দেখুন : বিরাট কোহলি করলেন এমন কাজ, যার জন্য বড়সড় চোট পেতে পারতেন রোহিত শর্মা 1

চেন্নাইয়ের এম এ চিদাম্বরম স্টেডিয়ামে ভারত ও ইংল্যান্ডের মধ্যে সিরিজের দ্বিতীয় টেস্ট ম্যাচটি খেলা হচ্ছে। টেস্টের দ্বিতীয় দিন পুরোপুরি নাম রাখা হয়েছে ভারতীয় বোলারদের। রবিচন্দ্রন অশ্বিনের দুর্দান্ত বোলিংয়ের সামনে ইংরেজ ব্যাটসম্যানদের অসহায় দেখায় এবং মাত্র ১৩৪ রান করে পুরো ইংল্যান্ড দল অল আউট হয়ে যায়। অফ স্পিনার রবিচন্দ্রন অশ্বিন তার কেরিয়ারে ২৯ বারের জন্য পাঁচটি উইকেট নিয়েছেন।

ভিডিও: বছরের সেরা বল করলেন রবিচন্দ্রন অশ্বিন, স্পিনের জাদুকে করলেন বেন স্টোকসকে আউট

এদিকে ম্যাচের সময় ভারতীয় দলের ফিল্ডিং এক অদ্ভুত দৃশ্য দেখা গেল। ফিল্ডিং করার সময় হঠাৎ রোহিত শর্মার দিকে হেলমেট ছুড়ে মারলেন ভারতীয় অধিনায়ক বিরাট কোহলি। আর সেই নিয়ে তীব্র চাপানউতোর তৈরি হয়েছিল সোশ্যাল মিডিয়ায়। এমনিতেও ভারতীয় ক্রিকেটপ্রেমীরা বিরাট কোহলি ও রোহিত শর্মার মধ্যে দ্বিধাভক্ত, আর তাঁর উপর হিটম্যানের উপর কোহলির এমন কাজের জেরে প্রশ্ন উঠতে শুরু হয়েছে।

pic credit  twitter

আসলে, ইংল্যান্ডের ইনিংসের সময় এই ঘটনাটি ঘটেছিল, যখন সমস্ত খেলোয়াড় ওভার শেষ হওয়ার পরে তাদের অবস্থান পরিবর্তন করছিল। একই সময়ে, বিরাট কোহলি, শর্ট লেগে ফিল্ডিং করে, মাথা থেকে হেলমেটটি নামিয়েছিলেন এবং সেটিকে ছুঁড়ে দিয়েছিলেন রোহিতের উদ্দেশ্যে। সেই সময় রোহিত মাঠের অপর প্রান্তে যাচ্ছিলেন এবং তাঁর মাথায় হাত রেখে নিজেকে রক্ষা করতে দেখা গেল। তবে কোহলির রোহিতকে আঘাত করার কোনও ইচ্ছা ছিল না এবং তিনি সেই হেলমেটটি শুভমান গিলকে দিতে চেয়েছিলেন। ঋষভ পন্থও হেলমেটটি ধরার চেষ্টা করেছিলেন, কিন্তু তিনি সেখানে পৌঁছাতে পারেননি। শুভমান গিলের দিকে ইঙ্গিতও করেছিলেন কোহলি। এই ভিডিওটি সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়েছে।

প্রথম ইনিংসে দুর্দান্ত ব্যাটিং করে রোহিত শর্মা নিজের টেস্ট ক্যারিয়ারের সপ্তম সেঞ্চুরি করেছিলেন এবং ১৬১ রানের একটি ইনিংস খেলেছিলেন, যার সাহায্যে ভারতীয় দল প্রথম ইনিংসে ৩২৯ রান করেছিল। রবিচন্দ্রন অশ্বিন তার টেস্ট কেরিয়ারে ২৯ বারের জন্য পাঁচটি উইকেট নিয়েছিলেন, বাঁ হাতি ব্যাটসম্যানদের বিপক্ষে ২০০ উইকেট শিকারকারী অশ্বিন বিশ্বের প্রথম বোলার হয়েছেন। ভারতের সর্বোচ্চ উইকেট শিকারের ক্ষেত্রে এই অফ স্পিনার অভিজ্ঞ স্পিনার হরভজন সিংকেও ছাড়িয়ে গেছেন।

Leave a comment

Your email address will not be published.