Sanju Samson

ভারতীয় দলের তরুণ উইকেটরক্ষক ব্যাটসম্যান সঞ্জু স্যামসন (Sanju Samson) টি-টোয়েন্টি বিশ্বকাপের দলে না থাকার পরও শিরোনামে রয়েছেন। ভক্তরা প্রতিনিয়ত তাকে দলে অন্তর্ভুক্ত করার দাবি জানিয়ে আসছেন। তবে টিম ইন্ডিয়াতে জায়গা করা তার জন্য কঠিন মনে হচ্ছে। তা সত্ত্বেও হাল ছাড়েননি এই তরুণ খেলোয়াড়। সঞ্জু তার ব্যাটিং নিয়ে কাজ করছেন যাতে তিনি টিম ইন্ডিয়ার জন্য যে কোনও অবস্থানে ফিট করতে পারেন। প্রথমবারের মতো নীরবতা ভেঙে নিজের ব্যাটিংয়ে বড় প্রতিক্রিয়া দিয়েছেন দলের বাইরে থাকা সঞ্জু।

নিজের ব্যাটিং নিয়ে এই কথা বললেন সঞ্জু স্যামসন

Shreyas Iyer and Sanju Samson
Shreyas Iyer and Sanju Samson

সঞ্জু স্যামসন এশিয়া কাপ ২০২২ এর পরে টি-টোয়েন্টি বিশ্বকাপের দলে জায়গা করে নিতে পারবেন না, তবে তিনি বুঝতে পারেন যে ভারতীয় ক্রিকেট দলের ১৫ জন খেলোয়াড়ের অন্তর্ভুক্ত করা আগের চেয়ে আরও কঠিন হয়ে উঠছে। যার জন্য ক্রমাগত ব্যাটিংয়ে উন্নতি করছেন তিনি। তার ব্যাটিং নিয়ে বড় প্রতিক্রিয়া জানিয়ে তিনি বলেন, “একজন খেলোয়াড়কে সফল হতে নমনীয় হতে হবে। নিজেকে এক জায়গায় রাখা উচিত নয়। আমি একজন ওপেনার নাকি ফিনিশার তা আপনি মানুষকে বলতে পারবেন না। গত তিন-চার বছরে বিভিন্ন ভূমিকা আমার খেলায় নতুন মাত্রা যোগ হয়েছে।”

ভারতীয় দলে জায়গা পাওয়া একটা চ্যালেঞ্জ

Sanju Samson
Sanju Samson

“এটা সত্যিই চ্যালেঞ্জিং হয়ে উঠেছে। ভারতীয় দলে জায়গা পাওয়া সত্যিই চ্যালেঞ্জিং। দলের খেলোয়াড়দের মধ্যে তুমুল প্রতিযোগিতা। যখন এই জিনিসগুলি ঘটে তখন নিজের উপর ফোকাস করা গুরুত্বপূর্ণ।”

নিজের পারফরম্যান্সে খুশি স্যামসন

টিম ইন্ডিয়াতে জায়গা না পেয়ে গাঙ্গুলির কাছে মিনতি সঞ্জু স্যামসনের, বলেছেন- ‘আমি যেকোনো পজিশনে খেলতে পারি’ !! 1
Dublin , Ireland – 28 June 2022; Sanju Samson of India is bowled by Mark Adair of Ireland during the LevelUp11 Second Men’s T20 International match between Ireland and India at Malahide Cricket Club in Dublin. (Photo By Sam Barnes/Sportsfile via Getty Images)

ভারত ‘A’ বনাম নিউজিল্যান্ড ‘A’ এর ​​মধ্যে ৩টি টেস্ট এবং ৩টি ওয়ানডে সিরিজ খেলা হচ্ছে, যার জন্য সঞ্জু স্যামসনকে ইন্ডিয়া ‘A’-এর নেতৃত্ব দেওয়া হয়েছে। ৩টি টেস্টের প্রথম ২টি ম্যাচ ড্র হয়েছে। যেখানে ৩য় ও শেষ টেস্ট ম্যাচ ৭ উইকেটে জিতে ১-০ ব্যবধানে সিরিজ নিজেদের করে নিয়েছে। একই সঙ্গে ৩টি ওয়ানডে সিরিজের প্রথম ম্যাচেও জয় পেয়েছে। এদিকে সঞ্জু স্যামসন তার ব্যাটিং নিয়ে আনন্দ প্রকাশ করে বলেছেন, “আমি যেভাবে পারফর্ম করছি তাতে আমি খুশি। আমি উন্নতি করতে চাই।”

টি-টোয়েন্টি বিশ্বকাপের জন্য ভারত

রোহিত শর্মা (C), কেএল রাহুল (সহঅধিনায়ক), বিরাট কোহলি, সূর্যকুমার যাদব, দীপক হুডা, ঋষভ পন্থ (WK), দিনেশ কার্তিক (WK), হার্দিক পান্ডিয়া, আর অশ্বিন, ওয়াই চাহাল, অক্ষর প্যাটেল, জাসপ্রিত বুমরাহ, ভুবনেশ্বর কুমার হর্ষল প্যাটেল, আরশদীপ সিং

স্ট্যান্ডবাই প্লেয়ার – মোহাম্মদ শামি, শ্রেয়াস আইয়ার, রবি বিষ্ণোই, দীপক চাহার

Leave a comment

Your email address will not be published.