সিরিজ হেরে কোন ভারতীয়কে সবচেয়ে বেশি কৃতিত্ব দিলেন ইংল্যান্ড অধিনায়ক রুট? জানুন 1

 

ভারত- ইংল্যান্ড চার ম্যাচের টেস্ট সিরিজ সমাপ্ত। মনে করা হয়েছিল ঘরের মাঠ হলেও ইংল্যান্ড ভারতের কাছে অত সহজে হার মানবে না। এক সিরিজে লড়াই অস্ট্রেলিয়া সিরিজের মতোই হবে।তবে ঘরের মাঠে ইংল্যান্ডের সাথে সিরিজের প্রথম ম্যাচে হেরে কিছুটা পিছিয়ে পড়েছিল বিরাট বাহিনী। তারপর শেষ তিন ম্যাচে দুর্দান্ত কামব্যাক করেছে দল। ভারতের স্পিন যুগল অক্ষর প্যাটেল ও রবিচন্দ্রন অশ্বিনের সামনে ইংল্যান্ড ব্যাটসম্যানদের ধরাশায়ী দেখাল গোটা সিরিজে।

সিরিজ হেরে কোন ভারতীয়কে সবচেয়ে বেশি কৃতিত্ব দিলেন ইংল্যান্ড অধিনায়ক রুট? জানুন 2

আহমেদাবাদের নরেন্দ্র মোদী স্টেডিয়ামে সিরিজের শেষ ম্যাচে ভারত এক ইনিংস ও ২৫ রানে জিতেছে। এই সিরিজ জয়ের পাশাপাশি ভারত বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালে পৌঁছে গেল। ইংল্যান্ড ছিটকে গেল বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের লড়াই থেকে। ইংল্যান্ড অধিনায়ক জো রুটের বেশ কিছু খারাপ সিদ্ধান্ত চোখে পড়েছে এই সিরিজে। লজ্জাজনক এই সিরিজ হেরে কি ব্যাখ্যা দিলেন রুট?

সিরিজ হেরে কোন ভারতীয়কে সবচেয়ে বেশি কৃতিত্ব দিলেন ইংল্যান্ড অধিনায়ক রুট? জানুন 3

এই সিরিজের পোস্ট ম্যাচ পুরস্কার বিতরণী অনুষ্ঠানে এসে ইংলিশ অধিনায়ক জো রুট বলেছেন, “শেষ তিনটি ম্যাচ আমাদের পরীক্ষা নিয়েছে, তবে কৃতিত্ব ভারতের কাছে আমাদের সবকিছুই ছাড়িয়ে গিয়েছে। আমরা স্বতন্ত্রভাবে উন্নতি করতে পেরেছি এবং এই অভিজ্ঞতা থেকে আরও ভাল দল হতে চাই। খেলার মূল ক্ষেত্রগুলিতে ভারত তাদের ধরে রেখেছিল এবং আমরা তা করি নি। ঋষভের ইনিংসটি অন্যতম কারণ, তবে কোনও পর্যায়ে শেষ হয়ে যায়নি। আমরা যে রান করতে চেয়েছিলাম তা স্কোর করতে পারিনি।”

সিরিজ হেরে কোন ভারতীয়কে সবচেয়ে বেশি কৃতিত্ব দিলেন ইংল্যান্ড অধিনায়ক রুট? জানুন 4

তিনি আরও বলেছেন, “ভারত আমাদের সামনে ভারী পড়েছে এবং তাদের বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালের জন্য শুভকামনা রইল।” এই সিরিজে ইংল্যান্ডের রোটেশন পলিসি নিয়ে অনেক কথা উঠেছে। সেই বিষয়ে রুট বলেছেন, “রোটেশন, এটি দেখার বিভিন্ন উপায় রয়েছে, আমরা যেভাবে রয়েছি, এটি ক্রিকেটের একটি বড় বছর, তিনটি ফর্ম্যাট বিবেচনা করতে হবে, এবং তারা শেষ হলে আমরা খেলতে পারব না।” নিজের পাঁচ উইকেট নেওয়ার প্রসঙ্গে রুট বলেছেন, “ব্যাটাসম্যান হিসাবে আপনি নিজের রান নিয়ে বেশু গর্বিত হন।”

Leave a comment

Your email address will not be published.