আইপিএল খেললে টি- ২০ বিশ্বকাপের প্রস্তুতিতে সহায়তা করবে, বলছেন স্যাম বিলিংস 1
স্যাম বিলিংস

 

ইংল্যান্ডের উইকেটকিপার ব্যাটসম্যান স্যাম বিলিংস বিশ্বাস করেন যে আসন্ন আইপিএল খেললে তাদের টি- ২০ বিশ্বকাপের জন্য প্রস্তুত করতে সহায়তা করবে। এর পাশাপাশি তিনি শিকার করেছেন যে, দিল্লি ক্যাপিটালস দলে কঠোর প্রতিযোগিতার কারণে তিনি সীমিত ম্যাচ খেলতে পারবেন। গত মাসে আইপিএল নিলামে ২৯ বছর বয়সী ইংল্যান্ড ব্যাটসম্যান স্যাম বিলিংসকে দিল্লি ক্যাপিটালস দুই কোটি টাকায় কিনেছিল।

sam billings afp
এই বিষয়ে বিলিংস ইএসপিএনক্রিকইনফোকে বলেছেন, “আপনি দিল্লি দল এবং বিশেষত বিদেশী খেলোয়াড়দের দিকে নজর দিন। আপনি যে কোনও সংমিশ্রণে অবতরণ করতে পারেন এবং এটি সফল হবে।” তিনি আরও বলেছেন যে, “চূড়ান্ত একাদশে জায়গা করে নেওয়ার জন্য কঠোর প্রতিযোগিতা রয়েছে, অবশ্যই দল গত বছর ফাইনালে উঠেছিল তাই সীমিত ম্যাচ খেলতে পারি। তবে এটি বিশ্বকাপের প্রস্তুতির সাথেও সম্পর্কিত এবং এই পরিস্থিতিতে আমাকে প্রস্তুত করার সেরা সুযোগ দেবে।”

আইপিএল খেললে টি- ২০ বিশ্বকাপের প্রস্তুতিতে সহায়তা করবে, বলছেন স্যাম বিলিংস 2

তিনি আরও বলেছেন, বিদেশি খেলোয়াড়দের ক্ষেত্রে দলের কাছে অনেক বিকল্প রয়েছে। গত বছর দল দক্ষিণ আফ্রিকার পেস বোলার কাগিসো রাবাডা এবং এনরিক নর্টজে, অস্ট্রেলিয়ার অলরাউন্ডার মার্কাস স্টয়নিস এবং ওয়েস্ট ইন্ডিজের আক্রমণাত্মক ব্যাটসম্যান শিমরন হেটমায়ারকে খেলিয়েছিল এবং এই বছর দিল্লি অস্ট্রেলিয়ার প্রাক্তন অধিনায়ক স্টিভ স্মিথ, ইংল্যান্ডের টম করণ এবং বিলিংসকে তাদের যুক্ত করেছে। বিলিংস ২০১৬ এবং ২০১৭ সালে দিল্লি ফ্র্যাঞ্চাইজির অংশও ছিলেন, সেই সময়ের কথা স্মরণ করে যখন তিনি প্রথম ভারতের আগ্রাসী উইকেটকিপার ব্যাটসম্যান ঋষভ পন্থকে দেখেছিলেন।

IPL will help in T20 World Cup 2021 preparation: England wicket-keeper Sam Billings- The New Indian Express

বিলিংস বলেছেন যে, “আমি যখন দিল্লি দলে ছিলাম তখন পন্থের সাথে দু’বছর খেলেছি। আমি রাহুল দ্রাবিড়ের কাছে গিয়ে জিজ্ঞাসা করলাম এই ছেলেটি কে। ওপেন নেটে তিনি নাথান কুল্টার নীল, ক্রিস মরিস এবং রাবাডার বিরুদ্ধে বড় শট খেলছিলেন।” ইংল্যান্ডের ডানহাতি ব্যাটসম্যান বিলিংস দিল্লি দলে ভারতীয় স্পিনার রবিচন্দ্রন অশ্বিন এবং অক্ষর প্যাটেলের সাথে খেলতে আগ্রহী। ইংল্যান্ডের বিপক্ষে সদ্য সমাপ্ত টেস্ট সিরিজে তারা দু’জনেই যথাক্রমে ৩২ এবং ২৭ টি উইকেট নিয়েছিল। বলা বাহুল্য, এই বছর আইপিএল ৯ এপ্রিল শুরু হবে।

Leave a comment

Your email address will not be published.