রোহিত শর্মা জানালেন পীযূষ চাওলাকে মুম্বাই ইন্ডিয়ান্সে শামিল করার সঠিক কারণ

২০২০-র আইপিএল নিলামে পীযূষ চাওলার বেস প্রাইস এক কোটি টাকা ছিল আর তাকে ৬.৭৫ কোটি টাকায় চেন্নাই সুপার কিংস কিনেছিল। ইন্ডিয়ান প্রিমিয়ার লীগের ইতিহাসে এটি চাওলার তৃতীয় দল ছিল। তবে তিনি ২০২০ আইপিএলে চেন্নাইয়ের হয়ে বিশেষ কিছুই প্রদর্শন করতে পারেননি। তিনি আইপিএল ২০২০ এর ৭টি ম্যাচে ৯.০৯ ইকোনমি রেটে রান দিয়েছিল আর মাত্র ৬টি উইকেট নিয়েছিলেন।

আইপিএল ইতিহাসের তৃতীয় সবচেয়ে সফল বোলার পীযূষ চাওলা

রোহিত শর্মা জানালেন পীযূষ চাওলাকে মুম্বাই ইন্ডিয়ান্সে শামিল করার সঠিক কারণ 1

লেগ স্পিনার পীযূষ চাওলা আইপিএলের ইতিহাসে তৃতীয় সবচেয়ে সফল বোলার। তার নামে ১৬৪টি ম্যাচে ১৫৬টি উইকেট রয়েছে। আইপিএল ২০০৮ থেকে ২০১৩ পর্যন্ত তিনি পাঞ্জাব কিংস দলে খেলেছিলেন। অন্যদিকে ২০১৪ থেকে ২০১৯ পর্যন্ত কলকাতা নাইট রাইডার্স দলে খেলেছিলেন। তার চেয়ে আইপিএলে সবচেয়ে বেশি উইকেট স্রেফ লাসিথ মালিঙ্গা আর অমিত মিশ্রার নামে রয়েছে।

পীযূষ চাওলার আইপিএলের সর্বোচ্চ প্রদর্শন ১৭ রান দিয়ে ৪ উইকেট। তিনি পাঞ্জাবের হয়ে খেলে আইপিএল ২০১১য় আরসিবির বিরুদ্ধে এই কৃতিত্ব দেখিয়েছিলেন।

আইপিএল ২০২১ এ মুম্বাইয়ের হয়ে খেলবেন চাওলা

রোহিত শর্মা জানালেন পীযূষ চাওলাকে মুম্বাই ইন্ডিয়ান্সে শামিল করার সঠিক কারণ 2

আইপিএল ২০২১ এর নিলামে পীযূষ চাওলাকে মুম্বাই ইন্ডিয়ান্স কিনেছে। তাকে ২.৪ কোটি টাকা দামে আইপিএল ২০২১ এ কিনেছে তারা। তার বেস প্রাইস এই নিলামে ২০ লাখ টাকা ছিল। তাকে কিনতে দিল্লির দলও আগ্রহ দেখিয়েছিল। এই খেলোয়াড় নিজের লেগ স্পিনের জন্য পরিচিত আর তার কাছে আইপিএল খেলার ১৩ বছরের দীর্ঘ অভিজ্ঞতা রয়েছে। তিনি আইপিএল ২০২১ এ মুম্বাইকে নিজের অভিজ্ঞতা দিয়ে সাহায্য করতে পারেন।

পীযূষ চাওলা আমাদের একটা ভালো ক্রয়

রোহিত শর্মা জানালেন পীযূষ চাওলাকে মুম্বাই ইন্ডিয়ান্সে শামিল করার সঠিক কারণ 3

মুম্বাই ইন্ডিয়ান্সের অধিনায়ক রোহিত শর্মা নিজের একটি বয়ানে পীযূষ চাওলাকে নিয়ে বলেছেন, “আমি অনুর্ধ্ব ১৯ এর দিনগুলি থেকে চাওলার সঙ্গে খেলেছি আর আমি জানি যে ও একজন ভীষণই আক্রামণাত্মক বোলার, যাকে আমরা নিজেদের স্পিন বিভাগে চেয়েছিলাম। ও আইপিএল ২০২১ এর নিলামে আমাদের সবচেয়ে ভালো ক্রয় ছিল। ও আইপিএলে সবচেয়ে বেশি উইকেট নেওয়া বোলারদের মধ্যে একজন। ও এই ফর্ম্যাটকে বোজে আর সমস্ত বিপক্ষ দলের দুর্বলতাকেও জানে”।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *