"হার্দিককে অধিনায়ক করা ভিত্তিহীন", রোহিত শর্মার সমর্থন করে বেফাঁস মন্তব্য করলেন প্রাক্তন পাকিস্তানি অধিনায়ক !! 1

ভারতীয় তরুণ দল হার্দিক পান্ডিয়ার অধিনায়কত্বে পৌঁছেছে নিউজিল্যান্ড, তিনটি টি টোয়েন্টি ও তিনটি একদিনের ম্যাচ খেলতে। যেখানে প্রথম ম্যাচটি বৃষ্টির কারণে ভেস্তে গিয়েছিল। দ্বিতীয় ম্যাচে টসে জিতে ফিল্ডিং করার সিদ্ধান্ত নিয়েছিলেন নিউজিল্যান্ডের অধিনায়ক কেন উইলিয়ামসন, ভারতীয় দল প্রথমে ব্যাটিং করে ১৯১ রানের দুর্দান্ত ফিনিশ করেছিল, যেখানে ১১১ রানের ইনিংস খেলেছেন সূর্য কুমার যাদব (Surya Kumar Yadav)। তৃতীয় ভারতীয় ব্যাটসম্যান হিসেবে আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে দুটি অর্ধশতক লাগালেন এই ব্যাটসম্যান। ভারতীয় দল ৬৫ রানে নিউজিল্যান্ডকে পরাজিত করে ১-০ ব্যবধানে এগিয়ে গেলো। তবে আজকে ভারতীয় দলে ওপেনার হিসেবে দেখা গিয়েছিল ঋষভ পন্থকে (Rishabh Pant)।

হার্দিক পান্ডিয়াকে অধীনয়ায়ক করা অপ্রয়োজনীয়

"হার্দিককে অধিনায়ক করা ভিত্তিহীন", রোহিত শর্মার সমর্থন করে বেফাঁস মন্তব্য করলেন প্রাক্তন পাকিস্তানি অধিনায়ক !! 2

অন্যদিকে পাকিস্তানের প্রাক্তন অধিনায়ক সালমান বাট (Salman Butt) ভারতীয় দলের অধিনায়ক পরিবর্তনের প্রসঙ্গে অনেকটা রেগে গিয়েছেন। তিনি চান না ভারতীয় দলের অধিনায়ক পরিবর্তন হোক, যদিও নিউজিল্যান্ডের সিরিজে ভারতীয় দলের অধিনায়ক হয়েছেন হার্দিক পান্ডিয়া। কারণ দলের অভিজ্ঞ প্লেয়ারেরা এখন বিশ্রামে আছেন, এই বিষয়ে মন্তব্য করে সালমান বাট বলেছেন, “আমি জানিনা কে নতুন ক্যাপ্টেন আনার স্বপ্ন দেখছেন ! রোহিত শর্মা একজন ট্যালেন্টেড খেলোয়াড় এবং তিনি আইপিএলের মত মঞ্চে ৫ বার সফল হয়েছেন। যদি রোহিত শর্মা টি-টোয়েন্টি বিশ্বকাপে ভালো খেলতেন তাহলে কোন মানুষই অধিনায়ক থেকে তাকে হাঠাতে চাইতেন না। এশিয়ায় মানুষজনেরা সব সময় পরিবর্তনে পছন্দ করেন, তবে অনেকেই বোঝেনা কিভাবে সবকিছু চলে, কখনো কখনো মানুষ  তাদের নিজেদের মতামত প্রকাশ করে দেন তা নিয়ে ভাবলে তো চলবে না”

হার্দিক পান্ডিয়ার ক্যারিয়ার

"হার্দিককে অধিনায়ক করা ভিত্তিহীন", রোহিত শর্মার সমর্থন করে বেফাঁস মন্তব্য করলেন প্রাক্তন পাকিস্তানি অধিনায়ক !! 3

ভারতীয় দলের অন্যতম সেরা অলরাউন্ডার হলেন হার্দিক পান্ডিয়া, বর্তমানে তার বিকল্প খুঁজে পাওয়া যাবে না।  টেস্ট ক্রিকেটে তিনি ভারতের হয়ে ১১ টি ম্যাচে ৩১ গড়ে  ৫৩২ রান করেছেন, একদিনের খেলায় ৪৮ ইনিংসে ৩৩ গড়ে ১৩৮৬ রান করেছেন এবং আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে তিনি ৫৯ ইনিংসে ১১১৭ রান করেছেন, এছাড়া টেস্ট ক্রিকেটে ইতিমধ্যে তিনি ১৭ টি উইকেট নিয়েছেন, একদিনের খেলায় নিয়েছেন ৬৩ টি উইকেট এবং টি-টোয়েন্টি খেলায় নিয়েছেন ৬২টি উইকেট। আইপিএলে তিনি এবছর গুজরাট টাইটানসের হয়ে অভিনয়ত্ব করেছেন, প্রথম বছরেই গুজরাটকে আইপিএল ট্রফি জিততে সহায়তা করেছেন হার্দিক। আইপিএল এর মঞ্চে ১০০ ইনিংসে তিনি ৩০ গড়ে করেছেন ১৯৬৩ রান এবং উইকেট নিয়েছেন ৫০টি । ভারতীয় দলের অধিনায়ক হিসেবে তিনি ইতিমধ্যে চারটি ম্যাচে নেতৃত্ব দিয়েছেন এবং চারটিতে জয়লাভ করেছেন।

Leave a comment

Your email address will not be published.