লন্ডন: প্রথম মরশুমটা খারাপ কাটার পর, এবার অাইপিলের ফাইনালে ওঠে রাইজিং পুণে সুপারজায়েন্ট। ফাইনালে মুম্বইয়ের কাছে হারলেও, স্টিভ স্মিথের দলের খেলা অবশ্যই নজর কেড়েছে। তবে এবারই সময় শেষ হয়ে গিয়েছে পুণে সুপারজায়েন্ট দলের। কারণ অাগামী বছর থেকেই আইপিএলে ফিরতে চলেছে রাজস্থান রয়্যালস ও চেন্নাই সুপার কিংস দল। এরই মধ্যে শোনা যাচ্ছে, আইপিএলে পুণে জমানা শেষ হয়ে গেলেও দলের মালিক সঞ্জীব গোয়েঙ্কা আইপিএলের সঙ্গে যুক্ত থাকতে চাইছেন।

রাইজিং পুনে সুপারজায়েন্ট

একটি সংবাদমাধ্যমের খবর অনুযায়ী, রাজস্থান রয়্যালস যেহেতু বিক্রয়যোগ্য, তাই সঞ্জীব গোয়েঙ্কা সহ দেশের বেশ কিছু শিল্পপতি অংশীদারিত্ব কিনতে চলেছেন রাজস্থান রয়্যালসের। শোনা যাচ্ছে, রাজস্থান রয়্যালসের বর্তমানে ৪০ শতাংশ অংশিদারিত্ব যাঁর রয়েছে সেই মনোজ বাদালের সঙ্গে কথা বলতে ইতিমধ্যেই লন্ডন উড়ে গিয়েছেন বাংলার এই শিল্পপতি।

সঞ্জীব গোয়েঙ্কা

একই সঙ্গে অারও শোনা যাচ্ছে, রাজস্থান রয়্যালসের বর্তমান মালিক কোনও বিবৃতি দিতে রাজি হননি। গোটা বিষয়টা নিয়ে সঞ্জীব গোয়েঙ্কা বলে দেন যে, “লন্ডনে আমার সংস্থায় ৪০০০ লোক কাজ করেন। সেই কাজের সূত্রেই লন্ডন এসেছি। পাশাপাশি চ্যাম্পিয়ন্স ট্রফিতে ভারতের খেলা দেখারও পরিকল্পনা রয়েছে।” তবে তিনি যে দল কিনতে চান, সেই ব্যাপারটা নিয়ে কোন কথা বলেননি তিনি।

এখানে দেখুনঃ অাইসিসি চ্যাম্পিয়ন্স ট্রফি ২০১৭: ভারত-পাক ম্যাচে বিরাটদের খেলা দেখতে মাঠে বিজয় মালিয়া, দিলেন নতুন হুঙ্কার!

যাবতীয় জল্পনাকে উস্কে দিয়ে সঞ্জীব গোয়েঙ্কা মনোজ বাদালের সঙ্গে সাক্ষাৎ-এর পরিকল্পনা অবশ্য উড়িয়ে দেননি। সুরেশ চেলেরাম বর্তমানে রাজস্থান রয়্যালসের সর্বোচ্চ শেয়ারের অধিকারী। তবে তিনি বর্তমানে সক্রিয় নন। তিনি যাবতীয় শেয়ার নিজের মেয়ে অামিশা হাথিরামানির নামে করে দিয়েছেন। অার সব কিছু দেখভাল করেন এই মনোজ বাদালে। তিনি এখন ফ্র্যাঞ্চাইজির শেয়ার বিক্রি করতে আগ্রহী হয়ে উঠেছেন। সঞ্জীব গোয়েঙ্কার সঙ্গে কারা কারা এই সংস্থার শেয়ার কিনতে আগ্রহী, খবরে জানা গিয়েছে, জিন্দাল গ্রুপ রয়েছে এই আগ্রহীদের তালিকায়। তবে কোন কিছু এখনও চূড়ান্ত নয়। সবটাই অালোচনার পর্যায়ে রয়েছে।

২০১৬ এবং ২০১৭-র আইপিএল মরসুমের জন্য নির্বাসিত ছিল রাজস্থান রয়্যালস

রাজস্থান রয়্যালসের আইপিএলে ফিরে অাসাটা নতুন সমীকরণ তৈরি করতে চলেছে। এই ফ্র্যাঞ্চাইজির শেয়ারের বিশাল অংশ বিক্রি হতে চলেছে। তবে এটা এখনও পরিষ্কার নয় যে কোন সংস্থার হাতে পরিচালনার ভার থাকবে। আগামী মরশুমেই আইপিএল-এ ফিরছে নিলাম। পাশাপাশি, আরও ব্যাপক রদবদলেরও সম্ভবনা রয়েছে। সব মিলিয়ে অাগামী মরশুমে কুড়ি-বিশের এই টুর্নামেন্টে বেশকিছু নতুন ছবি দেখার সম্ভাবনা রয়েছে।

২০১৮ মরসুমের আইপিএলে বেশকিছু গুরুত্বপুর্ণ অংশে বদলের সম্ভাবনা

SHARE

আরও পড়ুন

অ্যারণ ফিঞ্চ ভারত আসার আগে দিলেন হুঙ্কার, বললেন এই পরিকল্পনার অন্তর্গত ভারতকে তাদের মাটিতেই দেব মাত

গত রবিবারই অস্ট্রেলিয়ার সীমিত ওভারের অধিনায়ক অ্যারণ ফিঞ্চের নেতৃত্বে মেলোবর্ন রেনেগেডসের দল বিগব্যাশ লীগের খেতাব জিতেছিল। এখন...

এই বোলারের বিরুদ্ধে নন স্ট্রাইকার এন্ডে থাকা পছন্দ করেন বিরাট কোহলি, স্বয়ং করলেন খোলসা

ভারতীয় দলের অধিনায়ক বিরাট কোহলির জন্য এখনো পর্যন্ত ক্রিকেটের কেরিয়ার দুর্দান্ত থেকেছে। অধিনায়ক বিরাট কোহলি এখনো পর্যন্ত...

অস্ট্রেলিয়ার বিরুদ্ধে সিরিজের আগে যুবরাজ সিংহের সঙ্গে ফুটবল খেলতে দেখা গেল মহেন্দ্র সিং ধোনিকে, ভিডিয়ো ভাইরাল

অস্ট্রেলিয়ার বিরুদ্ধে সিরিজের আগে যুবরাজ সিংহের সঙ্গে ফুটবল খেলতে দেখা গেল মহেন্দ্র সিং ধোনিকে, ভিডিয়ো ভাইরাল
ভারতীয় দলকে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে ২৪ ফেব্রুয়ারি থেকে দুটি টি-২০ আর তারপর ২ মার্চ থেকে পাঁচটি ওয়ানডে ম্যাচের...

সেহবাগ,ধবনের পর শহিদদের পরিজনদের সাহায্যের জন্য এগিয়ে এলেন মহম্মদ শামি

সেহবাগ, ফজল আর ধবনের পর শহিদদের পরিজনদের সাহায্যের জন্য এগিয়ে এলেন মহম্মা শামি
পুলওয়ামতে ১৪ ফেব্রুয়ারি সিআরপিএফদের জওয়ানদের উপর সন্ত্রাসী হামলা হয়েছিল। এতে ৪০ এরও বেশি জওয়ান শহিদ হয়েছেন। এটা...

জঙ্গি হামলা নিয়ে গম্ভীরের মন্তব্যের পাল্টা জবাব দিলেন আফ্রিদি !

জম্মু ও কাশ্মীরের পুলওয়ামা হামলায় ৪২ জন জওয়ান শহীদ হয়েছেন । আহত হয়েছেন অনেকেই, যারা এখন চিকিৎসাধিন...