লন্ডন: প্রথম মরশুমটা খারাপ কাটার পর, এবার অাইপিলের ফাইনালে ওঠে রাইজিং পুণে সুপারজায়েন্ট। ফাইনালে মুম্বইয়ের কাছে হারলেও, স্টিভ স্মিথের দলের খেলা অবশ্যই নজর কেড়েছে। তবে এবারই সময় শেষ হয়ে গিয়েছে পুণে সুপারজায়েন্ট দলের। কারণ অাগামী বছর থেকেই আইপিএলে ফিরতে চলেছে রাজস্থান রয়্যালস ও চেন্নাই সুপার কিংস দল। এরই মধ্যে শোনা যাচ্ছে, আইপিএলে পুণে জমানা শেষ হয়ে গেলেও দলের মালিক সঞ্জীব গোয়েঙ্কা আইপিএলের সঙ্গে যুক্ত থাকতে চাইছেন।

রাইজিং পুনে সুপারজায়েন্ট

একটি সংবাদমাধ্যমের খবর অনুযায়ী, রাজস্থান রয়্যালস যেহেতু বিক্রয়যোগ্য, তাই সঞ্জীব গোয়েঙ্কা সহ দেশের বেশ কিছু শিল্পপতি অংশীদারিত্ব কিনতে চলেছেন রাজস্থান রয়্যালসের। শোনা যাচ্ছে, রাজস্থান রয়্যালসের বর্তমানে ৪০ শতাংশ অংশিদারিত্ব যাঁর রয়েছে সেই মনোজ বাদালের সঙ্গে কথা বলতে ইতিমধ্যেই লন্ডন উড়ে গিয়েছেন বাংলার এই শিল্পপতি।

সঞ্জীব গোয়েঙ্কা

একই সঙ্গে অারও শোনা যাচ্ছে, রাজস্থান রয়্যালসের বর্তমান মালিক কোনও বিবৃতি দিতে রাজি হননি। গোটা বিষয়টা নিয়ে সঞ্জীব গোয়েঙ্কা বলে দেন যে, “লন্ডনে আমার সংস্থায় ৪০০০ লোক কাজ করেন। সেই কাজের সূত্রেই লন্ডন এসেছি। পাশাপাশি চ্যাম্পিয়ন্স ট্রফিতে ভারতের খেলা দেখারও পরিকল্পনা রয়েছে।” তবে তিনি যে দল কিনতে চান, সেই ব্যাপারটা নিয়ে কোন কথা বলেননি তিনি।

এখানে দেখুনঃ অাইসিসি চ্যাম্পিয়ন্স ট্রফি ২০১৭: ভারত-পাক ম্যাচে বিরাটদের খেলা দেখতে মাঠে বিজয় মালিয়া, দিলেন নতুন হুঙ্কার!

যাবতীয় জল্পনাকে উস্কে দিয়ে সঞ্জীব গোয়েঙ্কা মনোজ বাদালের সঙ্গে সাক্ষাৎ-এর পরিকল্পনা অবশ্য উড়িয়ে দেননি। সুরেশ চেলেরাম বর্তমানে রাজস্থান রয়্যালসের সর্বোচ্চ শেয়ারের অধিকারী। তবে তিনি বর্তমানে সক্রিয় নন। তিনি যাবতীয় শেয়ার নিজের মেয়ে অামিশা হাথিরামানির নামে করে দিয়েছেন। অার সব কিছু দেখভাল করেন এই মনোজ বাদালে। তিনি এখন ফ্র্যাঞ্চাইজির শেয়ার বিক্রি করতে আগ্রহী হয়ে উঠেছেন। সঞ্জীব গোয়েঙ্কার সঙ্গে কারা কারা এই সংস্থার শেয়ার কিনতে আগ্রহী, খবরে জানা গিয়েছে, জিন্দাল গ্রুপ রয়েছে এই আগ্রহীদের তালিকায়। তবে কোন কিছু এখনও চূড়ান্ত নয়। সবটাই অালোচনার পর্যায়ে রয়েছে।

২০১৬ এবং ২০১৭-র আইপিএল মরসুমের জন্য নির্বাসিত ছিল রাজস্থান রয়্যালস

রাজস্থান রয়্যালসের আইপিএলে ফিরে অাসাটা নতুন সমীকরণ তৈরি করতে চলেছে। এই ফ্র্যাঞ্চাইজির শেয়ারের বিশাল অংশ বিক্রি হতে চলেছে। তবে এটা এখনও পরিষ্কার নয় যে কোন সংস্থার হাতে পরিচালনার ভার থাকবে। আগামী মরশুমেই আইপিএল-এ ফিরছে নিলাম। পাশাপাশি, আরও ব্যাপক রদবদলেরও সম্ভবনা রয়েছে। সব মিলিয়ে অাগামী মরশুমে কুড়ি-বিশের এই টুর্নামেন্টে বেশকিছু নতুন ছবি দেখার সম্ভাবনা রয়েছে।

২০১৮ মরসুমের আইপিএলে বেশকিছু গুরুত্বপুর্ণ অংশে বদলের সম্ভাবনা
  • SHARE

    আরও পড়ুন

    প্রোটিয়াদের বিরুদ্ধে সদ্য সমাপ্ত একদিনের সিরিজে যে যে রেকর্ড গড়লেন ভারত অধিনায়ক বিরাট

    তার শ্রেষ্ঠত্ব মেনে নিয়েছে ক্রিকেট বিশ্বের সকলেই। বিশ্বের সর্বকালের সেরা একদিনের ক্রিকেটার হিসেবে তাকে মেনেও নিয়েছেন সকলে।...

    আইপিএলের প্রথম ম্যাচে খেলতে পারবেন না এই দুই অস্ট্রেলীয়

    আর মাত্র দেড় মাস বাকি আইপিএল শুরুর। এই মুহুর্তে স্ট্রাটেজি বানাতে শুরু করে দিয়েছে সমস্ত ফ্রেঞ্চাইজিই। কিন্তু...

    পিএনবি কান্ডে পরোক্ষে নাম জড়ালো বিরাটের, পিএনবির সঙ্গে গাঁটছড়া ছিন্ন করার কথা ভাবছেন তিনি

    পিএনবি কান্ডে পরোক্ষে নাম জড়ালো বিরাটের, পিএনবির সঙ্গে গাঁটছড়া ছিন্ন করার কথা ভাবছেন তিনি
    এই মুহুর্তে পাঞ্জাব ন্যাশানাল ব্যাঙ্কের দুর্নীতিতে গোটা দেশই নড়ে গিয়েছে। ১১ হাজার কোটি টাকার দুর্নীতি এই মুহুর্তে...

    বিরাটের নামে বাজারে আসতে চলেছে গাড়ি, সোশ্যাল মিডিয়ায় ঘোষণা এই শিল্পপতির

    বিরাটের নামে বাজারে আসতে চলেছে গাড়ি, সোশ্যাল মিডিয়ায় ঘোষণা এই শিল্পপতির
    একের পর এক রেকর্ড ধুলিস্যাত হচ্ছে তার ব্যাটের ঘায়ে। বর্তমান প্রজন্মের কথা ছেড়ে দিলেও ইতিমধ্যেই তার নাম...

    আইপিএল ২০১৮: আসন্ন আইপিএল কেকেআরকে নেতৃত্ব দিতে আগ্রহী এই অস্ট্রেলীয়

    আইপিএল ২০১৮: আসন্ন আইপিএল কেকেআরকে নেতৃত্ব দিতে আগ্রহী এই অস্ট্রেলীয়
    আইপিএলের একাদশতম সংস্করণের শুরুর ঘন্টা পড়তে আর মাত্র বাকি মাস দেড়েক। অন্যান্য অনেক ফ্রেঞ্চাইজি যেখানে তাদের অধিনায়ক...