প্রতি দেশ চায় তাদের দেশের  উইকেট কিপার ধোনি হয়ে উঠুক, মন্তব্য সন্জু স‍্যামসনের 1

চেন্নাই সুপার কিংসের বিরুদ্ধে বিধ্বংসী ইনিংস খেলার মধ্যে দিয়ে ইতিমধ্যে খবরের শিরোনামে রয়েছেন সন্জু স‍্যামসন।এদিন ৩২ বলে ৭৪ রানের ইনিংস খেলাকালীণ সন্জু রেয়াত করেননি চেন্নাইয়ের কোনো বোলার’কে।ম‍্যাচে ১৬ রানে জয় পায় চেন্নাই।

ধোনির অবসর নেওয়ার পর থেকে জাতীয় দলে উইকেট কিপারের দরজা এখনও উন্মুক্ত।ইতিমধ্যে উঠে এসেছে একাধিক প্রতিভাবান ক্রিকেটারের নাম।তালিকায় আছেন সন্জু স‍্যামসন।

প্রতি দেশ চায় তাদের দেশের  উইকেট কিপার ধোনি হয়ে উঠুক, মন্তব্য সন্জু স‍্যামসনের 2
জাতীয় দলে সুযোগ পাওয়ার জন্য মুখিয়ে আছেন সন্জু।পাশাপাশি ধোনির বদলে দলে সুযোগ করে নেওয়া অত‍্যন্ত চ‍্যালেন্জের একটি বিষয়,সেটাও মাথায় রাখছেন তিনি।দেশের প্রতিটি ক্রিকেটার দলে জাতীয় দলের জায়গা পেতে উদ্দীপ্ত।এক্ষেত্রে দলে সুযোগ পাওয়া অত‍্যন্ত গর্বের একটি বিষয় বলে মনে করেন সন্জু।

” প্রতিটি দেশ চায় তাদের ক্রিকেট দলের একজন ধোনির মতো ক্রিকেটার থাকুক।আমাদের দেশে একাধিক উন্নত মানের উইকেট কিপার – ব‍্যাটসমান আছেন।সবার মধ্যে একটা সুস্থ প্রতিদ্বন্দ্বীতা আছে।সবাই জানে সুযোগ পেলে এক বিরাট দায়িত্ব অপেক্ষা করছে।তবে এটা খুব ভালো একটা বিষয় বলে মনে করি আমি, কারণ এক্ষেত্রে নিজেদের সেরাটা বেরিয়ে আসে ” মন্তব্য সন্জুর।

শুধুমাত্র ৩২ বলে ৭৪ রান করাই নয়, পাশাপাশি উইকেটের পিছনেও এদিন চেন্নাই বিপক্ষে ম‍্যাচে সমান কার্যকর ভূমিকা গ্রহণ করেছিলেন সন্জু।কিছু স্ট‍্যাম্পিং এবং দুটো ক‍্যাচ নিয়েছিলেন তিনি এদিনের ম‍্যাচে।এবার আইপিএলে আরও ভালো কিছু করার জন্য মুখিয়ে আছেন তিনি।যার মধ্যে দিয়ে সুযোগ করে নিতে পারেন পরবর্তী সময়ে ভারতের জাতীয় দলে।২০১৫ সালে জিম্বাবোয়ের বিপক্ষে আন্তর্জাতিক টি টোয়েন্টি ম‍্যাচে অভিষেক হয়েছিলো তার।এরপর এখনও অবধি দেশের হয়ে মাত্র তিনটি ম‍্যাচ খেলতে দেখা গেছে তাকে।
প্রতি দেশ চায় তাদের দেশের  উইকেট কিপার ধোনি হয়ে উঠুক, মন্তব্য সন্জু স‍্যামসনের 3

“প্রতিটা দলে মজুদ রয়েছে দুরন্ত সব প্রতিভার অধিকারী একাধিক সব বোলার।রয়েছে প্রথমসারির আন্তর্জাতিক মানের সব ক্রিকেটারেরা।যেকোনো টুর্নামেন্টে আমি খেলিনা’কেনো আমার লক্ষ‍্য থাকে শুধুমাত্র রান ক‍রে যাওয়ার দিকে।আইপিএলের মান খুব উচ্চ ,এবং এই বিষয়টি আমাকে ভালো খেলতে উদ্দীপনা যোগায়‌।এর আগে আমি ভারতীয় ক্রিকেট দলে সুযোগ পেয়েছিলাম, যা আমার কাছে ছিলো এক দারুণ অনভিজ্ঞতা।খুব বেশী দুরের কথা এখনই ভাবছিনা আমি, তবে ফের ভবিষ্যতে জাতীয় দলে প্রত‍্যাবর্তন করতে চাই “। মন্তব্য সন্জুর।

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *