ইংল্যান্ড বনাম ভারত: ভারতের খারাপ শুরুয়াতে ক্ষুব্ধ হলেন রোহিত শর্মা, বললেন আমি সামলাব ওপেনিংয়ের দায়িত্ব

ভারতীয় দলকে ইংল্যান্ড এই মুহুর্তে চলতি পাঁচ টেস্টের সিরিজে সংঘর্ষ করতে হচ্ছে। ভারতীয় দল এই সিরিজে এখনও পর্যন্ত খেলা দুটি টেস্টে হারের পাশাপাশি ভারতীয় ব্যাটসম্যানদের ইংলিশ বোলারদের সামনে সংঘর্ষ করতে দেখা গিয়েছে। ভারতীয় ব্যাটিংয়ে সবচেয়ে বড় কমতি তাদের ওপেনারদের নিয়েই দেখা গিয়েছে।

ভারতীয় দলের ওপেনিং ব্যাটসম্যান দেখাতে পারছেন না কামাল

ইংল্যান্ড বনাম ভারত: ভারতের খারাপ শুরুয়াতে ক্ষুব্ধ হলেন রোহিত শর্মা, বললেন আমি সামলাব ওপেনিংয়ের দায়িত্ব 1
Murali Vijay of India returns to the pavillion during day one of the 3rd test match between India and Sri Lanka held at the Feroz Shah Kotla Stadium in Delhi on the 2nd December 2017Photo by Prashant Bhoot / BCCI / Sportzpics

ভারতীয় দলে এই টেস্টে সিরিজের প্রথম দুটি টেস্টে আলাদা আলাদা ওপেনিং জুটি দেখা গিয়েছে। প্রথম টেস্টে যেখানে শিখর ধবন এবং মুরলী বিজয়ের জুটি ইনিংস শুরুয়াত করেছিল সেখানে অন্য দিকে লর্ডস টেস্টে মুরলী বিজয়ের সঙ্গে কেএল রাহুল ওপেন করার সুযোগ পেয়েছিলেন, কিন্তু কোনও জুটিই কামাল দেখাতে পারে নি।

রোহিত শর্মা ভারতীয় দলের ওপেনিং নিয়ে দিলেন নিজের প্রতিক্রিয়া
ইংল্যান্ড বনাম ভারত: ভারতের খারাপ শুরুয়াতে ক্ষুব্ধ হলেন রোহিত শর্মা, বললেন আমি সামলাব ওপেনিংয়ের দায়িত্ব 2
এই অবস্থায় ভারতীয় দলের সীমিত ওভারের ওপেনিং ব্যাটসম্যান রোহিত শর্মাকে স্মরণ করা হচ্ছে। রোহিত শর্মাকে ইন্ডিয়া টিভির সঙ্গে বিশেষ কথাবার্তায় যখন প্রশ্ন করা করা ওপেনিং জুটি নিয়ে তখন তিনি জানান, “ দেখুন আমি কখনওই টেস্ট ম্যাচে ওপেনিং করার দাবী করি নি। কিন্তু আমি টিম ম্যানেজমেন্টের বললে যে কোনও ফর্ম্যাটেই ওপেনিং করতে প্রস্তুত। আমি কখনওই ভাবি নি যে আমি ওয়ানডেতে ভারতের হয়ে ওপেনিং করব, কিন্তু যখন আমি ভারতের হয়ে খেলতে শুরু করি তো তখন এই সবকিছু হয়ে যায়। আমার কাছে ওপেনিংয়ের বিকল্প ছিল আর কোনও বিকল্পই আমার জন্য বন্ধ হয়ে যায় নি। তাই যদি সুযোগ আসে আমি এই সুযোগ নেব”।

টেস্ট দলে সুযোগ পাওয়া আমার হাতে নেই
ইংল্যান্ড বনাম ভারত: ভারতের খারাপ শুরুয়াতে ক্ষুব্ধ হলেন রোহিত শর্মা, বললেন আমি সামলাব ওপেনিংয়ের দায়িত্ব 3
রোহিত শর্মা আগে জানান, “ আমিও এর (টেস্ট) অংশ হতে চাই কিন্তু এটা আমার হাতে নেই। আমার এর সুযোগের অপেক্ষা করতে হবে। যখনই সেই সুযোগ আসবে আমি তার জন্য পুরো প্রস্তুত থাকব। তার জন্য প্রস্তুত থাকার জন্য আমি সমস্ত কিছুই প্রস্তুতি নিচ্ছি। যেমন ট্রেনিং ততটাই করছি যাতে যদি আমি এই সুযোগ পাই তো যতটা সম্ভব হতে পারে আমি প্রস্তুত থাকি”।

ইংল্যান্ড সফরে আমাদের দল ফিরে আসতে পারে
ইংল্যান্ড বনাম ভারত: ভারতের খারাপ শুরুয়াতে ক্ষুব্ধ হলেন রোহিত শর্মা, বললেন আমি সামলাব ওপেনিংয়ের দায়িত্ব 4
ভারতীয় দলের এই টেস্ট সিরিজে ০-২য়ে পেছিয়ে থাকা নিয়ে রোহিত বলেন, “ হ্যাঁ, আমাদের বিশ্বাস করতে হবে যে আমরা এটা করতে পারি। আমরা এটা দক্ষিণ আফ্রিকায় করেছি। আমরা প্রথম দুটি টেস্টে হারি আর তারপর আমরা জোহানেসবার্গ টেস্ট ম্যাচে ফিরে আসি আর টেস্ট ম্যাচ জিতি। আমরা আগে ইংল্যান্ডে টেস্ট জিতেছি, আমাদের খালি সেই মানসিকতায় শামিল হওয়ার আবশ্যকতা রয়েছে, আমরা ইংল্যান্ডের গত সফরে টেস্ট ম্যাচে কিভাবে জিতেছিলাম সেইভাবেই খেলতে হবে আমাদের। এখনও তিনটি টেস্ট বাকি র্যেেছে আর আমার মনে হয় যে যদি আমরা বিশ্বাস করি যে আমরা এটা করতে পারি”।
ইংল্যান্ড বনাম ভারত: ভারতের খারাপ শুরুয়াতে ক্ষুব্ধ হলেন রোহিত শর্মা, বললেন আমি সামলাব ওপেনিংয়ের দায়িত্ব 5

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *