজকোটের এই সিনিয়র ব্যাটসম্যান ভারতীয় ক্রিকেট দলের হয়ে আন্তর্জাতিক টেস্ট ক্রিকেট খেলতে থাকেন। কিন্তু কখনও তিনি সীমিত ওভারের দলে জায়গা করে নিতে পারেননি।

৫০ লাগের বেস প্রাইসে বিক্রি হন পুজারা

‘আইপিএলে পরপর ৬ বছর পর্যন্ত আনসোল্ড থাকা ছিল মুশকিলের…’ সিএসকের সিনিয়র খেলোয়াড়ের যন্ত্রণা 3

আইপিএল ২০২১ এর নিলাম চলাকালীন চেন্নাই সুপার কিংসের দল তাকে ৫০ লাখ টাকার বেস প্রাইসে কিনেছিল। চেন্নাইয়ের তরফে নেওয়া এই পদক্ষেপের কারণেই এত দীর্ঘসময় পর পুজারার আইপিএলে প্রত্যাবর্তন হয়। তবে আইপিএল ২০২১ এ পুজারাকে এখনও পর্যন্ত কোনো ম্যাচ খেলার সুযোগ দেওয়া হয়নি, কারণ চেন্নাইয়ের দলে আগে থেকেই তারকা খেলোয়াড়রা উপস্থিত রয়েছেন। এই কারণে পুজারাকে প্রথমে একাদশে খেলার সুযোগ দেওয়া হয়নি। প্রসঙ্গত যে ২৯টি ম্যাচ খেলার পর করোনা সংকটের কারণে আইপিএলকে স্থগিত করার সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *