আইপিএল ২০২১ এর মধ্যে রোহিত শর্মা নিজের চোট নিয়ে দিলেন বড়ো আপডেট

মুম্বাই ইন্ডিয়ান্সের অধিনায়ক রোহিত শর্মা সম্প্রতি মুম্বাই ইন্ডিয়ান্সের টুইটার হ্যান্ডেল থেকে নিজের চোট এবং দলকে নিয়ে কিছু কথা বলেছেন, যার মধ্যে তিনি নিজের ফিটনেস নিয়েও চিন্তিত, আর এই কারণে তিনি নিজের স্বাস্থ্যের দিকে বেশি মনোযোগ দিচ্ছেন। সেই সঙ্গে দলের খেলোয়াড়দের ফিটনেস নিয়েও কথা বলতে গিয়ে তিনি পরিস্কার করেছেন যে মুম্বাই ইন্ডিয়ান্স ফিটনেসের কারণে ভালো পরিণাম পায়, তবে এই আইপিএল মরশুমের প্রথম ম্যাচে আরসিবি মুম্বাইকে হারিয়ে দিয়েছে।

রোহিত শর্মার ফোকাস ফিটনেসে, হ্যামস্ট্রিংয়ের চোট একটি সমস্যার কারণ

আইপিএল ২০২১ এর মধ্যে রোহিত শর্মা নিজের চোট নিয়ে দিলেন বড়ো আপডেট 1

টিম ইন্ডিয়ার ওপেনিং ব্যাটসম্যান গত আইপিএলের স্মৃতিকে মনে করেছেন। ওই মরশুমে হিটম্যান হ্যামস্ট্রিংয়ের চোটের কারণে আইপিএলের কিছু ম্যাচ খেলতে পারেননি। সেই সঙ্গে অস্ট্রেলিয়া সফরের শুরুর কিছু ম্যাচ খেলতে পারেননি। রোহিত সেই মুহূর্তগুলোকে স্মরণ করে বলেছেন যে তার নিজের শরীরের উপর ফোকাস করার প্রয়োজন রয়েছে, যাতে তিনি ফিট থাকতে পারেন, এই কথাগুলি তিনি মুম্বাই ইন্ডিয়ান্সের টুইটার হ্যান্ডেলে পোষ্ট করেছে। তিনি বলেছেন, “আমি গত তিন চার মাস ধরে এটাই মেন্টেন করার চেষ্টা করছি, আমি গত আইপিএল মরশুমে হ্যামস্ট্রিংয়ের চোটে আহত হয়েছিলাম, আর এই কারণে হ্যামস্ট্রিং বা তার মতো চোট থেকে বাচার জন্য আমার শরীরের নীচের অংশে অনেক বেশি মনোযোগ দেওয়ার প্রয়োজন রয়েছেন”।

মুম্বাই ইন্ডিয়ান্স ফিটনেসে ভীষণ মেহনত করে

আইপিএল ২০২১ এর মধ্যে রোহিত শর্মা নিজের চোট নিয়ে দিলেন বড়ো আপডেট 2

মুম্বাই ইন্ডিয়ান্সের অধিনায়ক ভিডিওতে আগে আরও বলেন যে মুম্বাই ইন্ডিয়ান্সের খেলোয়াড়রা ফিটনেসের উপর অনেক বেশি মনোযোগ দেয়। আর তারা সেটা নিয়ে গর্ব করেন। তিনি বলেন, “সত্যি সত্যি এটা এমন একটা বিষয় যা নিয়ে আমরা গর্বিত। আমরা চেষ্টা করা ছাড়ি না। তা সে আমরা খেলায় হারি বা জিতি এই বিষয়ের চেয়ে আমরা প্রস্তুতিতে মনোযোগ দিই, কারন এটার গুরুত্ব রয়েছে”।

রোহিত শর্মা জোরে বোলারদের ব্যাপারেও কথা বলে জানিয়েছেন, “গত ম্যাচে খেলা জোরে বোলারদের দেখে খুশি হয়েছি। ওরা খেলার পরও প্র্যাকটিস করেছে, যা সবসময়ই ভালো। মুম্বাই ইন্ডিয়ান্স এই ব্যাপারে গর্ব অনুভব করে। আর এটাই ফ্যাক্ট, যার সাহায্যে দল মাঠে ভালো প্রদর্শন করে আর পরিণাম পায়। দলে ভালো বন্ডিং রয়েছে যা আমাদের শক্তিশালী করে তোলে”।

রোহিত শর্মা খেলেছেন ২০০ আইপিএল ম্যাচ আরও ২০০ খেলার আশা

আইপিএল ২০২১ এর মধ্যে রোহিত শর্মা নিজের চোট নিয়ে দিলেন বড়ো আপডেট 3

বিশ্বের সবচেয়ে আলোচ্য খেলোয়াড় রোহিত শর্মা টিম ইন্ডিয়ার পাশাপাশি আইপিএলেও আলাদা কৃতিত্ব স্থাপন করেছেন। তিনি একমাত্র খেলোয়াড় যিনি এই লীগে অধিনায়ক হিসেবে দলকে চারটি আইপিএল খেতাব জিতিয়েছেন। শুধু তাই নয় এখন আইপিএলে তিনি ২০০ ম্যাচও খেলে ফেলেছেন। রোহিত শর্মা এই ব্যাপারে বলেছেন, “এটা আমার জন্য একটা ভালো রেকর্ড আর সম্ভবনা প্রকাশ করছি যে ভবিষ্যতে আমি আরও ২০০ ম্যাচ খেলতে পারব”।

আজ মুম্বাই ইন্ডিয়ান্স নিজদের দ্বিতীয় ম্যাচ কলকাতা নাইট রাইডার্সের সঙ্গে খেলবে। রোহিত শর্মাও এই ম্যাচ জেতার জন্য দলে পরিবর্তন করার পাশাপাশি নতুন রণনীতিও তৈরি করতে পারেন।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *