Team India

ভারতীয় ক্রিকেট দলের হয়ে এখন পর্যন্ত অনেক কিংবদন্তি ক্রিকেটার চমক দেখিয়েছেন। অনেক ভারতীয় খেলোয়াড় বিশ্বজুড়ে ক্রিকেট রেকর্ড করেছেন। কিন্তু খুব কম লোকই জানেন যে টিম ইন্ডিয়ার এমন কিছু খেলোয়াড় আছে যারা ওয়ানডে ক্রিকেটে কখনও আউট হননি। আমরা এই প্রতিবেদনে এমনই একজন খেলোয়াড়ের কথা বলতে যাচ্ছি।

এই খেলোয়াড় কখনো আউট হননি

পুরো ক্রিকেট ক্যারিয়ারে কখনো আউট হননি এই ভারতীয় ব্যাটসম্যান, নাম জানলে হবে না বিশ্বাস !! 1

আমরা যে খেলোয়াড়ের কথা বলছি তার নাম সৌরভ তিওয়ারি। সৌরভ তিওয়ারি কয়েক বছর আগে ভারতের হয়ে অভিষেক হলেও ভারতীয় দলের হয়ে খেলার তেমন সুযোগ পাননি। সৌরভ তিওয়ারি যখন আন্তর্জাতিক ক্রিকেটে পা রাখেন, তখন তাকে পরবর্তী মহেন্দ্র সিং ধোনি হিসেবে বিবেচনা করা হয়। সৌরভের স্টাইল ছিল ধোনির মতো। সৌরভ আইপিএলে দুর্দান্ত পারফরম্যান্স করে টিম ইন্ডিয়াতে জায়গা করে নিয়েছিলেন এবং ২০১০ সালে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে ওডিআই অভিষেকের সুযোগ পেয়েছিলেন।

ক্যারিয়ারে কখনো আউট হয়নি

পুরো ক্রিকেট ক্যারিয়ারে কখনো আউট হননি এই ভারতীয় ব্যাটসম্যান, নাম জানলে হবে না বিশ্বাস !! 2

তিনি টিম ইন্ডিয়ার হয়ে মাত্র তিনটি ওয়ানডে খেলেছেন, যার মধ্যে তিনি মাত্র দুই ইনিংসে ব্যাট করতে পেরেছেন। সৌরভ তিওয়ারি এই দুটি ইনিংসেই অপরাজিত ছিলেন এবং তারপরে তিনি আর টিম ইন্ডিয়ার হয়ে খেলার সুযোগ পাননি। তিনি ২০০৮ সালের অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপ জয়ী ভারতীয় দলের অংশ ছিলেন। ক্যারিয়ারে মাত্র ৩টি ম্যাচ খেলা সৌরভ দীর্ঘদিন ক্রিকেটে দেখা যায়নি। কয়েক বছর আগে সৌরভ তিওয়ারি আইপিএলে ফিরলেও তার পারফরম্যান্স খুব একটা বিশেষ ছিল না।

এই দুই ব্যাটসম্যানের নামেও রেকর্ড রয়েছে

পুরো ক্রিকেট ক্যারিয়ারে কখনো আউট হননি এই ভারতীয় ব্যাটসম্যান, নাম জানলে হবে না বিশ্বাস !! 3

সৌরভ তিওয়ারি ছাড়াও আরও দু’জন ভারতীয় ব্যাটসম্যান রয়েছেন যারা তাদের ক্যারিয়ারে কখনও আউট হননি। আজকের তরুণ ক্রিকেট ভক্তরা হয়তো ভারত রেড্ডিকে চেনেন না, কিন্তু এই খেলোয়াড় টিম ইন্ডিয়ার হয়ে তিনটি ম্যাচও খেলেছেন। ভারতীয় দলের হয়ে ২ ইনিংসে ব্যাট করা ভরত দুটি ম্যাচেই অপরাজিত ছিলেন। এছাড়াও ভারতের ঘরোয়া ক্রিকেটে বড় নাম করা ফয়েজ ফজলকেও অনেক বছর আগে টিম ইন্ডিয়াতে সুযোগ দেওয়া হয়েছিল, কিন্তু এই খেলোয়াড় ভারতীয় দলের হয়ে মাত্র একটি ওডিআই ম্যাচ খেলতে পেরেছিলেন। কিন্তু সেই ইনিংসে এই খেলোয়াড়রা অপরাজিত ছিলেন না।

Leave a comment

Your email address will not be published.