মাত্র ১৯ বছর ত্রিশতরান হাঁকিয়ে জাভেদ মিয়াঁদাদের এই রেকর্ড ভাঙলেন সানিয়া মির্জার ভাগ্নে 1

সোমবার রেকর্ড বইয়ে নাম লিখিয়েছেন মহম্মদ হুরায়রা (Mohammad Huraira)। ১৯ বছর বয়সে, তিনি প্রথম-শ্রেণীর ক্রিকেটে ট্রিপল সেঞ্চুরি করে পাকিস্তান দলের হয়ে তার দাবিও উপস্থাপন করেছেন। কায়েদ ই আজম (Quaid E Azam) ট্রফি ২০২১-২২ এর একটি ম্যাচে উত্তর পাকিস্তানের (North Pakistan) হয়ে খেলার সময় তিনি বেলুচিস্তানের (Beluchistan) বিরুদ্ধে এই কৃতিত্ব অর্জন করেছিলেন। তিনি জাভেদ মিয়াঁদাদের পরে সর্বকনিষ্ঠ পাকিস্তানি ব্যাটসম্যান হিসেবে ট্রিপল সেঞ্চুরি করেছেন।

১৯ বছর ২৩৯ দিন বয়সে তিনি এই কীর্তি করেছিলেন

Shoaib Malik's nephew becomes 8th youngest batsman to score 300 in FC  cricket

পাকিস্তানের সিনিয়র খেলোয়াড় শোয়েব মালিক (Shoaib Malik) ও সানিয়া মির্জার (Sania Mirza) সঙ্গে মহম্মদ হুরায়রার বিশেষ সম্পর্ক রয়েছে। মালিকের ভাগ্নে হুরায়রা ৩২৭ বলে ট্রিপল সেঞ্চুরি পূর্ণ করেন। এ সময় তিনি মারেন ৩৯টি চার ও ৪টি ছক্কা। অর্থাৎ বাউন্ডারি থেকে মাত্র ১৮০ রান করেন তিনি। ১৯ বছর ২৩৯ দিন বয়সে তিনি এই কীর্তি করেছিলেন। জাভেদ মিয়াঁদাদের (Javed Miandad) কথা বলতে গেলে, তিনি ১৭ বছর ৩১০ দিন বয়সে ট্রিপল সেঞ্চুরি করেছিলেন। প্রথম-শ্রেণীর ক্রিকেটে ট্রিপল সেঞ্চুরি করা ৮ম তরুণ খেলোয়াড় হলেন হুরায়রা। ৩১১ রানে অপরাজিত থাকেন তিনি।

এই ম্যাচের আগে ২টি সেঞ্চুরি করেছেন

Trending news: Hurira following in uncle's footsteps, Shoaib Malik's nephew  becomes second Pakistani young cricketer to score triple century -  Hindustan News Hub

এই ম্যাচের আগে মহম্মদ হুরায়রা মাত্র ৯টি প্রথম শ্রেণির ম্যাচ খেলেছেন। তিনি ১৫ ইনিংসে ৪১ গড়ে ৫৬৭ রান করেছেন। করেছেন ২টি সেঞ্চুরি ও ৩টি হাফ সেঞ্চুরি। খেলেছেন ১১২ রানের সবচেয়ে বড় ইনিংস। চলতি বছরের অক্টোবরেই প্রথম শ্রেণিতে অভিষেক হয় তার। এর আগে পাকিস্তানের হয়ে অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপেও নেমেছেন তিনি। এমন পরিস্থিতিতে আইসিসি টুর্নামেন্টে খেলার অভিজ্ঞতা রয়েছে তার। সম্প্রতি গণমাধ্যমের সঙ্গে আলাপকালে মহম্মদ হুরায়রা বলেন, “আমি ভাগ্যবান যে শোয়েব মালিক আমার মামা। তারা সবসময় আমার কাছে অনুপ্রেরণা হয়ে এসেছে। তিনি আমাকে সবসময় কঠোর পরিশ্রম করতে উত্সাহিত করেছেন, কারণ সাফল্যের কোনও শর্টকাট নেই।” হুরায়রা বিরাট কোহলি, বাবর আজম এবং কেন উইলিয়ামসনকে তার রোল মডেল হিসাবে বিবেচনা করেন।

Leave a comment

Your email address will not be published.