রোহিত শর্মার হবে তৃতীয় টি-২০তে প্রত্যাবর্তন, এই বিস্ফোরক ব্যাটসম্যানকে করতে হবে আত্মত্যাগ 1

ভারত আর ইংল্যান্ডের মধ্যে চলা ৫ ম্যাচের বর্তমান টি-২০ সিরিজের তৃতীয় ম্যাচ ১৬ মার্চ থেকে আহমেদাবাদের নরেন্দ্র মোদি ক্রিকেট স্টেডিয়ামে খেলা হবে। কিন্তু এই ম্যাচের আগে ভারতীয় দলে ওপেনিং ব্যাটসম্যানের নির্বাচন নিয়ে যথেষ্ট দ্বিমত রয়েছে। আসলে গত দুটি ম্যাচে দলের ওপেনিং ব্যাটসম্যানরা ভালো প্রদর্শন করতে পারেননি, এই অবস্থায় এখন এটাই দেখার যে টিম ইন্ডিয়া তৃতীয় ম্যাচে রোহিত শর্মাকে সুযোগ দেয় নাকি কেএল রাহুলকেই পরপর তৃতীয় ম্যাচ খেলার সুযোগ দেবে। কারণ তৃতীয় টি-২০ ম্যাচ দুই দলের জন্যই সিরিজের নির্ণায়ক ম্যাচ হতে পারে।

ওপেনিংয়ে কাকে দেওয়া হবে সুযোগ

রোহিত শর্মার হবে তৃতীয় টি-২০তে প্রত্যাবর্তন, এই বিস্ফোরক ব্যাটসম্যানকে করতে হবে আত্মত্যাগ 2

ভারতীয় ওপেনার শিখর ধবনকে ইংল্যান্ডের বিরুদ্ধে প্রথম টি-২০ ম্যাচে খারাপ প্রদর্শনের পর দ্বিতীয় ম্যাচে খেলার সুযোগ দেওয়া হয়নি। ধবনের জায়গায় তরুণ ব্যাটসম্যান ঈশান কিষাণকে নিজের প্রথম আন্তর্জাতিক ম্যাচ খেলার সুযোগ দেওয়া হয়েছিল, যার ফায়দা ঈশান দারুণভাবে তোলেন আর নিজের ডেবিউ ম্যাচেই একটি বিস্ফোরক হাফসেঞ্চুরি ইনিংস খেলেন। এই অবস্থায় ভারতীয় দলের অধিনায়ক বিরাট কোহলি আর টিম ম্যানেজমেন্টের কাছে একমাত্র রাহুলই এমন একজন বিকল্প যার জায়গায় রোহিত শর্মাকে তৃতীয় ম্যাচে খেলতে দেখা যেতে পারে। কেএল রাহুল এই সময় নিজের ফর্ম নিয়ে সংঘর্ষ করছেন, যে কারণে রাহুলের পরপর দুটি ম্যাচে নিরাশাজনক প্রদর্শন থেকেছে।

রাহুলের গত তিনটি ম্যাচে নিরাশাজনক প্রদর্শন

রোহিত শর্মার হবে তৃতীয় টি-২০তে প্রত্যাবর্তন, এই বিস্ফোরক ব্যাটসম্যানকে করতে হবে আত্মত্যাগ 3

জানিয়ে দিই যে রাহুলের খারাপ প্রদর্শনের ধারাবাহিকতা ২০২০র অস্ট্রেলিয়া সফর থেকে বজায় রয়েছে, যেখানে কেএল রাহুল অস্ট্রেলিয়ার বিরুদ্ধে তৃতীয় টি-২০ ম্যাচে শূন্য রানে আউট হয়েছিলেন আর এখন ইংল্যান্ডের বিরুদ্ধে বর্তমান টি-২০ সিরিজে প্রথম ম্যাচে মাত্র এক রানের স্কোরে আউট হয়ে যান, এবং দ্বিতীয় ম্যাচেও তিনি শূণ্য রানে আউট হন। এই অবস্থায় এটা দেখ্র যে কেএল রাহুলকে তৃতীয় ম্যাচে খেলার সুযোগ দেওয়া হয় নাকি রোহিত শর্মাকে ওপেন করতে দেখা যাবে।
কিন্তু কোহলি আর টিম ম্যানেজমেন্ট কেএল রাহুলের সক্ষমতাকে ভালোভাবেই জানেন, তী এই সবস্থায় রাহুলকে সম্ভবত তৃতীয় ম্যাচেও সুযোগ দেওয়া হতে পারে। অন্যদিকে রোহিত শর্মাকে আরও একটি ম্যাচের জন্য বিশ্রাম দেওয়া হতে পারে। সম্ভবত ইংল্যান্ডের বিরুদ্ধে তৃতীয় ম্যাচেও ঈশান কিষাণ আর কেএল রাহুলের জুটিই ওপেনিং করতে পারেন।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *