দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে হারের ধারা রুখতে ভারতীয় দলে এই দুই পরিবর্তনের ডাক দিয়েছেন প্রাক্তন এই কোচ 1

দক্ষিণ আফ্রিকার (South Africa) বিরুদ্ধে পাঁচ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজের প্রথম দুই ম্যাচে ভারতীয় দলকে (India) হারের মুখে পড়তে হয়েছিল। এমন পরিস্থিতিতে ভারতকে বিশাখাপত্তনমে অনুষ্ঠিতব্য তৃতীয় ম্যাচে সিরিজ বাঁচিয়ে রাখতে জিততে হবে, অন্যথায় দক্ষিণ আফ্রিকা অপ্রতিরোধ্য লিড পাবে। তৃতীয় ম্যাচের জন্য ভারতের প্রাক্তন ব্যাটিং কোচ সঞ্জয় বাঙ্গার (Sanjay Bangar) দুটি গুরুত্বপূর্ণ পরিবর্তনের পরামর্শ দিয়েছেন।

ভারতকে বিশাখাপত্তনমে অনুষ্ঠিতব্য তৃতীয় ম্যাচে সিরিজ বাঁচিয়ে রাখতে জিততে হবে

দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে হারের ধারা রুখতে ভারতীয় দলে এই দুই পরিবর্তনের ডাক দিয়েছেন প্রাক্তন এই কোচ 2

প্রথম দুই ম্যাচে ভারতের জন্য তাদের বোলিং বড় সমস্যা ছিল। দুটি ম্যাচেই, বোলাররা মিডল ওভারে উইকেট নিতে ব্যর্থ হয় এবং এর কারণে উভয় ম্যাচেই ভারতকে ক্ষতির মুখে পড়তে হয়। ফাস্ট বোলিং এবং স্পিন বোলিং দুটোই ভারতের জন্য সমস্যা হয়ে দাঁড়িয়েছে। এ কারণে বোলিংয়ে দুটি বড় পরিবর্তন আনার কথা বলেছেন সঞ্জয় বাঙ্গার।ভারতীয় দল একটি বড় স্কোয়াড বেছে নিয়েছে এবং তাদের কাছে লেগ-স্পিনার রবি বিষ্ণোই (Ravi Bishnoi) এবং পেসার আরশদীপ সিং (Arshdeep Singh) এর মত বড় বিকল্প রয়েছে, যারা আইপিএল ২০২২ (IPL 2022) এ ভাল করেছেন।

সঞ্জয় বাঙ্গার রবি বিষ্ণোই এবং আরশদীপকে অন্তর্ভুক্ত করার পরামর্শ দিয়েছেন

দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে হারের ধারা রুখতে ভারতীয় দলে এই দুই পরিবর্তনের ডাক দিয়েছেন প্রাক্তন এই কোচ 3

বাঙ্গার বিষ্ণোইকে অক্ষর প্যাটেল (Axar Patel) এবং আভেশ খানের (Avesh Khan) জায়গায় আরশদীপকে নেওয়ার পরামর্শ দেন। স্টার স্পোর্টসে আলোচনার সময় তিনি বলেন, “আমি চাইছি ভারতীয় দলে দুটি পরিবর্তন দেখতে। অক্ষর প্যাটেলের জায়গায় বিষ্ণোইকে খেলানো যেতে পারে। দুই রিস্ট স্পিনার যদি মিডল ওভারে ভারতীয় দলকে উইকেট দিতে পারে, তাহলে ছন্দটা কিছুটা ভাঙতে পারে। আমাদের কাছে প্রথম ছয় ওভারের জন্য অনেকগুলি বিকল্প রয়েছে, তাই আমরা আভেশ খানের জায়গায় আরশদীপকে চেষ্টা করতে পারি।” ভারতের কাছে ফাস্ট বোলার উমরান মালিকের (Umran Malik) মত বিকল্পও রয়েছে। এমন পরিস্থিতিতে কোন খেলোয়াড়কে সুযোগ দেন অধিনায়ক ঋষভ পন্থ (Rishabh Pant) ও প্রধান কোচ রাহুল দ্রাবিড় (Rahul Dravid), সেটাই দেখতে হবে।

Leave a comment

Your email address will not be published.